রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গুজরাটের মুখোমুখি আজ পুনে

স্পোর্টস রিপোর্টার ॥ গুজরাট লায়ন্সকে থমকে দিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। হ্যাটট্রিক জয়ের পর সেটা ছিল প্রথম পরাজয়। কিন্তু আবারও অপ্রতিরোধ্য হয়ে উঠেছে তারা। আবার টানা দুই ম্যাচ জিতে এককভাবে শীর্ষস্থান দখল করেছে। সেই গুজরাটের বিরুদ্ধে আজ রাইজিং পুনে সুপার জায়ান্টস নিজেদের মাঠে মুখোমুখি হবে। টানা চার ম্যাচ পরাজয়ের পর বৃত্তটা থেকে বেরোতে পেরেছে মহেন্দ্র সিং ধোনির পুনে। গত ম্যাচে হায়দরাবাদের মাঠেই স্বাগতিকদের হারিয়ে নিজেদের ফিরে পেয়েছে। তবে অদম্য গুজরাটের বিরুদ্ধে জয় আনা কঠিন চ্যালেঞ্জের হবে পুনের জন্য। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) আজ রাতে মুখোমুখি হচ্ছে দু’দল। নামের সঙ্গে কাজের মিলটা ফিফটি-ফিফটি! হ্যাঁ, ধোনির পুনে ধ্বংসস্তূপ থেকে মাথাচাড়া দিয়ে উঠেছে। এবার আইপিএলে প্রথম ম্যাচ খেলতে নেমেই পেসার অশোক দিন্দা গতির ঝড় তুলেছেন। আর সে ঝড়ে হায়দরাবাদ ব্যাটসম্যানরা হয়েছেন বিপর্যস্ত। ফলে টানা চার ম্যাচ পরাজিত হওয়ার পর জয়ের মুখ দেখে ধোনির দল পুনে। সে জয়ে নিজেদের মনোবল কিছুটা হলেও ফিরে পেয়েছে দলটি। কিন্তু ৬ ম্যাচে মাত্র দুই জয়ে নিজেদের ‘সুপার জায়ান্টস’ নামটার কোন স্বাক্ষর এখন পর্যন্ত রাখতে পারেনি তারা। কিন্তু রবিচন্দ্রন অশ্বিন, আজিঙ্কা রাহানে, ফাফ ডু প্লেসিস, স্টিভেন স্মিথ ও মিচেল মার্শদের নিয়ে বেশ ব্যালান্সড একটি দলই আছে পুনের। এরপরও দলগতভাবে জ্বলে উঠতে ব্যর্থ হওয়াতেই বারবার পরাজয় কড়া নাড়ছে। নিজেদের অবস্থান ভাল করতে হলে আপাতত আর হারলে চলবে না। টানা জয় পেতে হবে ধোনিদের। আর সে লক্ষ্যেই আজও জয়ের জন্য উন্মুখ হয়েই মাঠে নামবে তারা। তবে প্রতিপক্ষ গুজরাট একেবারেই অদম্য হয়ে উঠেছে। তাদের বিরুদ্ধে জয় পাওয়াটা কঠিন চ্যালেঞ্জেরই হবে। একটিমাত্র সুবিধা পাবে পুনে। নিজেদের মাঠে তারা পাচ্ছে গুজরাটকে। যেখানে আগের ম্যাচে ক্রমেই দুরন্ত হয়ে ওঠা হায়দরাবাদকে নাস্তানাবুদ করেছে তারা।

গুজরাটের জয়রথ মাঝপথে রাশ টেনে থমকে দাঁড়িয়েছিল। হায়দরাবাদের কাছে হেরে হ্যাটট্রিক জয় তুলে নেয়া গুজরাট প্রথম পরাজয়ের স্বাদ নেয়। কিন্তু সেটার পরও দুই ম্যাচ হয়েছে। ছন্দপতন ঘটলেও সেটা আবার ফিরে পেতে সময় লাগেনি। গত দুই ম্যাচে গুজরাটকে হারাতে পারেনি প্রতিপক্ষরা। যদিও দিল্লী ডেয়ারডেভিলস চমকে দিয়েছিল তাদের। কঠিন প্রতিদ্বন্দ্বিতায় ঠাসা ম্যাচে শেষ পর্যন্ত ১ রানের রুদ্ধশ্বাস জয় তুলে নেয় গুজরাট। আর সেজন্য ৬ ম্যাচ ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে এককভাবেই শীর্ষস্থান দখলে নিয়েছে তারা। অবশ্য শুরু থেকেই কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) পিছু ছাড়েনি গুজরাটের। এক ম্যাচ কম খেলে ৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে তারা। বৃহস্পতিবার রাতে কেকেআর জিতে গেলেই আবার শীর্ষে উঠে যাবে তারাই। কারণ নেট রানরেটে বেশ এগিয়ে আছে দলটি। লড়াই চলছে শীর্ষস্থান নিয়ে। সেখানে আজকের প্রতিপক্ষ রাইজিং পুনের অবস্থান ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে। কিন্তু একদিন আগেই দিল্লীর মাঠে তীব্র লড়াই করে আজ পুনেতে গিয়ে মাঠে নামা ও জয় পাওয়া সহজ হবে না গুজরাটের জন্য। কারণ পুনেও টানা পরাজয়ের পর হায়দরাবাদ থেকে জয়ের তৃপ্তি নিয়ে ফিরেছে ঘরে। সেখানেই তারা আরেকটি জয় পেতে মুখিয়ে থাকবে।

শীর্ষ সংবাদ:
এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         সামুদ্রিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে কাজ করছে সরকার ॥ পরিবেশ মন্ত্রী         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার         পারমাণবিক যুদ্ধে বিজয়ী হওয়া যায় না: গুতেরেস         এবছরই বোয়িং ৭৩৭ ম্যাক্স ইউরোপের ছাড়পত্র পেতে পারে         আজ বিকেলে বাংলাদেশ ও সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে টেলিফোনে আলোচনা         যুক্তরাষ্ট্রের সুপ্রিমকোর্টে কনি ব্যারেটকে মনোনয়ন দিলেন ট্রাম্প         ভারতীয় নতুন হাইকমিশনার ঢাকায় আসছেন ৫ অক্টোবর         শার্লি হেবদোর পুরনো অফিসকে টার্গেট করেই চালানো হয় হামলা