শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শক্তিশালী বায়ার্নের প্রতিপক্ষ লড়াকু অ্যাতলেটিকো

শক্তিশালী বায়ার্নের প্রতিপক্ষ লড়াকু অ্যাতলেটিকো

অনলাইন ডেস্ক॥ চ্যাম্পিয়নস লিগে সব সময়ই ফেভারিটের তালিকায় থাকে বায়ার্ন মিউনিখের নাম। আর নিজেদের নামের প্রতি সুবিচার করে আসরটির পাঁচবার শিরোপাও ঘরে তুলেছে দলটি। অন্যদিকে মাঝারিমানের দল হয়েও বড় দলগুলোর জন্য হুমকি হয়ে থাকে অ্যাতলেটিকো মাদ্রিদ।

২৭ এপ্রিল ভিসেন্তে কালদেরনে ইউরোপিয়ান সেরার আসরে সেমিফাইনালের প্রথম লেগে বায়ার্নকে আতিথিয়েতা জানাবে অ্যাতলেটিকো। বাংলাদেশ সময় রাত পৌনে একটায় ম্যাচটি শুরু হবে। এ ম্যাচে যে দলই জিতবে তারাই ফাইনালের পথে এক পা দিয়ে রাখবে।

জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন আসরের গ্রুপ পর্বে একটি ম্যাচে হার দেখেছে। আর শেষ ষোলো ও কোয়ার্টার ফাইনালে দু’বার ড্র করে হোচট খেয়েছে। অন্যদিকে গ্রুপ পর্বে একটি হার ও একটি ম্যাচে ড্র করেছে দিয়েগো সিমিওনের শিষ্যরা। আর শেষ ষোলোতে পিএসভির বিপক্ষে দুই লেগই ড্র করার পর টাইব্রেকারে ৮-৭ গোলে জয়।

কোয়ার্টার ফাইনালে এসে স্প্যানিশ দল অ্যাতলেটিকো বাজিমাত করেছে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা প্রথম লেগে ২-১ গোলে জিতলেও, দ্বিতীয় লেগে ২-০ জিতে শেষ চার নিশ্চিত করেন ফার্নান্দো তোরেস ও অ্যান্তোনিও গ্রিজম্যানরা।

দু’দলের এর আগে একবারই দেখা হয়েছে তাও আবার ১৯৭৪ সালে ইউরোপিয়ান কাপে। প্রথম লেগে ১-১ গোলে ড্র হওয়ার পর দ্বিতীয় লেগ ৪-০ ব্যবধানে জিতে নেয় বাভারিয়ানরা।

অ্যাতলেটিকো এ নিয়ে পঞ্চমবার চ্যাম্পিয়নস লিগ অথবা ইউরোপিয়ান কাপের সেমিফাইনাল নিশ্চিত করলো। অন্যদিকে এ আসরে ১৮বার শেষ চারে উঠলো বায়ার্ন। সর্বোচ্চ ২৭বার সেমিফাইনালে খেলেছে রিয়াল।

বায়ার্ন নিজেদের সর্বশেষ পাঁচ ম্যাচের চারটিতে জয়ের বিপরীতে একটিতে ড্র করেছে। তবে অ্যাতলেটিকো পাঁচ ম্যাচের সবকটিতেই জয় পেয়েছে।

শীর্ষ সংবাদ:
ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত         করোনা ভাইরাসে পিআরএলে থাকা যুগ্মসচিবের মৃত্যু         লক্ষ্মীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই চালক নিহত        
//--BID Records