রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বকশীগঞ্জে বন্যহাতির আক্রমণে যুবক নিহত

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ২৫ এপ্রিল ॥ বকশীগঞ্জ উপজেলার কামালপুর ইউনিয়নের বালুরচর গ্রামে রবিবার রাত ১টায় বন্যহাতির আক্রমণে সাজু নামের এক যুবক নিহত হয়েছে। জানা গেছে, কামালপুর এলাকার পাহাড়ী অঞ্চলে প্রতি বছরের ন্যায় এ বছরও বোরো মৌসুমে বন্যহাতির উপদ্রব শুরু হয়েছে। গত দু’দিন যাবত ভারতীয় বন্যহাতির একটি পাল রাতের আঁধারে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করে বকশীগঞ্জের সোমনাথপাড়া, বালিঝুড়ি, দিঘলাকোনা, বালুরচর ও গারোমারা গ্রামে ফসলের ক্ষতি করছে। এজন্য স্থানীয় গ্রামবাসী মশাল জ্বালিয়ে বাদ্যযন্ত্র নিয়ে রাতজেগে পাহারা বসিয়েছে। রবিবার গভীর রাতে বন্যহাতির একটি পাল বকশীগঞ্জের বালুরচর গ্রামের ধানক্ষেত খেলে এলাকাবাসী হাতি তাড়ানোর চেষ্টা চালায়। এ সময় বালুরচর গ্রামের সাজু (১৮) হাতির পায়ে পিষ্ট হয়ে গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে বকশীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। কামালপুর ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল জানান, গত দু’দিন ভারতীয় বন্যহাতির পাল বাংলাদেশ সীমানায় প্রবেশ করে এলাকায় সারারাত তা-ব চালিয়ে ভোরে ভারতের গভীর অরণ্যে ফিরে যাচ্ছে।

হেরোইন-ইয়াবাসহ আটক চার

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ২৫ এপ্রিল ॥ সান্তাহার শহরে সোমবার পৃথক অভিযান চালিয়ে ৫১ পুড়িয়া হেরোইন ও ২০ পিচ ইয়াবাসহ শামীম হোসেনকে গ্রেফতার করেছে সান্তাহার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি দল। তার বিরুদ্ধে আদমদীঘি থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা হয়েছে। সে শহরের ঢাকাপট্টি এলাকার মোজাফ্ফর ম-লের ছেলে।

বিদ্যুত বিভাগকে কোম্পানি করায় সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ২৫ এপ্রিল ॥ রাজশাহী ও রংপুর বিদ্যুত জোনকে বিদ্যুত উন্নয়ন বোর্ড কোম্পানি করার প্রস্তুতি নিলে তার প্রতিবাদে বিদ্যুত উন্নয়ন বোর্ডের কর্মকর্তা কর্মচারীরা দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচী পালন করে। জয়পুরহাট বিদ্যুত বিতরণ কেন্দ্রে জাতীয় বিদ্যুত শ্রমিক লীগের উদ্যোগে সোমবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের জেলা সভাপতি মনিউল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে বক্তব্য রাখেন প্রকৌশলী হারুনুর রশিদ, মদন কুমার বর্মণ, জুয়েল খান প্রমুখ।

বাস শ্রমিকের আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ২৫ এপ্রিল ॥ রবিবার রাতে পার্বতীপুর-খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনের নিচে আত্মহত্যা করে সুমন হোসেন (২৭) নামের বাসের এক শ্রমিক। কাশিয়াবাড়ি নামক স্থানে রেললাইনে এই ঘটনা ঘটে। রেল পুলিশ রাতে লাশটি উদ্ধার করে। পরে পরিবারের হাতে লাশ হস্তান্তর করে।

৪০ ড্রাম চিংড়ি রেণুসহ ২ জন আটক

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সোমবার সকালে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ফেরি ঘাট থেকে ৪০ ড্রাম বাগদা চিংড়ির রেণুসহ ২ জনকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় রেণু বহনকারী ট্রাকটি আটক করা হয়। সেই সাথে ট্রাকের চালক ঝালকাঠির করিম হাওলাদারের পুত্র নাসির হাওলাদার ও হেলপার বাগেরহাটের মজিদ মিয়ার পুত্র বক্কর মিয়াকে (২৫) আটক করা হয়।

অস্ত্রসহ যুবক আটক

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৫ এপ্রিল ॥ একটি বিদেশী রিভলবার ও চার রাউন্ড গুলিসহ এক যুবককে রবিবার রাতে আটক করেছে পুলিশ। তার নাম আরিফ কাজী। সে শরীয়তপুরের ভেদরগঞ্জ থানার নাজিমনগর গ্রামের সোহরাব আলীর ছেলে। গাজীপুর সিটি কর্পোরেশনের দীঘিরচালা এলাকার আমির হোসেনের নির্মাণাধীন বহুতল ভবনের তিনতলার ছাদে রবিবার রাতে অভিযান চালায় পুলিশ।

৩৭ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার রাঙ্গাবালী সদর ইউনিয়নের একটি খাল থেকে দেড় লাখ টাকার মাছ লুট করার অভিযোগে ৩৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। রাঙ্গাবালীর পশ্চিম নেতা গ্রামের মোস্তাফিজুর রহমান বাদী হয়ে রবিবার রাতে রাঙ্গাবালী থানায় এ মামলা করেন। মামলায় অভিযোগ করা হয়েছে, মোস্তাফিজুর রহমান ২০১১ সাল থেকে যুব উন্নয়ন অধিদফতরের মাধ্যমে রূপাইর খাল লিজ নিয়ে সেখানে মাছ চাষ করছেন।

উপবৃত্তি বিষয়ক কর্মশালা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান প্রকল্প বাস্তবায়ন বিষয়ক এক কর্মশালা সোমবার নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। কর্মশালায় জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন- নীলফামারী মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল গাফ্ফার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহমদ আহসান হাবীব। প্রধান অতিথি ছিলেন প্রকল্পের পরিচালক প্রফেসর সৈয়দ মোঃ মোজাম্মেল হক।

রায়পুরে গৃহবধূ ধর্ষণ ॥ ধর্ষক আটক

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ২৫ এপ্রিল ॥ লক্ষ্মীপুরের রায়পুরে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূকে ধর্ষণের অভিযোগে আজিজ হোসেন (৩২) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সে উপজেলার চরপাতা ইউনিয়নের পশ্চিম চরপাতা গ্রামের মৃত আবদুস সাত্তারের ছেলে। সোমবার সকালে ডাক্তারি পরীক্ষার জন্য ওই গৃহবধূকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। জানা গেছে, পাঁচ মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূর স্বামী প্রবাসে থাকায় তিনি চরপাতা প্রামের বাবার বাড়িতে থাকতেন। রবিবার রাতে ওতপেতে থাকা বাড়ির সামনের চা দোকানদার আজিজ হোসেন ওই গৃহবধূর মুখ চেপে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করে।

আমতলীতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা), ২৫ এপ্রিল ॥ আমতলী সাকিব প্লাজার সামনে পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা বেতন-ভাতা, পিএফ, পেনশন , শতভাগ গ্রাচুইটি ও বকেয়া বেতন সরকারী কোষাগার থেকে প্রদানের দাবিতে সোমবার বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছে। মানববন্ধনে বক্তব্য রাখেন- আমতলী পৌরসভার নির্বাহী প্রকৌশলী তরুণ কুমার ভক্ত, প্যানেল মেয়র মনিরুল ইসলাম, পৌর এ্যাসোসিয়েশনের আহ্বায়ক সিদ্দিকুর রহমান স্বপন, হিসাবরক্ষণ কর্মকর্তা কার্তিক চন্দ্র হাওলাদার প্রমুখ।

শীর্ষ সংবাদ:
এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         সামুদ্রিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে কাজ করছে সরকার ॥ পরিবেশ মন্ত্রী         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার         পারমাণবিক যুদ্ধে বিজয়ী হওয়া যায় না: গুতেরেস         এবছরই বোয়িং ৭৩৭ ম্যাক্স ইউরোপের ছাড়পত্র পেতে পারে         আজ বিকেলে বাংলাদেশ ও সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে টেলিফোনে আলোচনা         যুক্তরাষ্ট্রের সুপ্রিমকোর্টে কনি ব্যারেটকে মনোনয়ন দিলেন ট্রাম্প         ভারতীয় নতুন হাইকমিশনার ঢাকায় আসছেন ৫ অক্টোবর         শার্লি হেবদোর পুরনো অফিসকে টার্গেট করেই চালানো হয় হামলা