বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পদ্মা সেতু প্রকল্প পরিদর্শনে ভারতীয় হাই কমিশনার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ পদ্মা সেতু প্রকল্প পরিদর্শন করেছেন ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। শনিবার দিনভর তিনি সেতুর নির্মাণ এলাকা ঘুরে দেখেন। এই সময় ডেপুটি হাই কমিশনার ও অন্যান্য কূটনীতিকসহ আট সদস্যের একটি দল তার সঙ্গে ছিলেন। বেলা সাড়ে ১১টার দিকে সেতুর দোগাছি সার্ভিস এরিয়ায় হাই কমিশনার শ্রিংলাকে অভ্যর্থনা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এই সময় সেতু সচিব খন্দকার আনোয়ারুল ইসলামসহ সেতু সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাগণ মন্ত্রীর সঙ্গে ছিলেন। পরে পদ্মা সেতুর সর্বশেষ অবস্থা ব্রিফ করা হয় হাই কমিশনারকে।

পদ্মা সেতু প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে ভারতীয় হাই কমিশনার আশা প্রকাশ করেন, সেতুটি নির্মাণ শেষ হলে বাংলাদেশের জিডিপি বাড়বে। একই সঙ্গে ঢাকার সঙ্গে দেশের পশ্চিমাঞ্চলসহ অন্যান্য এলাকা এবং ভারতের যোগাযোগ সহজ হবে।

পদ্মা সেতু নির্মাণ প্রকল্প এলাকার মাওয়া পরিদর্শনের পর ভারতীয় হাই কমিশনার স্পিডবোটে করে সেতুর পুরো প্রকল্প এলাকা ঘুরে দেখেন। তিনি সন্ধ্যা ৬টার দিকে মাওয়া থেকে ঢাকার উদ্দেশে রওনা হন। হর্ষ বর্ধন শ্রিংলার এই সফরকালে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ফজলে আজিম সঙ্গে ছিলেন। তিনি জানান, ভারতীয় হাই কমিশনার দেশের সর্ববৃহত এই প্রকল্পটির খুঁটিনাটি জেনে অভিভূত হন।

শীর্ষ সংবাদ:
ক্লাউড সেবার বিস্তারে হুয়াওয়ের নতুন সহযোগী যারা         আসন্ন শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধানমন্ত্রী         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৩         ‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         এক বছর মেয়াদ বাড়ছে ডিএমপি কমিশনার শফিকুলের         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের         ডিএমপি কমিশনারের মেয়াদ আরও ১ বছর বাড়ল         ‘বিএনপি কর্মসূচির নামে জনভোগান্তি সৃষ্টি করলে আ'লীগ প্রতিহত করবে’         দেশে করোনাকালেও খাদ্যের সংকট নেই ॥ কৃষিমন্ত্রী         ১ নবেম্বর থেকে স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু         ‘পুলিশের সব কর্মকাণ্ডে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান’         রোহিঙ্গাদের সহায়তায় আরও ১২ মিলিয়ন ইউরো দেবে ইইউ         অবশেষে বধ্যভূমি দখলমুক্ত করা হলো         বরিশাল বাজারে ডিমওয়ালা ইলিশ পাওয়া যাচ্ছে         বাংলাদেশে ফাইজারের আরও ৩৫ লাখ টিকা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র         বিনিয়োগ চাইলেন আফগানিস্তানের তালেবান সরকারের প্রতিরক্ষামন্ত্রী         দেড় বছর পর ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট শুরু         চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বারসহ গৃহবধূ আটক         আবাসিক হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার