সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গেইলকে নিষিদ্ধ করবে না ক্রিকেট অস্ট্রেলিয়া

গেইলকে নিষিদ্ধ করবে না ক্রিকেট অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক॥ অস্ট্রেলিয়ার গ্রেট খেলোয়াড়দের একজন দাবি তুললেন, ক্রিস গেইলকে বিগ ব্যাশে আর কখনো খেলতে না দেওয়া হোক। নিষিদ্ধ করা হোক। ঘটনাটা জানুয়ারির। যখন খেলা চলাকালে এক টিভি উপস্থাপিকাকে লাইভ সাক্ষাৎকারে ম্যাচের পর ড্রিঙ্কের প্রস্তাব দিয়ে বসলেন গেইল। কিন্তু ক্যারিবিয়ার এই বিস্ফোরক ব্যাটসম্যানের বিগ ব্যাশ খেলার ওপর কোনো নিষেধাজ্ঞা আরোপ করবে না ক্রিকেট অস্ট্রেলিয়া। আগামী মৌসুমেও জ্যামাইকান তাণ্ডব খেলতে পারবেন অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগে।

ক্রিকেট অস্ট্রেলিয়া আসলে দলগুলোর খেলোয়াড় বাছাই করার স্বাধীনতায় হাত দিতে নারাজ। সিএর প্রধান নির্বাহী জেমস সাডারল্যান্ড বলেছেন, "দুর্নীতিসংক্রান্ত কোনো শক্ত কারণ না থাকলে আমাদের পক্ষে এমন বিচার করা কঠিন।"

এই জানুয়ারিতে বিগ ব্যাশে প্রচণ্ড বিতর্কে পড়েন গেইল। মেলবোর্ন রেনিগেডসে খেলেছেন এই ব্যাটসম্যান। এক ম্যাচে আউট হয়ে ফিরেছেন ডাগ আউটে। তখন বাউন্ডারি লাইনে তার সাক্ষাৎকার নিতে আসেন টিভি ক্রীড়া সাংবাদিক মেল ম্যাকলাফলিন। সাক্ষাৎকারের মাঝেই গেইল তাকে ম্যাচের পর ড্রিঙ্কের প্রস্তাব দেন। বিব্রত হয়ে পড়েন সাংবাদিক। তাকে তখন গেইল বলেন, "ডোন্ট ব্লাশ বেবি।"

এই ঘটনা বিতর্ক ছড়ায়। গেইলের কাছে এটা ছিল নির্দোষ রসিকতা। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া এর জন্য ১০ হাজার ডলার জরিমানা করে গেইলকে। শুধু তাই না। ক্ষমাও চাইতে হয় খেলোয়াড়কে। তখন অস্ট্রেলিয়ার কেউ কেউ পরের মৌসুম থেকে গেইলকে বিগ ব্যাশে খেলতে না দেওয়ার দাবি তুলেছিলেন।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর