সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গেইলকে নিষিদ্ধ করবে না ক্রিকেট অস্ট্রেলিয়া

গেইলকে নিষিদ্ধ করবে না ক্রিকেট অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক॥ অস্ট্রেলিয়ার গ্রেট খেলোয়াড়দের একজন দাবি তুললেন, ক্রিস গেইলকে বিগ ব্যাশে আর কখনো খেলতে না দেওয়া হোক। নিষিদ্ধ করা হোক। ঘটনাটা জানুয়ারির। যখন খেলা চলাকালে এক টিভি উপস্থাপিকাকে লাইভ সাক্ষাৎকারে ম্যাচের পর ড্রিঙ্কের প্রস্তাব দিয়ে বসলেন গেইল। কিন্তু ক্যারিবিয়ার এই বিস্ফোরক ব্যাটসম্যানের বিগ ব্যাশ খেলার ওপর কোনো নিষেধাজ্ঞা আরোপ করবে না ক্রিকেট অস্ট্রেলিয়া। আগামী মৌসুমেও জ্যামাইকান তাণ্ডব খেলতে পারবেন অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগে।

ক্রিকেট অস্ট্রেলিয়া আসলে দলগুলোর খেলোয়াড় বাছাই করার স্বাধীনতায় হাত দিতে নারাজ। সিএর প্রধান নির্বাহী জেমস সাডারল্যান্ড বলেছেন, "দুর্নীতিসংক্রান্ত কোনো শক্ত কারণ না থাকলে আমাদের পক্ষে এমন বিচার করা কঠিন।"

এই জানুয়ারিতে বিগ ব্যাশে প্রচণ্ড বিতর্কে পড়েন গেইল। মেলবোর্ন রেনিগেডসে খেলেছেন এই ব্যাটসম্যান। এক ম্যাচে আউট হয়ে ফিরেছেন ডাগ আউটে। তখন বাউন্ডারি লাইনে তার সাক্ষাৎকার নিতে আসেন টিভি ক্রীড়া সাংবাদিক মেল ম্যাকলাফলিন। সাক্ষাৎকারের মাঝেই গেইল তাকে ম্যাচের পর ড্রিঙ্কের প্রস্তাব দেন। বিব্রত হয়ে পড়েন সাংবাদিক। তাকে তখন গেইল বলেন, "ডোন্ট ব্লাশ বেবি।"

এই ঘটনা বিতর্ক ছড়ায়। গেইলের কাছে এটা ছিল নির্দোষ রসিকতা। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া এর জন্য ১০ হাজার ডলার জরিমানা করে গেইলকে। শুধু তাই না। ক্ষমাও চাইতে হয় খেলোয়াড়কে। তখন অস্ট্রেলিয়ার কেউ কেউ পরের মৌসুম থেকে গেইলকে বিগ ব্যাশে খেলতে না দেওয়ার দাবি তুলেছিলেন।

শীর্ষ সংবাদ:
করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা         মাঠে ফিরেই এমবাপে-নেইমারদের গোল উৎসব         জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান         ঈদ-উল-আজহার প্রধান জামাত হবে বায়তুল মোকাররমে         তিস্তার রুদ্রমূর্তি, দুই পাড়েই রেড এ্যালার্ট         করোনা কি বায়ুবাহিত?         নারী পাচার চক্রের হোতা আজম খান দুই সহযোগীসহ গ্রেফতার         বগুড়া-১ আসনে উপনির্বাচন কাল         নিম্নমানের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ক্রয়ে দুর্নীতি তদন্তে ৬ কর্মকর্তাকে তলব দুদকের         রাজধানীতে ৮ অস্থায়ী পশুর হাটের চূড়ান্ত ইজারা সম্পন্ন         রাজধানীতে কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়        
//--BID Records