রবিবার ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিকদের বিক্ষোভ, অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু

  • রংপুরে শ্রমিক খুন

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বাঘাবাড়ি তেল ডিপো থেকে উত্তরাঞ্চলসহ জামালপুর ও টাঙ্গাইলে জ্বালানি তেল সরবরাহ বন্ধ করে দিয়েছে উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়ন। রংপুরে দুই পরিবহন শ্রমিক খুনের ঘটনায় হত্যাকারীদের আটকের দাবিতে উত্তরবঙ্গ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন শনিবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন শুরু করেছে।

উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়ন এবং পুলিশ সূত্রে জানা যায়, দিনাজপুর থেকে পাবনার নগরবাড়ীতে চাল নিয়ে যাচ্ছিলেন শাহজাদপুরের ট্রাকচালক কোরাইশ খান ও হেলপার রমজান সরদার। গত ২১ মার্চ রংপুরে তাদের জবাই করে হত্যার পর চাল লুট করে নিয়ে সন্ত্রাসীরা। এ ঘটনায় মামলা হলেও পুলিশ এখনও হত্যাকারীদের আটক করতে পারেনি। এর প্রতিবাদে শনিবার সকাল সাড়ে আটটা থেকে ট্যাঙ্কলরি শ্রমিক অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়ে বিক্ষোভ মিছিল করে শ্রমিক অফিসে অবস্থান নেন। এর ফলে বাঘাবাড়ী থেকে শনিবার পদ্মা, মেঘনা ও যমুনা অয়েল কোম্পানির পেট্রোল, ডিজেল, কেরোসিন ও অকটেন মিলে প্রায় ২১ লাখ লিটার জ্বালানি তেল উত্তরাঞ্চলসহ টাঙ্গাইল, জামালপুরে সরবরাহ বন্ধ হয়ে যায়।

উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহজাহান সিরাজ ও সাধারণ সম্পাদক রমজান আলী শেখ জানান, হত্যাকারীদের গ্রেফতারে আল্টিমেটাম দিয়েছিলাম। কিন্তু পুলিশ খুনীকে শনাক্ত কিংবা গ্রেফতার করতে পারেনি।

এদিকে যমুনা অয়েল কোম্পানির বাঘাবাড়ী ডিপোর ম্যানেজার আব্দুল মজিদ খান জানান, বাঘাবাড়ী ডিপো থেকে প্রতিদিন ২১ লাখ লিটার জ্বালানি তেল সরবরাহ করা হয়। শ্রমিক ধর্মঘটের কারণে সরবরাহ বন্ধ রয়েছে।

শীর্ষ সংবাদ:
ট্রাম্পকে পাঠানো চিঠিতে রাইসিন বিষ         পৃথক পতাকা ও সংবিধানের দাবি এনএসসিএন’র ॥ নয়া বিড়ম্বনা মোদি         অস্ত্র কেনার সীমাবদ্ধতা অক্টোবরের শেষ নাগাদ উঠে যাবে ॥ ইরান         যুক্তরাষ্ট্রে পার্টিতে বন্দুকধারীর হামলা ॥ নিহত ২, আহত ১৪         নতুন চ্যানেল দিয়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল শুরু         ভারত মহাসাগরে চীনের জাহাজ, বাড়ছে উত্তেজনা         নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি