বৃহস্পতিবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিকদের বিক্ষোভ, অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু

  • রংপুরে শ্রমিক খুন

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বাঘাবাড়ি তেল ডিপো থেকে উত্তরাঞ্চলসহ জামালপুর ও টাঙ্গাইলে জ্বালানি তেল সরবরাহ বন্ধ করে দিয়েছে উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়ন। রংপুরে দুই পরিবহন শ্রমিক খুনের ঘটনায় হত্যাকারীদের আটকের দাবিতে উত্তরবঙ্গ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন শনিবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন শুরু করেছে।

উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়ন এবং পুলিশ সূত্রে জানা যায়, দিনাজপুর থেকে পাবনার নগরবাড়ীতে চাল নিয়ে যাচ্ছিলেন শাহজাদপুরের ট্রাকচালক কোরাইশ খান ও হেলপার রমজান সরদার। গত ২১ মার্চ রংপুরে তাদের জবাই করে হত্যার পর চাল লুট করে নিয়ে সন্ত্রাসীরা। এ ঘটনায় মামলা হলেও পুলিশ এখনও হত্যাকারীদের আটক করতে পারেনি। এর প্রতিবাদে শনিবার সকাল সাড়ে আটটা থেকে ট্যাঙ্কলরি শ্রমিক অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়ে বিক্ষোভ মিছিল করে শ্রমিক অফিসে অবস্থান নেন। এর ফলে বাঘাবাড়ী থেকে শনিবার পদ্মা, মেঘনা ও যমুনা অয়েল কোম্পানির পেট্রোল, ডিজেল, কেরোসিন ও অকটেন মিলে প্রায় ২১ লাখ লিটার জ্বালানি তেল উত্তরাঞ্চলসহ টাঙ্গাইল, জামালপুরে সরবরাহ বন্ধ হয়ে যায়।

উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহজাহান সিরাজ ও সাধারণ সম্পাদক রমজান আলী শেখ জানান, হত্যাকারীদের গ্রেফতারে আল্টিমেটাম দিয়েছিলাম। কিন্তু পুলিশ খুনীকে শনাক্ত কিংবা গ্রেফতার করতে পারেনি।

এদিকে যমুনা অয়েল কোম্পানির বাঘাবাড়ী ডিপোর ম্যানেজার আব্দুল মজিদ খান জানান, বাঘাবাড়ী ডিপো থেকে প্রতিদিন ২১ লাখ লিটার জ্বালানি তেল সরবরাহ করা হয়। শ্রমিক ধর্মঘটের কারণে সরবরাহ বন্ধ রয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৮৭২৫২০৪
আক্রান্ত
২৪৬৬৭৪
সুস্থ
১১৯৩৮৮৫২
সুস্থ
১৪১৭৫০
শীর্ষ সংবাদ:
লেবাননে গুরুতর আহত বাংলাদেশের নৌসদস্য শঙ্কামুক্ত         বৈরুতে ১৫০ মৃত্যু ৩ লাখ গৃহহীন         সোনার ভরি এবার ৭৭ হাজার ছাড়াল         বৈরুতের পর আমিরাতের মার্কেটে ভয়াবহ আগুন         বন্যা ও ভূমিধসের বিরুদ্ধে লড়ছে দক্ষিণ কোরিয়া         হিরোশিমা দিবসে ‘উগ্র জাতীয়তাবাদ’ বর্জনের ডাক         যে কারণে ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধ করল ট্যুইটার         কাশ্মীর ইস্যুতে জাতিসংঘকে সম্পৃক্ত করতে পাকিস্তানের চেষ্টা ব্যর্থ ॥ ভারত         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান        
//--BID Records