বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিকদের বিক্ষোভ, অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু

  • রংপুরে শ্রমিক খুন

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বাঘাবাড়ি তেল ডিপো থেকে উত্তরাঞ্চলসহ জামালপুর ও টাঙ্গাইলে জ্বালানি তেল সরবরাহ বন্ধ করে দিয়েছে উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়ন। রংপুরে দুই পরিবহন শ্রমিক খুনের ঘটনায় হত্যাকারীদের আটকের দাবিতে উত্তরবঙ্গ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন শনিবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন শুরু করেছে।

উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়ন এবং পুলিশ সূত্রে জানা যায়, দিনাজপুর থেকে পাবনার নগরবাড়ীতে চাল নিয়ে যাচ্ছিলেন শাহজাদপুরের ট্রাকচালক কোরাইশ খান ও হেলপার রমজান সরদার। গত ২১ মার্চ রংপুরে তাদের জবাই করে হত্যার পর চাল লুট করে নিয়ে সন্ত্রাসীরা। এ ঘটনায় মামলা হলেও পুলিশ এখনও হত্যাকারীদের আটক করতে পারেনি। এর প্রতিবাদে শনিবার সকাল সাড়ে আটটা থেকে ট্যাঙ্কলরি শ্রমিক অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়ে বিক্ষোভ মিছিল করে শ্রমিক অফিসে অবস্থান নেন। এর ফলে বাঘাবাড়ী থেকে শনিবার পদ্মা, মেঘনা ও যমুনা অয়েল কোম্পানির পেট্রোল, ডিজেল, কেরোসিন ও অকটেন মিলে প্রায় ২১ লাখ লিটার জ্বালানি তেল উত্তরাঞ্চলসহ টাঙ্গাইল, জামালপুরে সরবরাহ বন্ধ হয়ে যায়।

উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহজাহান সিরাজ ও সাধারণ সম্পাদক রমজান আলী শেখ জানান, হত্যাকারীদের গ্রেফতারে আল্টিমেটাম দিয়েছিলাম। কিন্তু পুলিশ খুনীকে শনাক্ত কিংবা গ্রেফতার করতে পারেনি।

এদিকে যমুনা অয়েল কোম্পানির বাঘাবাড়ী ডিপোর ম্যানেজার আব্দুল মজিদ খান জানান, বাঘাবাড়ী ডিপো থেকে প্রতিদিন ২১ লাখ লিটার জ্বালানি তেল সরবরাহ করা হয়। শ্রমিক ধর্মঘটের কারণে সরবরাহ বন্ধ রয়েছে।

শীর্ষ সংবাদ:
মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত         বাগেরহাটে ট্রলির ধাক্কায় নারীসহ নিহত ৩         হালদায় আবারো মৃত ডলফিন         প্রচন্ড বৃষ্টিতে মিরপুর টেস্টের দ্বিতীয় সেশনের খেলা শুরু হতে পারেনি         যুক্তরাষ্ট্রের টেক্সাসের স্কুলে বন্দুকধারীদের গুলিতে ১৯ শিশুসহ ২১ জন নিহত         ইভিএম বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠকে ইসি         ঢাকায় সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী         ‘নজরুলের গান-কবিতা মুক্তিকামী মানুষকে প্রেরণা জুগিয়েছে’         মানবতা-সাম্য-দ্রোহের কবি নজরুল ॥ প্রধানমন্ত্রী         কাজী নজরুলের সমাধিতে সংস্কৃতি মন্ত্রণালয়ের শ্রদ্ধা         ঢাকাসহ দেশের ৬ বিভাগে বৃষ্টির পূর্বাভাস