বৃহস্পতিবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চলমান ইউপি নির্বাচন গ্রহণযোগ্য নয় ॥ এরশাদ

চলমান ইউপি নির্বাচন গ্রহণযোগ্য নয় ॥ এরশাদ

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ৯ এপ্রিল ॥ দেশে চলমান ইউপি নির্বাচন কোন গ্রহণযোগ্য নির্বাচন নয়। এ নির্বাচন কোন গণতান্ত্রিক পদ্ধতির নির্বাচন নয়। আমরা চেয়েছিলাম একটি বিশুদ্ধ নির্বাচন পদ্ধতি চালু হোক, কিন্তু সে আশা দুরাশা। এতে আওয়ামী লীগের সুনাম ক্ষুণœ হচ্ছে, সরকারের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। এ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের সেøাগান হচ্ছেÑ ‘আমার ভোট আমি দেব, তোমার ভোটও আমি দেব’! শনিবার দুপুরে মানিকগঞ্জ জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

দুপুরে মানিকগঞ্জ জেলা পরিষদ অডিটরিয়ামে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মানিকগঞ্জ জেলা জাপা সভাপতি সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেনÑ জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার এমপি, যুগ্মমহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, সাংগঠনিক সম্পাদক জহিরুল আলম রুবেল, কেন্দ্রীয় দফতর সম্পাদক সুলতান মাহমুদ, জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিরু, সাবেক এমপি অধ্যক্ষ আব্দুর রউফ, মানিকগঞ্জ জেলা ছাত্রসমাজের সাধারণ সম্পাদক একেএম তানজিরুল ইসলাম, ইয়াহিয়া চৌধুরী ইনু, এসএম বদরুজ্জামান মিলন, সুলতান আহমেদ, হারুনার রশিদ হারুন, নুরুল ইসলাম নুরু প্রমুখ।

বিএনপিকে উদ্দেশ করে এরশাদ বলেন, এ দলটির প্রতি মানুষের আর কোন আস্থা নেই। তারা তিন মাসের আন্দোলনে অনেক মানুষ পুড়িয়ে মেরেছে। একসঙ্গে মা-মেয়েকে পুড়িয়ে হত্যা করেছে। শত শত গাড়ি পোড়ানো হয়েছে। অসংখ্য দিন হরতাল ডেকে দেশে এক নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছিল। মানুষের মনে দাগ কেটেছে। এসব কারণে দলটির গ্রহণযোগ্যতা কমে গেছে। মানুষের কাছ থেকে বিএনপি এখন বিচ্ছিন্ন হয়ে পড়েছে। জাতীয় পার্টি হরতাল, জালাও-পোড়াও, মানুষ মারার রাজনীতিতে বিশ্বাস করে না।

এরশাদ বর্তমান সরকারের বিভিন্ন কর্মকা-ের সমালোচনা করে বলেন, বর্তমানে দেশে সবচেয়ে সস্তা জিনিস হচ্ছে ‘মানুষের জীবন’। মানুষের জীবনের কোন মূল্য নেই।

এরশাদ আরও বলেন, জনতা ব্যাংক, সোনালী ব্যাংকসহ বিভিন্ন ব্যাংক থেকে ৩০ হাজার কোটি টাকা লুট হয়েছে, তার বিচার হচ্ছে না। কারণ হিসেবে তিনি বলেন, যারা এই ব্যাংক থেকে টাকা লুট করেছে তারা সবাই সরকারের আত্মীয়, পরিচিত। টাকা তো আমার আপনার, সরকারের টাকা নয়। এখন বাংলাদেশ ব্যাংক থেকে টাকা লুটপাট হচ্ছে। তারা বলছে হ্যাকিং হচ্ছে, আসলে হ্যাকিং বলতে কিছু হয়নি। বাংলাদেশ ব্যাংকের ছয় কর্মকর্তার আঙ্গুলের ছাপ ছাড়া ওই টাকা ওঠানো সম্ভব নয়। এই ছয়জন মানুষ বাংলাদেশের। তাদের পরিচয় আমরা এখনও জানতে পারলাম না।

জাপা চেয়ারম্যান এরশাদ কলেজছাত্রী তনু হত্যাকা- প্রসঙ্গে বলেন, তনু হত্যাকা-ের তদন্ত প্রতিবেদন কখনও প্রকাশ হবে না। বলা হচ্ছে তনুকে নাকি ধর্ষণ করা হয়নি। তাহলে তাকে কেন মারা হলো, কারা মারল। তনুর মায়ের চোখে পানি ঝরছে। এ পানি শুকাবে না, ঝরতেই থাকবে।

এরশাদ দেশের সামগ্রিক উন্নয়ন পরিবর্তন সম্পর্কে বলেন, প্রাদেশিক সরকার ব্যবস্থা ছাড়া এ দেশের উন্নয়ন সম্ভব নয়।

সম্মেলন শেষে সর্বসম্মতিক্রমে জেলা জাতীয় পার্টির সভাপতি হিসেবে সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক হিসেবে হাসান সাঈদের নাম ঘোষণা করেন জাপা চেয়ারম্যান এরশাদ।

শীর্ষ সংবাদ:
লেবাননে বিস্ফোরণ ॥ জরুরি খাদ্য ও মেডিকল টিম পাঠাচ্ছে বাংলাদেশ         লেবাননে গুরুতর আহত বাংলাদেশের নৌসদস্য শঙ্কামুক্ত         কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় চলাচল করছে নৌযান         মদনে নৌকাডুবিতে আরও ১ জনের লাশ উদ্ধার, মোট মৃত্যু ১৮         দেশবিরোধী তথ্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা         আল-জাজিরায় সাক্ষাৎকার দেওয়া রায়হান ১৩ দিনের রিমান্ডে         বৈরুতে ১৫০ মৃত্যু ৩ লাখ গৃহহীন         সোনার ভরি এবার ৭৭ হাজার ছাড়াল         জম্মু ও কাশ্মীরের বিজেপি নেতা জঙ্গীর গুলিতে নিহত         বৈরুতের পর আমিরাতের মার্কেটে ভয়াবহ আগুন         বন্যা ও ভূমিধসের বিরুদ্ধে লড়ছে দক্ষিণ কোরিয়া         হিরোশিমা দিবসে ‘উগ্র জাতীয়তাবাদ’ বর্জনের ডাক         যে কারণে ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধ করল ট্যুইটার         কাশ্মীর ইস্যুতে জাতিসংঘকে সম্পৃক্ত করতে পাকিস্তানের চেষ্টা ব্যর্থ ॥ ভারত         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী        
//--BID Records