রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডর্টমুন্ড-লিভারপুলের রোমাঞ্চকর ড্র

স্পোর্টস রিপোর্টার ॥ বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে দীর্ঘ সাত বছরের সম্পর্কের ইতি টেনে গত বছর যোগ দেন লিভারপুলে। বৃহস্পতিবার ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে তারই সাবেক ক্লাবের মুখোমুখি হন জার্গেন ক্লপ। প্রিয় কোচকে স্বাগত জানাতে ভুল করেননি সিগনাল ইদুনা পার্কের হাজার হাজার সমর্থকও। ফলাফলটাও দুর্দান্ত, স্বাগতিক ডর্টমুন্ডের বিপক্ষে লিভারপুলের ১-১ গোলের ড্র। মহামূল্যবান এক এ্যাওয়ে গোল নিয়েই ফিরলেন জার্গেন ক্লপ।

ইংলিশ ক্লাবটির কোচ হওয়ার পর সাবেক ক্লাব ডর্টমুন্ডের বিপক্ষে জার্গেন ক্লপের এটাই ছিল প্রথম ম্যাচ। যে কারণে সবারই অতিরিক্ত দৃষ্টি ছিল ক্লপের ওপর। আর ম্যাচে প্রথমে এগিয়ে যা ক্লপের দল লিভারপুলই। প্রথমার্ধের ৩৬ মিনিটে ডিভোক অরিজির গোলে এগিয়ে যায় সফরকারীরা। এর ফলে ১ গোলের লিড নিয়েই বিরতিতে যায় ক্লপের শিষ্যরা। কিন্তু ম্যাচে ফেরার সব ধরনের চেষ্টাই করে যায় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটে ম্যাটস হামেলসের গোলে সমতায় ফিরে বরুশিয়া ডর্টমুন্ড। এরপর ক’টি সুযোগ পায় দুই দল। কিন্তু কাজে লাগাতে না পারলে ড্র নিয়েই মাঠ ছাড়ে তারা। তবে এ্যাওয়ে ম্যাচে গোল করে প্রথম লেগে লিভারপুল যে অনেকটাই এগিয়ে গেল সে বিষয়ে কোন সন্দেহ নেই। আগামী ১৪ এপ্রিল এ্যানফিল্ডে দ্বিতীয় লেগে বরুশিয়াকে আতিথ্য দেবে লিভারপুল। কে যাবে ইউরোপা লীগের সেমিফাইনালে? অপেক্ষা এখন এ্যানফিল্ডের সেই রোমাঞ্চকর ম্যাচের। তবে ইতিহাস যেন লিভারপুলের পক্ষেই কথা বলছে। কারণ এ্যাওয়ে ম্যাচের প্রথম লেগে ড্র করে শেষ ১২ ম্যাচের ১১টিতে সাফল্য দেখেছে লিভারপুল। কিন্তু বরুশিয়া ডর্টমুন্ডের জন্য দুঃসংবাদ হলো, ইউরোপিয়ান প্রতিদ্বন্দ্বিতায় প্রথম লেগে ড্র করে শেষ ছয় ম্যাচের পাঁচটি থেকেই বিদায় নিয়েছে জার্মান ক্লাবটি।

ইউরোপা লীগের ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে ডর্টমুন্ডে ফেরার উচ্ছ্বাসের কথা বলেছেন জার্গেন ক্লপ, ‘এখানে ফেরার আনন্দটা সত্যিই অন্যরকম। ম্যাচ শুরুর আগেই সমর্থকরা যেভাবে আমাকে গ্রহণ করেছেন তাতে সত্যিই আমি উচ্ছ্বাসিত।’ এদিকে সেমিতে যাওয়ার সম্ভাবনা দুই দলেরই সমান সমান বলে মন্তব্য করেছেন লিভারপুলের জার্মান ডিফেন্ডার এমরি কান। আর ডর্টমুন্ডের অধিনায়ক ম্যাটস হামেলস জয় না পাওয়ায় হতাশা প্রকাশ করেছেন। বৃহস্পতিবার ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের অন্য ম্যাচে সেভিয়া ২-১ গোলে এ্যাথলেটিক বিলবাওকে পরাজিত করে এবং একই ব্যবধানে শাখতার দোনেৎস্ক স্পোটিং ব্রাগাকে ও ভিয়া রিয়াল স্পার্টা প্রাগকে হারের স্বাদ উপহার দেয়।

শীর্ষ সংবাদ:
‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ৭৪ রোগী হাসপাতালে         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         তথ্য প্রতিমন্ত্রী মুরাদ যখন রকস্টার ! (ভিডিও)         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল