শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রাম আবাহনীর শুভ সূচনা

  • স্বাধীনতা কাপ ফুটবল, চট্টগ্রাম আবাহনী ২-০ মুক্তিযোদ্ধা

স্পোর্টস রিপোর্টার ॥ আইনী জটিলতায় দলে নেই নির্ভরযোগ্য পাঁচ ফুটবলার। এ জন্য অনেকেই ধরে নিয়েছিলেন ‘কেএফসি স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে’- গ্রুপ ‘এ’র ম্যাচে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের সঙ্গে খুব একটা সুবিধে করে উঠতে পারবে না চট্টগ্রাম আবাহনী লিমিটেড। কিন্তু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে ফুটবলবোদ্ধাদের সেই ধারণাকে ভুল প্রমাণ করেছে তারা। তারা মুক্তিযোদ্ধাকে হারিয়েছে ২-০ গোলে। বিজয়ী দল খেলার প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল।

এই জয়ে শুভসূচনা করল গত বছরের অক্টোবরে অনুষ্ঠিত ‘শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টে’- চমক দেখিয়ে শিরোপা জেতা চট্টগ্রাম আবাহনী। দলের নতুন কোচ সেøাভাকিয়ান জোযেফ প্যাভলিকের অভিষেক ম্যাচ ছিল এটি। আগামী এক বছরের চুক্তিতে চট্টগ্রাম আবাহনীতে কোচ হিসেবে কাজ করা প্যাভলিকের শুরুটা স্মরণীয়ভাবেই হলো।

মামুনুল ইসলাম, নাসির উদ্দিন, ইয়ামিন, সোহেল রানা ও রায়হান হাসান- এই পাঁচ ফুটবলারকে পাচ্ছে না চট্টলা আবাহনী। মঙ্গলবার মাঠেও এর প্রভাব লক্ষ্য করা গেছে। জিতলেও তাদের খেলায় ধার ছিল কম। জিততেও হয়েছে বিস্তর ঘাম ঝরিয়ে। পক্ষান্তরে মুক্তিযোদ্ধা একাধিক আক্রমণ করলেও গোলের সুযোগগুলো কাজে লাগাতে পারেনি তারা।

৩০ মিনিটে বল নিয়ে মুক্তিযোদ্ধার বক্সে ঢুকে পড়েন আবাহনীর মিডফিল্ডার শরিফুল। ফাঁকা পোস্টে বলটা ঠেলে দিলেই গোল হতো। কিন্তু মুক্তির গোলরক্ষক মামুন খান শরিফুলের জার্সি টেনে ধরে আটকাতে গিয়ে বক্সে ফেলে দেন। রেফারি জসীম উদ্দিন পেনাল্টির নির্দেশ দেন এবং মামুনকে হলুদ কার্ড দেখান। চট্টগ্রাম আবাহনীর মরোক্কান মিডফিল্ডার তারেক আল জানাবি পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি (১-০)। ৭৬ মিনিটে গোল করে আবারও এগিয়ে যায় দলটি। অধিনায়ক-উইঙ্গান জাহিদ হোসেনের পাসে বল পেয়ে আগুয়ান প্রতিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করেন আবাহনীর হাইতিয়ান ফরোয়ার্ড ফ্যাব্রিস নোয়েল (২-০)। বাকি সময়টায় আপ্রাণ চেষ্টা করেও কোন গোল করতে পারেনি মুক্তিযোদ্ধা। ইনজুরি সময় মুক্তির নাইজিরিয়ান ফরোয়ার্ড আহমেদ কোলো মুসার ফ্রি কিকের শট সরাসরি গিয়ে জমা হয় আবাহনী গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার হাতে। ে নিজেদের প্রথম ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে চট্টগ্রাম আবাহনী।

শীর্ষ সংবাদ:
মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         বিশ্বে একদিনে করোনা শনাক্ত ৩৬ লাখ, মৃত্যু ৯ হাজার         সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা