রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দলের সঙ্গে থাকছেন তাসকিন

দলের সঙ্গে থাকছেন তাসকিন
  • তাসকিন ইস্যুতে ভারতে বিসিবি সভাপতি

স্পোর্টস রিপোর্টার, ব্যাঙ্গালুরু থেকে ॥ দল যখনই কোন বিপদে থাকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন পাশে এসে দাঁড়ান। এবারও তা করলেন। মঙ্গলবার ব্যাঙ্গালুরুতে রাতে পৌঁছেছেন। পৌঁছেই টিম হোটেলে ক্রিকেটারদের সঙ্গে সাক্ষাতও করেছেন। তাসকিন আহমেদের সঙ্গে দেখা করেছেন। সাহস জুগিয়েছেন। এমনই জানা গেল। সেই সাহসে আজ ক্রিকেটাররা উদ্দীপ্ত হয়ে উঠতে পারেনও। সেই উদ্দীপনায় ভারত বেগও পেতে পারে। যেহেতু খেলাটি টি২০। ভারতের যে হারও হবে না, তা কে বলতে পারে।

বাংলাদেশ আজ হারুক কিংবা জিতুক; দলের সঙ্গেই থাকবেন তাসকিন আহমেদ। যতই আইসিসির তার বোলিংকে অবৈধ ঘোষণা করুক। তাসকিন দলের সঙ্গে হোটেলেই থাকবেন। এ জন্য বিসিবিকে অতিরিক্ত ভাড়াও বহন করতে হবে। কারণ, ১৫ ক্রিকেটারের বাইরে দলে কারও স্থান হয় না। সেই দলে এখন আছে ১৭ ক্রিকেটার। সাকলায়েন সজিব ও শুভাগত হোম দলের সঙ্গে আছেন। তাই বাড়তি ক্রিকেটারদের খরচ বিসিবিকেই বহন করতে হবে। তাসকিন দলের সঙ্গে থাকলেও সানি আজই ব্যাঙ্গালুরু থেকে বাংলাদেশের বিমানে চড়তে পারেন।

পেসার তাসকিনের নিষেধাজ্ঞায় উত্তাল পুরো দেশ। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতো ফুসছে। এমনই অবস্থা হয়েছে, তাসকিনকে নিয়ে বিক্ষোভও হচ্ছে। আইসিসিকে ধুয়ে দিচ্ছে সবাই। তাসকিনের বোলিং এ্যাকশন বৈধ এবং তাকে অন্যায়ভাবে নিষিদ্ধ করায় কড়া ভাষায় প্রতিবাদ করতে বিসিবিকে অনুরোধ করা হয়েছে দলের পক্ষ থেকেও। তাই আইসিসির চেয়ারম্যান ও প্রধান নির্বাহীর সঙ্গে সাক্ষাত করতে ভারতে এখন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। মঙ্গলবার দুপুরে ব্যাঙ্গালুরুর উদ্দেশে রওনা হয়ে রাতে পৌঁছেছেন। ভারত সফরে আইসিসির উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন পাপন। যতদূর জানা গেছে, আইনী লড়াইও চালিয়ে যাবে বিসিবি। আগের দিনই তাসকিন আহমেদের বোলিং নিষিদ্ধের সিদ্ধান্তের পুনরায় পর্যবেক্ষণের আবেদন করে নোটিস পাঠিয়েছে বিসিবি। এখন সরাসরি আইসিসির কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন পাপন। রবিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আইসিসির চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে তাসকিনের বোলিংয়ের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়ার জন্য অনুরোধ করেন। বোলিং এ্যাকশন পরীক্ষার প্রক্রিয়াগত বিভিন্ন ত্রুটি তুলে ধরে আইসিসিকে একটি মেইলও পাঠায় বিসিবি। ইতিবাচক সাড়া না পাওয়ায় এবার সশরীরে ভারতে নাজমুল হাসান। এর আগে, পেসার তাসকিন আহমেদকে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে পেতে শুধু আপীল নয়, ক্রিকেট কূটনীতিকেও কাজে লাগাতে চান পাপন। আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর ও প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসনের সঙ্গে ফোনেও কথা বলেন বিসিবি সভাপতি। এবার সুযোগ বুঝে সরাসরি কথা বলবেন বলেই জানা গেছে। আজ বাংলাদেশ ও ভারত ম্যাচ। এ ম্যাচে আইসিসি, বিসিসিআইয়ের উর্ধতন কর্মকর্তারা ব্যাঙ্গালুরু চিন্নাস্বামী স্টেডিয়ামে উপস্থিত থাকবেন। সেখানে পাপনও থাকবেন। এ সুযোগে তাসকিনের বিষয়টি নিয়ে সবার সঙ্গে কথাও বলবেন পাপন। যতক্ষণ পর্যন্ত আইসিসি আপীলের কোন জবাব দিচ্ছে না, ততক্ষণ তাসকিন দলের সঙ্গেই থাকবেন। যেহেতু আপীল শুধু তাসকিনের বেলাতে হয়েছে, তাই সানি দেশে আসতে পারেন আজই।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ফের আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪