শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিহতের সংখ্যা বাড়ছে ব্রাসেলসে

নিহতের সংখ্যা বাড়ছে ব্রাসেলসে

অনলাইন ডেস্ক ॥ বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের একটি বিমানবন্দর ও মেট্রো স্টেশনে বিস্ফোরণে ক্রমেই বাড়ছে মৃত্যুর খবর। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমগুলো খবরে বলা হয়েছে নিহতের সংখ্যা ৩০ ছাড়িয়ে গেছে। সন্ধ্যায় সর্বশেষ রয়টার্স এবং সিএনএন এর খবরে বলা হয়েছে নিহতের সংখ্যা ৩৪ আর বিবিসির খবরে বলা হয়েছে ৩১ জন। তবে এই সংখ্যা আরো বাড়বে বলেও জানানো হচ্ছে আন্তর্জাতিক গণমাধ্যমে।

এই হামলার পর বেলজিয়াম জুড়ে সন্ত্রাসী হামলার বিষয়ে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

প্যারিস হামলার মূল সন্দেহভাজন সালাহ আব্দেস্লামকে বেলজিয়ামের পুলিশ ব্রাসেলসে গ্রেপ্তার করার চার দিনের মাথায় এই বিস্ফোরণের ঘটনা ঘটল। সকালে এ ঘটনার পরপরই জাভেনতেম বিমানবন্দর থেকে সবাইকে সরিয়ে নিয়ে ফ্লাইট ওঠানামাও বন্ধ করে দেওয়া হয়। মেট্রো রেলও বন্ধ হয়ে যায়। স্থানীয় সংবাদমাধ্যমগুলো আত্মঘাতী হামলার সন্দেহের কথা বললেও সরকারের পক্ষ থেকে এখনো কোনো বক্তব্য আসেনি বলে বিবিসির প্রতিবেদনে জানানো হয়।

বিবিসির প্রতিবেদনে বলা হয় স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৮টার দিকে ব্রাসেলসের ইয়াভেনতেম বিমানবন্দরের বহির্গমন এলাকা জোড়া বিস্ফেরণে লণ্ডভণ্ড হয়ে যায়।

ঘটনার পরপর বেলজিয়ামের টেলিভিশন ভিআরটির খবরে বলা হয়, বিস্ফোরণে ১৩ জন নিহত ও অন্তত ৩৫ জন আহত হয়েছেন। বেলজা নিউজ এজেন্সির খবরে বলা হয়েছে, স্থানীয় সময় সকাল ৮টার দিকে একটি এয়ারলাইন্সের চেক-ইন ডেস্কের কাছে ওই জোড়া বিস্ফোরণের আগে আরবি ভাষায় চিৎকার ও গুলির শব্দ শোনা যায়। বিস্ফোরণের পর আতঙ্কিত লোকজনের ছুটোছুটি শুরু হয় পুরো বিমানবন্দরে। সামাজিক যোগাযোগের মাধ্যমে আসা ছবিতে টার্মিনাল ভবন থেকে ধোঁয়া বের হতে এবং বিস্ফোরণের ধাক্কায় ভাঙা জানালা দেখা যায়। এ ঘটনার পর ইউরোপীয় কমিশন এক নির্দেশনায় তাদের কর্মীদের বাইরে বের না হতে বলেছে। ইউরোপীয় ইউনিয়নের সংস্থাগুলোর সব ধরনের বৈঠকও স্থগিত করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে