রবিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারকে ৩০ কোটি ৮ লাখ টাকা দিতে হবে ইটিভির

স্টাফ রিপোর্টার ॥ ফ্রিকোয়েন্সি ভাড়া বাবদ সরকারকে ৩০ কোটি ৮ লাখ টাকা দিতে হবে বেসরকারি টেলিভিশন ইটিভির। মঙ্গলবার এ সংক্রান্ত একটি রায় দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ইটিভির টেরিস্ট্ররিয়াল সম্প্রচার বাতিল করে সরকারের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা একটি রিট আবেদনও খারিজ করে দিয়েছেন আদালত।মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মোঃ সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রায় দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা এবং বিটিআরসির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রেজা-ই-রাকিব।

জানা যায়, ২০০৭ সালের ২১ মার্চ বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি অথরিটি (বিটিআরসি) ফ্রিকোয়েন্সি বাবদ ৩০ কোটি ৮ লাখ টাকা চেয়ে ইটিভিকে নোটিশ দেয়। তারা নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করার পরিপ্রেক্ষিতে নোটিশের কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট।জারি করা রুল খারিজ করে মঙ্গলবার ওই স্থগিতাদেশ তুলে দিয়েছেন বলে জানান আইনজীবী রেজা-ই-রাকিব। এছাড়া ফ্রিকোয়েন্সি (তরঙ্গ বরাদ্দ) বাবদ একুশে টেলিভিশন (ইটিভি) কর্তৃপক্ষকে সরকারকে ৩০ কোটি ৮ লাখ টাকা দিতে বলেন হাইকোর্ট।২০০৭ সালে টেরিস্ট্ররিয়াল সুবিধা চেয়ে হাইকোর্টে আরেকটি রিট করে ইটিভির তৎকালীন চেয়ারম্যান আব্দুস সালাম। আজ (মঙ্গলবার) ওই রিটও খারিজ করে দেন হাইকোর্ট।রিট আবেদন দুটিতে ডাক ও টেলি যোগাযোগ সচিব, তথ্য সচিব, বিটিআরসি, বিটিআরসি চেয়ারম্যান, জাতীয় সম্প্রচার কর্তৃপক্ষকে বিবাদী করা হয়েছিল।

শীর্ষ সংবাদ:
বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু         পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই         গায়েবি মামলায় বিরোধীদের গ্রেফতার চলছে ॥ ফখরুল         ভার্চুয়াল কোর্টে সাড়ে ২৭ হাজার জামিন ॥ বিচার প্রার্থীরা উপকৃত         রাজধানী জলসবুজে পরিণত করার মহাপরিকল্পনা         চট্টগ্রামে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে         উৎসবমুখর রাজধানীর বাড়ির ছাদ         সংসদের ৩০০ জনকে করোনা পরীক্ষার নির্দেশ         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৩৫ জন         অনলাইনে যোগদান করবেন পদোন্নতি পাওয়া যুগ্ম সচিবরা         রবিবার থেকে রাজধানীতে জোন ভিত্তিক লকডাউন         সোমবার লালা সংগ্রহের ডিভাইস জমা দেবে গণস্বাস্থ্য         করোনা সংকটে এখনো কিছু মানুষ সমালোচনায় ব্যস্ত : তথ্যমন্ত্রী        
//--BID Records