সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউনাইটেডেই ঠিকানা গড়ছেন মরিনহো

স্পোর্টস রিপোর্টার ॥ ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হচ্ছেন জোশে মরিনহোÑ চেলসি থেকে বরখাস্ত হওয়ার পর থেকেই এমন গুঞ্জন। তবে এবার নতুন খবর হলো ইংলিশ জায়ান্টদের সঙ্গে পূর্বচুক্তিও সম্পন্ন করে ফেলেছেন মরিনহো। রবিবার স্প্যানিশ দৈনিক এল প্যারিস এই প্রতিবেদন প্রকাশ করে। প্রতিবেদনে তারা জানান, ১৯ মিলিয়ন ইউরোর বিনিময়ে লুইস ভ্যান গালের উত্তরসূরি হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিবেন স্পেশাল ওয়ান খ্যাত মরিনহো।

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ছেড়ে ২০১৩ সালে ইংলিশ ক্লাব চেলসিতে দ্বিতীয় অধ্যায় শুরু করেন জোশে মরিনহো। প্রিমিয়ার লীগে নিজের জানাচেনাতে খুব বেশি সময় লাগেনি তার। গত মৌসুমেই শিরোপা পুনরুদ্ধার করেন তিনি। তবে দুর্ভাগ্য মরিনহোর। পারফর্মেন্সের সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি তিনি। চলতি মৌসুমেই যেন সাফল্যের উল্টো পিঠটা দেখে ফেলে তার দল। প্রিমিয়ার লীগের চ্যাম্পিয়ন হওয়া সত্ত্বেও মৌসুমের প্রথম ১৬ ম্যাচের ৯টিতেই হেরে যায় তারা। এর ফলটাও হয় ভয়াবহ! সাবেক রিয়াল মাদ্রিদের অভিজ্ঞ কোচকে বরখাস্ত করে চেলসির কর্তৃপক্ষ। এরপর থেকেই বেকার দিন কাটাচ্ছেন পর্তুগীজ কোচ। তবে ম্যানচেস্টার ইউনাইটেডে নিয়োগ পেলেই তার বেকার জীবনের অবসান ঘটবে। ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তির আগে পূর্বচুক্তির ব্যাপারে প্রতিবেদন প্রকাশিত হলেও এ বিষয়ে কোন মন্তব্য করেননি মরিনহো। তবে বিটি স্পোর্টকে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, ফুটবলে ফেরার জন্য উন্মুখ হয়ে আছেন। এ বিষয়ে স্পেশাল ওয়ানের মন্তব্য ছিল, ‘আমি ভবিষ্যতের দিকে এগিয়ে যেতে চাই। আমি ফুটবলে ফিরতে চাই। সময় উড়ে যাচ্ছে এবং জুলাই মাসটাই হতে পারে আমার জন্য উপযুক্ত সময়।’ জোশে মরিনহোকে ম্যানচেস্টারের কোচ হিসেবে নিয়োগ দেয়ার কারণটাও খুব সুস্পষ্ট। কেননা ক্লাবটির কিংবদন্তি কোচ স্যার এ্যালেক্স ফার্গুসনের পর থেকেই যে ব্যর্থতার বেড়াজালে বন্দী রেড ডেভিলরা। কোনভাবেই সাফল্যের মুখ দেখছে না ইংলিশ ফুটবলের সবচেয়ে সফল ক্লাবটি। লুইস ভ্যান গালের অধীনে চলতি মৌসুমেও যেন সেই একই অবস্থা ম্যানচেস্টার ইউনাইটেডের। অথচ ইংলিশ প্রিমিয়ার লীগের সবচেয়ে সফল ক্লাব রেড ডেভিলরা।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৪         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         কাটাখালীর বিতর্কিত মেয়র আব্বাস তিন দিনের রিমান্ডে         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         গুণগত মান ভালো না হলে চাল গুদামে ঢুকবে না ॥ খাদ্যমন্ত্রীর সতর্কবার্তা         সুদানে সাম্প্রদায়িক সহিংসতা ॥ অন্তত ২৪ জন নিহত         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         সু চির ৪ বছরের সাজা         তথ্য প্রতিমন্ত্রী মুরাদের পদত্যাগ দাবি ফখরুলের         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত         নাটোরে ট্রেন-ট্রাক সংঘর্ষ ॥ ৫ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         বরিশাল বিআরটিসি বাস ডিপো ॥ সচলের চেয়ে অচলের সংখ্যা বেশী         স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস আজ