বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় সাংবাদিকদের সাথে সচেতন নাগরিক কমিটির মতবিনিময়

গাইবান্ধায় সাংবাদিকদের সাথে সচেতন নাগরিক কমিটির মতবিনিময়

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলনকে গতিশীল করার লক্ষ্যে গাইবান্ধায় সাংবাদিকদের সাথে রবিবার স্থানীয় পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ টিআইবি ও গাইবান্ধার সচেতন নাগরিক কমিটি সনাক যৌথভাবে এই মতবিনিময়ের আয়োজন করে। জেলার সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা এতে উপস্থিত ছিলেন।

সনাক সভাপতি গোবিন্দলাল দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মতবিনিময়ে সনাকের পক্ষ থেকে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ জহুরুল কাইয়ুম, প্রবীর চক্রবর্ত্তী, ইবনে সিরাজ, আমাতুর নুর ছড়া, আফরোজা বেগম লুপু, শিরিন আকতার প্রমুখ।

মতবিনিময়ে উল্লেখ করা হয়, দুর্নীতির ভয়াবহ ও ক্ষতিকর প্রভাব থেকে দেশকে মুক্ত করতে না পারলে সুশাসন প্রতিষ্ঠা সম্ভব নয়। আর এ লক্ষ্যে দেশব্যাপী দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন জোরদার করার মাধ্যমে দুর্নীতিবিরোধী চাহিদা সৃষ্টি করা। যার ফলে আইনী ও প্রশাসনিক সংস্কারের মাধ্যমে ক্রমান্বয়ে দুর্নীতিকে প্রতিরোধ ও নিয়ন্ত্রণ করে সুশাসন প্রতিষ্ঠা এবং গণতন্ত্রের প্রাতিষ্ঠানিকীকরণ সম্ভব হবে।

শীর্ষ সংবাদ:
করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই        
//--BID Records