শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধানমন্ত্রীর সঙ্গে ভুটানের রানীমাতার সাক্ষাত

প্রধানমন্ত্রীর সঙ্গে ভুটানের রানীমাতার সাক্ষাত

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেছেন ঢাকা সফররত ভুটানের রানীমাতা ও দেশটির ইয়ুথ ডেভেলপমেন্ট ফান্ডের সভাপতি শেরিং পেম ওয়াংচুক। মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে তাদের সাক্ষাত অনুষ্ঠিত হয়। এ সময় প্রধানমন্ত্রী বলেন, বিবিআইএন বাস্তবায়িত হলে ভুটান-বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন হবে। সাক্ষাত শেষে পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

প্রেস ব্রিফং ইহসানুল করিম জানান, সাক্ষাতকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেছেন, বাংলাদেশ এবং ভুটানের মধ্যে মোটর ভেহিক্যাল চুক্তি বাস্তবায়নের মাধ্যমে বিবিআইএন (বাংলাদেশ, ভুটান, ভারত, নেপাল) করিডোর চালু হলে দুই দেশের ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে প্রভূত উন্নীত সাধিত হবে। বাংলাদেশের জনগণের জন্য ভুটানের জনগণের বিশেষ অনুরাগ রয়েছে উল্লেখ্য করে বৈঠকের শুরুতেই বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভুটানের স্বীকৃতি প্রদানের বিষয়টির কথা প্রধানমন্ত্রী উল্লেখ করেন। এ সময় তিনি দু’দেশের পারস্পরিক সম্পর্কের বিষয়ে সন্তোষ প্রকাশ করে বলেন, এই সম্পর্ক ও যোগাযোগ এখন আরও সুদৃঢ় হয়ে আন্তঃব্যক্তিক পর্যায়ে উন্নীত হয়েছে। প্রধানমন্ত্রী ভুটানের সাবেক রাজা জিগমে সিংহে ওয়াংচুকের বাংলাদেশ ভ্রমণকালীন (১৯৭৪) একটি ফটো এ্যালবামও রানী মাতাকে উপহার দেন। ভুটানের রানী মাতা বর্তমান সরকারের সময়ে বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নে মুগ্ধতা প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের প্রশাংসা করেন। তিনি ভুটান ও বাংলাদেশের সম্পর্ক উত্তরোত্তর আরও সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। প্রধানমন্ত্রী ভুটানের বর্তমান রাজা-রানী এবং রাজমাতাকে রাজসিংহাসনের উত্তরাধিকারী পাওয়াতে অভিনন্দন জানান এবং তার ভুটান সফরের স্মৃতিচারণ করেন।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়