বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শাটল ট্রেনে কাটা পড়ল চবি শিক্ষার্থীর দুই পা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ছোট একটি দুর্ঘটনায় জীবনের সব স্বপ্ন চুরমার হয়ে গেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ১০-১১ সেশনের শিক্ষার্থী আমিনুল ইসলাম অনিকের। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের যাতায়াতের অন্যতম মাধ্যম শাটল ট্রেন দুর্ঘটনায় পা দুটি হারিয়ে তিনি এখন চমেক হাসপাতালে কাতরাচ্ছেন। অসাবধানতার কারণে ঘাতক শাটল ট্রেন তার পা দুটি থেতলে দিয়েছে। অনিকের গ্রামের বাড়ি রাঙ্গামাটি জেলার মায়ানি এলাকায়।

জানা গেছে, শুক্রবার রাত ৯টার দিকে শহরে যেতে বিশ্ববিদ্যালয় রেলস্টেশনে যায় অনিক। শহর ছেড়ে আসা শাটল ট্রেন বিশ্ববিদ্যালয় স্টেশনে পৌঁছা মাত্র তাতে উঠার চেষ্টা করেন তিনি। লাফ দিয়ে উঠার সময় চলন্ত শাটল তাকে ধাক্কা দেয়। সে শাটল ট্রেনের নিচে পড়ে যায়। এতে শাটল ট্রেন তার দুটি পা থেতলে দেয়। এদিকে শনিবার সকালে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী অনিককে দেখতে চমেক হাসপাতালে যান। সেখানে তিনি অনিকের চিকিৎসার খোঁজ খবর নেন। সর্বক্ষণিক তত্ত্বাবধানে রাখার জন্য তিনি ডাক্তারদের অনুরোধ জানান।

গ্লুকোমা নিয়ন্ত্রণে সচেতনতার তাগিদ

স্টাফ রিপোর্টার ॥ নীরব অন্ধত্বের কারণ গ্লুকোমা। এই রোগে ধীরে ধীরে দৃষ্টি শক্তি কমে যায়। মানুষের সচেতনতা গ্লুকোমা নিয়ন্ত্রণে রাখতে পারে। আক্রান্ত ব্যক্তির রোগ দ্রুত সময়ের মধ্যে নির্ধারণ করা গেলে রোগী মোটামুটি স্বাভাবিক জীবন নিয়ে চলতে পারেন। এই রোগ বিষয়ে সচেতনতা তৈরির জন্য গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

বিশ্ব গ্লুকোমা সপ্তাহের শেষ দিনে শনিবার বাংলাদেশ গ্লকোমা সোসাইটি আয়োজিত আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন। সকালে সোসাইটির কার্যালয় ধানম-ির হারুন আই ফাউন্ডেশনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এবারের সপ্তাহের প্রতিপাদ্য ‘গ্লুকোমা অন্ধত্ব থেকে নিজে বাঁচুন এবং পরিবারকে বাঁচান।’ আলোচনা সভায় সভাপতিত্ব করেন সোসাইটির সভাপতি অধ্যাপক মোঃ আরিফ মিয়া। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী।

শীর্ষ সংবাদ:
বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ         দাম কমল এলপি গ্যাসের         প্রথমবারের মতো বেড়ানোর সুযোগ পেল ভাসানচরের রোহিঙ্গারা         মার্কিন বিনিয়োগকারীদের দেশে বিনিয়োগ করতে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান         বিএনপি আইন-আদালতের কোনো তোয়াক্কা করছে না ॥ কাদের         আইপি টিভি এখন বাস্তবতা : তথ্যমন্ত্রী         বাসের ওয়ে বিল বাতিলে আইনি নোটিশ         ‘ঢাকাই মসলিন হাউজ’ করছে সরকার : বস্ত্র ও পাটমন্ত্রী         পরিদর্শক থেকে এএসপি হলেন ২২ পুলিশ কর্মকর্তা         ডেঙ্গু : আরও ১০৮ হাসপাতালে ভর্তি         ফোর্বসের 'থার্টি আন্ডার থার্টি'র তালিকায় বাংলাদেশি তরুণী         ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর চেক ফেরত দিল ব্যাংক, ফেসবুকে ক্ষোভ         সাভারে ৬ শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা মামলার রায়ে ১৩ জনের মৃত্যুদণ্ড         রাঙ্গামাটির সাজেকে পুড়েছে রিসোর্ট, রেস্তোরাঁ ও বসতবাড়ি         সিটি করপোরেশনের গাড়ির ধাক্কায় বৃদ্ধা আহত, চালক আটক         ওমিক্রন পরিস্থিতি খারাপ হলে বন্ধ হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান