সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোবাইল কিনতে সন্তান বিক্রি!

মানুষ শখ মেটাতে কত কিছুই না করে। তাই বলে সন্তান বিক্রি করে শখ মেটাবেন বাবা! এমনও হয়। একটা মোবাইলের জন্য বাবা মেয়ের সঙ্গে এমন কাজ করতে পারেন? আশ্চর্য লাগলেও এমনটাই ঘটেছে। একটা আইফোন কেনার জন্য নিজের ১৮ দিনের শিশুকন্যাকে বিক্রি করে দিয়েছেন বাবা। এমন আশ্চর্য ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্ব চীনে।

জানা গেছে, আড়াইহাজার পাউন্ডে নিজের ১৮ দিনের মেয়েকে বিক্রি করে দিলেন এক ব্যক্তি। কারণ ওই ব্যক্তি একটি আইফোন কিনতে চান। অথচ তার কাছে আইফোন কেনার মতো অর্থ নেই। তাই তিনি নিজের কন্যা সন্তানকেই বিক্রি করে দেন।

ওই শিশুটির মা সংসার চালানোর জন্য বিভিন্ন জায়গায় পার্টটাইম চাকরি করেন। তবে পিতা কোন রোজগার করেন না। সারাদিন সাইবার ক্যাফেতেই দিন কাটান। সন্তানকে বড় করার কোন সামর্থ্যই নেই ওই দম্পতির। তাই ‘অযাচিত’ শিশুটিকে বিক্রি করে দেয়ার মতো কাজ করেও কোন অনুশোচনা নেই ওই দম্পতির।

সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে বিজ্ঞাপন দেয়ার পর এক ব্যক্তি (নাম জানা যায়নি) শিশুটিকে কিনে নেন। তারপরই পুলিশের কাছে আত্মসমর্পণ করেন। সব ঘটনা জানার পরই পুলিশ গ্রেফতার করে ওই ব্যক্তিকে। তদন্তের সময় শিশুটির মা জানান, তিনিও দত্তক নেয়া সন্তান। ওখানকার অনেক শিশুকেই বাইরে কাজের জন্য পাঠিয়ে দেয়া হয়। তাই তিনি বুঝতে পারছেন না যে, তার স্বামী শিশুটিকে বিক্রি করে কী অন্যায় করেছেন। তবে ওই ব্যক্তিকে সন্তান বিক্রির অপরাধে তিন বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। -জিনিউজ

শীর্ষ সংবাদ:
হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট