বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পুতিন ইউরোপকে খণ্ড বিখণ্ড করতে চান ॥ শীর্ষ ন্যাটো জেনারেল

ন্যাটো প্রধান বলেছেন, রাশিয়া শরণার্থী সঙ্কটকে হাতিয়ার করে ইউরোপকে খ- বিখ- করতে চায়। চলমান শরণার্থী সমস্যা সামাল দিতে গ্রিস আরও মানবিক সহায়তা চেয়েছে। অন্যদিকে মেসেডোনিয়ার সঙ্গে গ্রীস সীমান্ত বন্ধ করে দেয়ায় কয়েক হাজার ইউরোপমুখী শরণার্থী আটকা পড়েছেন। খবর এএফপি, টেলিগ্রাফ ও গার্ডিয়ান অনলাইনের।

ন্যাটোর শীর্ষ জেনারেল ফিলিপ ব্রিডলাভ বলেছেন, রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন ও সিরিয়ার শাসক বাশার আল আসাদ শরণার্থী সঙ্কটকে অস্ত্র হিসেবে ব্যবহার করে ইউরোপের সমাজ ও রাষ্ট্রীয় কাঠামো ভেঙ্গে দিতে চাইছেন। তারা ইউরোপের নাগরিক ব্যবস্থা টার্গেট করে শরণার্থীদের বোমা হিসেবে ব্যবহার করছেন।

মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের সশস্ত্র বাহিনী বিষয়ক কমিটির শুনানিতে ব্রিডলাভ একথা বলেছেন। তার মতে, আসাদ ও রুশ বাহিনী সিরিয়ার জনগণের বিরুদ্ধে যে সামরিক অভিযান অব্যাহত রেখেছে শরণার্থী সঙ্কট তৈরি করে অন্যের জন্য সমস্যা বাধানো ছাড়া এর আর কোন উদ্দেশ্য তিনি দেখেন না। ব্রিটেনে নিযুক্ত রুশ রাষ্ট্রদূত মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবি করেছেন, সিরিয়ায় সদ্য বলবত হওয়া আংশিক অস্ত্র বিরতি ইউরোপমুখী শরণার্থীর প্রবাহ কিছুটা হলেও কমিয়েছে।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার