শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পুতিন ইউরোপকে খণ্ড বিখণ্ড করতে চান ॥ শীর্ষ ন্যাটো জেনারেল

ন্যাটো প্রধান বলেছেন, রাশিয়া শরণার্থী সঙ্কটকে হাতিয়ার করে ইউরোপকে খ- বিখ- করতে চায়। চলমান শরণার্থী সমস্যা সামাল দিতে গ্রিস আরও মানবিক সহায়তা চেয়েছে। অন্যদিকে মেসেডোনিয়ার সঙ্গে গ্রীস সীমান্ত বন্ধ করে দেয়ায় কয়েক হাজার ইউরোপমুখী শরণার্থী আটকা পড়েছেন। খবর এএফপি, টেলিগ্রাফ ও গার্ডিয়ান অনলাইনের।

ন্যাটোর শীর্ষ জেনারেল ফিলিপ ব্রিডলাভ বলেছেন, রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন ও সিরিয়ার শাসক বাশার আল আসাদ শরণার্থী সঙ্কটকে অস্ত্র হিসেবে ব্যবহার করে ইউরোপের সমাজ ও রাষ্ট্রীয় কাঠামো ভেঙ্গে দিতে চাইছেন। তারা ইউরোপের নাগরিক ব্যবস্থা টার্গেট করে শরণার্থীদের বোমা হিসেবে ব্যবহার করছেন।

মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের সশস্ত্র বাহিনী বিষয়ক কমিটির শুনানিতে ব্রিডলাভ একথা বলেছেন। তার মতে, আসাদ ও রুশ বাহিনী সিরিয়ার জনগণের বিরুদ্ধে যে সামরিক অভিযান অব্যাহত রেখেছে শরণার্থী সঙ্কট তৈরি করে অন্যের জন্য সমস্যা বাধানো ছাড়া এর আর কোন উদ্দেশ্য তিনি দেখেন না। ব্রিটেনে নিযুক্ত রুশ রাষ্ট্রদূত মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবি করেছেন, সিরিয়ায় সদ্য বলবত হওয়া আংশিক অস্ত্র বিরতি ইউরোপমুখী শরণার্থীর প্রবাহ কিছুটা হলেও কমিয়েছে।

শীর্ষ সংবাদ:
শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আগামী ২৯ মে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন         যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপে ছড়িয়ে পড়ছে বিরল যে রোগ!         কৃষিজমি ৬০ বিঘার বেশি হলে সিজ করবে সরকার         ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার প্রকাশ         সিলেটে উজানের ঢলে ভাঙলো ৩ নদীর মোহনার ডাইক         পাকিস্তানি মুদ্রার ১ ডলার কিনতে লাগছে ২শ রুপি         জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার         স্বপ্নের পদ্মা সেতুর নাম পরিবর্তন হবে না         এবার উল্টো পথে ডলার ॥ ৯৬ টাকায় নেমেছে         কোরানে হাফেজ হয়েও পেশা চুরি !         সিলেটে ২০ লাখ মানুষ পানিবন্দী দুর্ভোগ চরমে         চট্টগ্রামে ড্র করেই সন্তুষ্ট মুমিনুলরা         গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা আসতে পারে এ মাসেই