বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সংস্কারের পরও তিন আন্তঃনগর ট্রেন চিলাহাটি যাচ্ছে না

  • ১৪৩ কোটি টাকা ব্যয়

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জেলা শহর, ডোমার উপজেলা ও চিলাহাটি সীমান্তবাসী তিনটি আন্তঃনগর ট্রেনের সেবা থেকে দীর্ঘদিন ধরে বঞ্চিত হচ্ছে। খুলনাগামী আন্তঃনগর সীমান্ত বা রূপসা এক্সপ্রেস ও রাজশাহীগামী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি নীলফামারী হয়ে ডোমার ও চিলাহাটি পর্যন্ত চলাচলা করছে না। নীলফামারী জেলা হলেও ওই ট্রেনগুলোকে চালানো হচ্ছে সৈয়দপুর উপজেলা রেলস্টেশন থেকে। নীলফামারী, ডোমার ও চিলাহাটি পর্যন্ত ৫৩ কিলোমিটার রেলপথ ট্রেন চলাচলে পাকা লাইন স্থাপনসহ চিলাহাটি রেলস্টেশনে ট্রেনের কোচ মেরামত, ট্রেন ধৌতকরণ ও পানি নেয়ার সকল প্রকার সুযোগ-সুবিধা থাকা সত্ত্বে¡ও কেন ট্রেন তিনটি চিলাহাটি পর্যন্ত চালানো হচ্ছে এমন প্রশ্ন উঠেছে এলাকাবাসীর। জানা যায় সাম্প্রতিকালে সৈয়দপুর থেকে নীলফামারী হয়ে ডোমার ও চিলাহাটি পর্যন্ত ৫৩ কিলোমিটার রেলপথটি সংস্কার করা হয় ১৪৩ কোটি টাকা ব্যয় করে। এ ছাড়াও সৈয়দপুর-চিলাহাটি সেকশনে সাতটি রেলস্টেশন আধুনিকায়ন, চিলাহাটি স্টেশনে পরিদর্শন ঘর ও ওয়াশপিট স্থাপনে পৃথক আরেকটি প্রকল্পের কাজ সম্পন্ন করা হয়।

এলাকাবাসী জানায়, জেলার ডোমার উপজেলার চিলাহাটি থেকে বর্তমানে দুটি আন্তঃনগর ট্রেন সরকারীভাবে চলাচল করছে। এর ফাঁকে চিলাহাটি থেকে খুলনাগামী একটি মেইল ট্রেন সকালের দিকে বেসরকারীভাবে দীর্ঘদিন যাবত চলে আসছে। চিলাহাটি ডোমার নীলফামারীসহ পার্শ্ববর্তী পঞ্চগড় ও ঠাকুগাঁওয়ের ট্রেন যাত্রীরা চিলাহাটি হয়ে ট্রেনে দীর্ঘদিন যাবত যাওয়া- আসা করে। চিলাহাটি রেল স্টেশন থেকে সপ্তাহে ৬ দিন রাজশাহীগামী তিতুমীর এক্সেপ্রেস ট্রেনটি দুপুর ১.৪৫ মিনিটে চিলাহাটিতে প্রবেশ করে এবং ২.২০ মিনিটে রাজশাহীর উদ্দেশে চলে যায়।

অপরদিকে ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি সকাল ৮টায় ঢাকা ক্যান্টনমেন্ট রেলস্টেশন থেকে ছেড়ে এসে সন্ধ্যা ৬.২০ মিনিটে চিলাহাটিতে প্রবেশ করে। এখান থেকে আবার রাত ৯.২০ মিনিটে ঢাকা পথে ছেড়ে যায়। ডোমার উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া জানান, সৈয়দপুর থেকে চিলাহাটি পর্যন্ত ৫৩ কিলোমিটার রেলপথ সংস্কারের পর এখান থেকে আন্তঃনগর খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস রাতে এবং সকাল আন্তঃনগর খুলনাগামী রূপসা এক্সপ্রেস ও ভোরে রাজশাহীগামী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি চলাচল করার কথা ছিল। কিন্তু এই পথে শুধু ঢাকাগামী আন্তঃনগর নীলসাগর ও রাজশাহীগামী তিতুমীর ট্রেন চলাচল করছে। বাকি তিন ট্রেনগুলো নীলফামারী জেলা সৈয়দপুর রেলওয়ে স্টেশন থেকে চলছে। এতে করে জেলা শহরবাসী, ডোমার উপজেলা শহর ও চিলাহাটি সীমান্তবাসী ওই তিন ট্রেনের সেবা থেকে দীর্ঘদিন ধরে বঞ্চিত হয়ে রয়েছে। অথচ সকালে রাজশাহী বা সকালে কিংবা রাতের ট্রেনে খুলনা যেতে চাইলে তাদের চরম ভোগান্তির মাধ্যমে সৈয়দপুর গিয়ে ট্রেন ধরতে হয়।

ছবি বিকৃত করে ফেসবুকে ॥ নাটোরে শিক্ষিকা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ১৩ ফেব্রুয়ারি ॥ নাটোর সদরে এক জনপ্রতিনিধির স্ত্রীর বিকৃত ছবি ফেসবুকে ছাড়িয়ে দেয়ার অভিযোগে তাসনুভা রহমান মিতু নামের এক শিক্ষিকাকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার বেলা ১১টার দিকে শহরের কানাইখালী নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। আটক শিক্ষিকা নাটোর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে চার ও কারুকলা বিভাগের শিক্ষিকা এবং শহরের কানাইখালী এলাকার মফিজুর রহমানের মেয়ে। শনিবার দুপুরে গ্রেফতার দেখিয়ে শিক্ষিকাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

পুলিশ জানায়, নাটোর সদরের একজন জনপ্রতিনিধির সহধর্মিণী ছবি বিকৃত করে নিজ ফেসবুকে ছড়িয়ে দেয় সরকারী বালিকা বিদ্যালয়ের চারু ও কারুকলা বিভাগের শিক্ষিকা তাসনুভা রহমান মিতু। এ সময় ছবির নিজে অশ্লীল মন্তব্য করে শিক্ষিকা। পরে বিষয়টি নজরে আসলে শনিবার সকাল ১১টার দিকে শহরের কানাইখালী নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         সকলকে সাথে নিয়ে জনমুখী পু‌লিশ গঠ‌নে কাজ করছি : আইজিপি         করোনা মোকাবেলায় তৃণমূলের ভূমিকা         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         রাষ্ট্রায়ত্ত পাটকলের উৎপাদন বন্ধের সিদ্ধান্ত         বিজিএমইএর করোনা ফিল্ড হাসপাতাল উদ্বোধন         বুড়িগঙ্গায় লঞ্চডুবি : জীবিত উদ্ধার সুমনের বক্তব্য অসংলগ্ন         খাদ্যে ভেজালকারীরা আর জরিমানা নিয়ে প্রশ্ন তুলতে পারবে না : মেয়র তাপস         প্রবাস ফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনায় আক্রান্ত হলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক         গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণে হাইকোর্টের রায় প্রকাশ         বাংলাদেশ-ভারতের মধ্যে এক মাসে শতাধিক ট্রেন চলাচলের রেকর্ড         ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন         দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         সংক্রমণ ঠেকাতে ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : ডিএনসিসি মেয়র        
//--BID Records