রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ-শ্রীলঙ্কা তৃতীয় স্থান দখলের লড়াই

স্পোর্টস রিপোর্টার ॥ চ্যাম্পিয়ন হওয়ার আশা পূর্ণ হলো না। সেমিফাইনালে অপ্রত্যাশিতভাবেই ওয়েস্ট ইন্ডিজ অনুর্ধ ১৯ দলের কাছে পরাজিত হয় বাংলাদেশ অনুর্ধ ১৯ দল। কিন্তু ফাইনালে উঠতে না পারলেও এবার আরেকটি পরীক্ষা মেহেদী হাসান মিরাজদের। সেটিও কম মর্যাদার নয়। আজ শ্রীলঙ্কা অনুর্ধ ১৯ দলকে হারাতে পারলেই এবারের বিশ্বকাপে তৃতীয় স্থান দখল করে শেষ করবে বাংলাদেশ। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সকাল ৯টায় ম্যাচটি শুরু হবে।

এর আগে বাংলাদেশ যুব ক্রিকেট দলের সর্বোচ্চ সাফল্য ছিল ২০০৬ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত বিশ্বকাপে। সেবার বাংলাদেশ পঞ্চম স্থান দখল করে। সেই দলটিতে ছিলেন বর্তমানে বিশ্ব ক্রিকেটের অন্যতম তিন তারকা ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহীম ও তামিম ইকবাল। অথচ এর আগের আসরটিতেই দেশের মাটিতে সুপার লীগে উঠতে ব্যর্থ হয়েছিল বাংলাদেশের যুবারা। শেষ পর্যন্ত প্লেট চ্যাম্পিয়ন হয়েছিল। সেই ব্যর্থতাকে পেছনে ফেলে পরের আসরেই নিজেদের সেরা সাফল্য পঞ্চম স্থানটা পায় বাংলাদেশ। এছাড়াও ১৯৯৮, ২০১০ ও ২০১৪ সালে প্লেট শিরোপা জয় করে। চলতি আসরের আগে সবমিলিয়ে তিনবার সুপার লীগ খেলতে পেরেছে বাংলাদেশ। এবার ছিল শিরোপা জয়েরই ফেবারিট। প্রথম ম্যাচেই গতবারের চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দুর্দান্ত সূচনা করা দলটি পুরো আসরেই দারুণ নৈপুণ্য দেখিয়েছে মিরাজের অধীনে। কিন্তু সেমিফাইনালে এসে ধাক্কায় খেয়ে যায়।

যে প্রতিপক্ষকে ধারাবাহিকভাবেই হারিয়েছে বাংলাদেশের যুবারা, তাদের কাছে হেরেই স্বপ্নভঙ্গ হয়েছে। তবে সেমিফাইনালে ওঠার সঙ্গে সঙ্গেই নিজেদের বিশ্বকাপ ইতিহাসে সবচেয়ে ভাল সাফল্য অর্জনের রেকর্ড গড়ে ফেলেছে। এবার সেটাকে আরও ভাল অবস্থানে নিয়ে যাওয়ার সুযোগ। আজ লঙ্কান যুবাদের হারিয়ে দিতে পারলেই বিশ্বের তিন নম্বর সেরা দলের তকমা পেয়ে যাবেন মিরাজরা। সেটাও বাংলাদেশ ক্রিকেটের জন্য লিখে ফেলবে নতুন এক মর্যাদার ইতিহাস। এটি হবে বাংলাদেশের পরবর্তী প্রজন্মের জন্যও উদাহরণ। এমন মনোভাব নিয়েই আজকের ম্যাচে জেতার জন্যই নামবে বাংলাদেশের যুবারা। তবে লঙ্কানরাও চাইবে জিততে। ২০০০ সালে নিজেদের সেরা সাফল্য হিসেবে রানার্সআপ হয়েছিল তারা। এবার দ্বিতীয় সেরা সাফল্য হিসেবে তৃতীয় স্থান দখলের সুযোগ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records