শনিবার ১৬ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়ায় পিইসির পুনর্নিরীক্ষার ৫ হাজার খাতা উধাও

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসি) পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার আবেদনের পর খাতা খুঁজতে গিয়ে দেখা গেল প্রায় ৫ হাজার খাতা উধাও হয়ে গেছে। এই ঘটনা বগুড়ার শিবগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠিত হয়েছে। এই অবস্থায় পুনর্নিরীক্ষার আবেদনকারীরা সঠিক ফল আদৌ জানতে পাবে কি না এ নিয়ে সংশয় রয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, গেল ৩১ ডিসেম্বর পিএসি পরীক্ষার ফল ঘোষণা করা হয়। যাদের ফল বিশ্বাসযোগ্য হয়নি তারা দু’শ’ টাকা পেঅর্ডারে জমা দিয়ে পুনর্নিরীক্ষার আবেদন করে। ১২ উপজেলা থেকে প্রায় এক হাজার আবেদন জমা পড়ে। প্রত্যেক উপজেলা থেকে আবেদনকারীদের খাতা জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দেয়া হয়। শিবগঞ্জ উপজেলার যে ১৭ জন পুনর্নিরীক্ষার জন্য আবেদন করেছিল তাদের কোন খাতা জমা না পড়ায় খোঁজখবর শুরু হয়। শিবগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে জানানো হয়, প্রায় সাড়ে পাঁচ হাজার খাতা উধাও হয়ে গিয়েছে।

খাতাগুলো ঢাকায় জমা দেয়ার শেষ সময় ছিল ২১ জানুয়ারি। এই খাতাগুলোর কোন হদিস পাওয়া যায়নি। বিষয়টি ধামাচাপা দিতে একটি পক্ষ মাঠে নেমেছে। এরই মধ্যে গোপনে গেল ২৪ জানুয়ারি একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। জেলার সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিশ্বজিৎ সাহাকে প্রধান করে তিন সদস্যের যে কমিটি হয়েছে তার বাকি দুই সদস্য হলেন শেরপুর ও কাহালুর উপজেলা শিক্ষা কর্মকর্তা যথাক্রমে আব্দুল কাইয়ুম ও সারোয়ার হোসেন। এই বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান জানান, কিভাবে খাতাগুলো উধাও হলো এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। খাতাগুলো একটি স্কুলে ছিল। কি ভাবে তা উধাও হয়ে গেল তা খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত কমিটির রিপোর্ট প্রকাশ হলেই তা জানা যাবে।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টস ও শিল্প-কারখানা খোলার সিদ্ধান্তে ঢাকায় ফিরছেন পোশাক শ্রমিকরা         রামেক হাসপাতালে করোনায় ঝরল আরও ১৩ প্রাণ         খুলনায় করোনায় চার জনের মৃত্যু, আক্রান্ত ১৪৫         আরব সাগরে ট্যাংকারে প্রাণঘাতী হামলা, ইরানকে দুষছে ইসরায়েল         এক রাতের অভিযানেই তাসের ঘরের মতো সব ভেঙ্গে চুরমার         বিশ্বরেকর্ড গড়ে সোনা জিতলেন যুক্তরাষ্ট্রের সাঁতারু ড্রেসেল         কাল থেকে গার্মেন্টস খোলা         কক্সবাজারে পানি নেমে যাচ্ছে ॥ এখনও সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন         মেজর সিনহা হত্যার এক বছর আজ         বৃষ্টির পানিতে ভেসে গেছে বহু মাছের ঘের ॥ সবজি, ফসলের ক্ষতি         ৩ দিনের রিমান্ডে হেলেনা জাহাঙ্গীর         ১ আগস্ট থেকে রফতানিমুখী শিল্পকারখানা খোলা         করোনা ভাইরাসে আরও ২১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩ হাজার ৮৬২         নিয়ম-নীতিহীন আইপি টিভি’র বিরুদ্ধে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         ১ দিনে আরও ১৭০ ডেঙ্গু রোগী হাসপাতালে         আলোচিত সেফুদার সঙ্গে লেনদেন ছিল হেলেনার ॥ র‍্যাব         ‘১০ টায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’         সাংসদ অধ্যাপক আলী আশরাফ আর নেই         ৩১ আগস্ট পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়-কিন্ডারগার্টেনের ছুটি বাড়ালো         ‘অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর’অভিযোগে গ্রেফতার হেলেনা জাহাঙ্গীর