বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতের সঙ্গে সুপারলীগে নেপাল

  • সন্দীপের হ্যাটট্রিক

স্পোর্টস রিপোর্টার ॥ অনুর্ধ-১৯ ক্রিকেট বিশ্বকাপের সুপারলীগের কোয়ার্টার ফাইনালে উঠে গেছে ভারত যুব দল। সেই সঙ্গে এবার বিশ্বকাপে চমক জাগিয়েছে নেপাল যুব দলও। ‘ডি’ গ্রুপ থেকে টানা দুই ম্যাচে জিতে ৪ পয়েন্ট নিয়ে ভারতের সঙ্গে নেপালও সুপারলীগে খেলা নিশ্চিত করে নিয়েছে। শনিবার মাহিপাল লমরর (৫/৪৭) ও আভেস খানের (৪/৩২) দুর্দান্ত বোলিংয়ে নিউজিল্যান্ডকে ১২০ রানের বড় ব্যবধানে হারিয়ে ভারত সুপারলীগে খেলা নিশ্চিত করেছে। আর সন্দীপ লামিচানের হ্যাটট্রিকে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে একই পথের পথিক হয়েছে নেপালও। এই গ্রুপ থেকে নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডকে পেছনে ফেলে দিয়েছে নেপাল। কিউই ও আইরিশদের গ্রুপ পর্ব থেকে বিদায় ঘণ্টা বেজেছে। সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ভারত ও নেপাল মুখোমুখি হবে। যে দল জিতবে গ্রুপ সেরা হয়ে যাবে।

শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় ভারত। টস জিতে কিউইরা। কিন্তু আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। আগে ব্যাটিং করার সুযোগটি কাজে লাগায় ভারতের যুবারা। ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৫৮ রান করে। সরফরাজ খান ৭৪ রান করেন। রিসাব পেন্টের ব্যাট থেকে আসে ৫৭ রান। আরমান জাফর ৪৬ ও মাহিপাল লমরর ৪৫ রান করেন। জ্যাক গিবসন ৩ উইকেট নেন। জবাব দিতে নেমে ৫ উইকেট নেয়া লমরর ও ৪ উইকেট নেয়া আভেসের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি নিউজিল্যান্ড ব্যাটসম্যানরা। ৩১.৩ ওভারে ১৩৮ রান করতেই গুটিয়ে যায় তাদের ইনিংস। দলের পক্ষে লিওপার্ড সর্বোচ্চ ৪০ রান করতে সক্ষম হন। এ বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করছেন নেপালের ক্রিকেটাররা। চমক জাগাচ্ছেন। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে দেয়। তখন মনে হয়েছিল এটি অঘটনই। কিন্তু ফতুল্লায় আয়ারল্যান্ডকেও যখন সহজে হারিয়ে দেয় দলটি তখন নেপাল যে বিশ্বকাপে ভাল দলগুলোর একটি তা বোঝাই যাচ্ছে। দলের সন্দীপ লামিচানে আবার হ্যাটট্রিক করেছেন। এটা যুবাদের মধ্যে প্রথম হ্যাটট্রিক। সেই সঙ্গে মোট ৫ উইকেট শিকার করেন। তিন উইকেটে ৮০ রান পর্যন্ত এগিয়ে যায় আয়ারল্যান্ড। ভালই খেলতে থাকে। কিন্তু এ সময়েই সন্দীপ ঝড় দেখা যায়। লরকান টাকার, ডেনিসন ও ফিয়েচরা টাকারের উইকেট শিকার করে নেন সন্দীপ। টানা তিন বলে এ তিন ব্যাটসম্যানকে আউট করে সন্দীপ হ্যাটট্রিকম্যান হয়ে যান। তার এ বোলিংয়ে আইরিশরা ছন্নছাড়া হয়ে পড়ে। শেষ পর্যন্ত ১৩১ রানের বেশি করতে পারেনি। এরপর নেপাল ব্যাট করতে নেমে ৫৫ রানে ২ উইকেট হারালেও যুগেন্দ্র সিং কারকি (৬১*) ও আরিফ শেখের (৩১*) ব্যাটিংয়ে ভর দিয়ে ১৩২ রান করে জয় তুলে নেয় নেপাল। সেই সঙ্গে সুপারলীগের কোয়ার্টার ফাইনালে খেলাও নিশ্চিত করে।

স্কোর ॥ ভারত-নিউজিল্যান্ড ম্যাচ ॥ ভারত ইনিংস ২৫৮/৮; ৫০ ওভার (সরফরাজ ৭৪, রিসাব ৫৭, আরমান ৪৬, মাহিপাল ৪৫; গিবসন ৩/৫০)।

নিউজিল্যান্ড ইনিংস ১৩৮/১০; ৩১.৩ ওভার (লিওপার্ড ৪০, স্কট ২৯, এ্যালেন ২৯; মাহিপাল ৫/৪৭, আভেস ৪/৩২)।। ফল ॥ ভারত অনুর্ধ-১৯ দল ১২০ রানে জয়ী। ম্যাচসেরা ॥ আভেস খান (ভারত অনুর্ধ-১৯ দল)।

নেপাল-আয়ারল্যান্ড ম্যাচ ॥ আয়ারল্যান্ড ইনিংস ১৩১/৯; ৫০ ওভার (হ্যারি টেকটর ৩০*, জ্যাক টেকটর ২৭, ডেনিসন ২১; সন্দীপ ৫/২৭)। নেপাল ইনিংস ১৩২/২; ২৫.৩ ওভার (কারকি ৬১*, আরিফ ৩১*, সুনীল ২৮)। ফল ॥ নেপাল অনুর্ধ-১৯ দল ৮ উইকেটে জয়ী। ম্যাচ সেরা ॥ সন্দীপ লামিচানে (নেপাল অনুর্ধ-১৯ দল)।

শীর্ষ সংবাদ:
টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪         শেখ কামালের বহুমুখী প্রতিভা বিকশিত হয়ে সব অঙ্গনে ভূমিকা রাখতে পারতো ॥ প্রধানমন্ত্রী         দুই মামলায় পাপিয়া ১০ দিনের রিমান্ডে         নেত্রকোনায় ট্রলার ডুবে ১৭ যাত্রী নিহত         দক্ষিণ সিটির অবৈধ ক্যাবল সংযোগ উচ্ছেদ অভিযান শুরু         দেশ বিরোধী চক্র জাতির পিতার পরিবার নিয়ে ভ্রান্ত চিত্র আঁকার অপচেষ্টা করেছে ॥ সেতুমন্ত্রী         আঠারোর কম বয়সীরা এনআইডি পেলেও স্মার্টকার্ড পাবে না         বৈরুত বিস্ফোরণে ১০০ ছাড়িয়েছে নিহতের সংখ্যা, আহত ৪ হাজারের বেশি মানুষ         বৈরুতে বাংলাদেশ দূতাবাসের হেল্পলাইন চালু         ৯ পুলিশের বিরুদ্ধে সিনহার বোনের মামলা         সৌদিতে আটকেপড়াদের ফেরাতে বিশেষ ফ্লাইট         টিকটকে অশালীন ভিডিও বন্ধে নোটিশ         বৈরুর অ্যামোনিয়াম বিস্ফোরণের ধোয়া এমন নয়, যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ         বৈরুতে তিন দিনের শোক, জারি হচ্ছে জরুরি অবস্থা         বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়াল        
//--BID Records