শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে ছয় প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

চট্টগ্রামে ছয় প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ চট্টগ্রামে সাড়ে ১৬ কিলোমিটার দীর্ঘ এলিভেটেড এক্সপ্রেস ওয়েসহ চার হাজার ৯৩৫ কোটি টাকার ছয়টি প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার চট্টগ্রাম সফরকালে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) অধীনে বাস্তবায়নাধীন এসব প্রকল্পের মধ্যে এলিভেটেড এক্সপ্রেস ওয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং অন্য পাঁচ প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। অক্সিজেন-কুয়াইশ সড়কের (বঙ্গবন্ধু এভিনিউ) শেষ প্রান্তে এক অনুষ্ঠানে একযোগে এসব প্রকল্প উদ্বোধন করা হবে।

প্রধানমন্ত্রীর সফরসূচি থেকে জানা গেছে, শেখ হাসিনা সকাল ১১টায় হেলিকপ্টারে চট্টগ্রাম সেনানিবাসে নামবেন। সেখানে বাংলাদেশ সেনাবাহিনীর ইস্ট বেঙ্গল রেজিমেন্টের নবম পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেবেন। সেনাবাহিনীর অনুষ্ঠান শেষে সেনানিবাসেই তিনি দুপুরের খাবার ও নামাজ সেরে বিকেল ৩টায় চট্টগ্রামের কুয়াইশ এলাকায় নবনির্মিত দেশের সুউচ্চ বঙ্গবন্ধুর ম্যুরাল এবং বঙ্গবন্ধু এভিনিউর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। একই স্থান থেকে তিনি চট্টগ্রামের কদমতলী ফ্লাইওভার উদ্বোধন, বায়েজিদ-ফৌজদারহাট সড়কের নির্মাণকাজের এবং চট্টগ্রাম সিটি আউটার রিং রোডের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

এ উপলক্ষে বৃহস্পতিবার নগরীর ও আর নিজাম সড়কের একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব প্রকল্পের বিষয়ে বিস্তারিত জানান সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম। তিনি বলেন, প্রায় পাঁচ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প চট্টগ্রামের ইতিহাসে এই প্রথম। সিডিএর ইতিহাসে বিরল ঘটনা। ২০০৮ সালে নির্বাচনের প্রাক্কালে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন দেশসেবার সুযোগ পেলে চট্টগ্রামের উন্নয়ন তিনি নিজে করবেন। প্রধানমন্ত্রী চট্টগ্রামের ব্যাপারে খুব দুর্বল, তাই বারবার তিনি চট্টগ্রামের জন্য উপহার নিয়ে আসেন।

শীর্ষ সংবাদ:
মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ         কাঁদো বাঙালী কাঁদো ॥ বঙ্গবন্ধুর রাষ্ট্রদর্শন         যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা পিটিয়ে খুন করে ৩ জনকে         কমিশনারের পরিচয়ে চাঁদাবাজি ॥ দুদিনের রিমান্ডে মোছাব্বির         বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের অন্তরের নেতা ॥ জি এম কাদের         বিষ দিয়ে পাঁচ কোটি টাকার মাছ নিধন         ভারতে ফের হাজারের বেশি মৃত্যু         সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বার সতর্ক সঙ্কেত         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি