মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এক মঞ্চে সাঈদীর ছেলের সঙ্গে থাকবেন আওয়ামী এমপি!

এক মঞ্চে সাঈদীর ছেলের সঙ্গে থাকবেন আওয়ামী এমপি!

জোবাইর চৌধুরী, বাঁশখালী থেকে ॥ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের মদিনাতুল উলুম মোহাম্মদীয়া মাদ্রাসার বার্ষিক সভার নামে আজ বৃহস্পতিবার যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীরপুত্র শামীম বিন সাঈদীকে নিয়ে বসছে জামায়াত-শিবিরের মিলন মেলা। এতে প্রধান অতিথি হিসেবে স্থানীয় সংসদ সদস্য আওয়ামী লীগের মোস্তাফিজুর রহমান চৌধুরী উপস্থিত থাকবেন বলে মাইকিং ও পোস্টারে প্রচার চালাচ্ছে মাদ্রাসা কর্তৃপক্ষ। সাঈদীপুত্রের আগমনকে ঘিরে থানা পুলিশের নজরদারি জোরদার করা হয়েছে বলে দাবি করছেন অফিসার ইনচার্জ (ওসি) স্বপন কুমার মজুমদার। তবে একই সভায় একই মঞ্চে সাঈদীপুত্র ও আওয়ামী লীগ এমপির উপস্থিতির বিষয়ে বাঁশখালীর সর্বত্র চলছে আলোচনার ঝড়।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার মদিনাতুল উলুম মোহাম্মদীয়া মাদ্রাসায় বার্ষিক সভা অনুষ্ঠিত হবে বলে মাইকিং, পোস্টার ও দাওয়াতপত্র বিলি করছে মাদ্রাসা কর্তৃপক্ষ। সভাপতি হিসেবে দেখানো হয়েছে সাবেক উপজেলা জামায়াতের আমির শাহজাদা মাস্টার শফি উল্লাহকে। প্রধান অতিথি হিসেবে চট্টগ্রাম-১৬ বাঁশখালীর এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীকে দেখানো হয়েছে। তাছাড়া ওই সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন যুদ্ধাপরাধের দায়ে দ-প্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীপুত্র শামীম বিন সাঈদী। অতিথি ও আলোচকবৃন্দের মধ্যে রয়েছেন উপজেলা জামায়াতের আমির জহিরুল ইসলাম, মীম ছিদ্দিক ফারুকী ও মীর মোহাম্মদ আদম। এদিকে রাজাকারপুত্রের আগমনে বাঁশখালী উপজেলার সুশীল সমাজ ও সচেতন মহলের মধ্যে চলছে আলোচনার ঝড়। প্রকাশ্য মাইকিং, পোস্টার ও দাওয়াতপত্র বিতরণ চললেও পুলিশকে এ বিষয়ে কিছুই জানানো হয়নি বলে দাবি করেছেন থানার ওসি। বাঁশখালীতে যুদ্ধাপরাধী সাঈদীর কিছু অন্ধ সমর্থক রয়েছে। মানবতাবিরোধী অপরাধে তার রায় ঘোষণার পর এই উপজেলার সরকারী ভবন, দোকানপাট ও পুলিশের উপর হামলা চালিয়েছিল জামায়াত-শিবির। তা-ব ও নাশকতার ক্ষত না শুকাতেই আবার সাঈদীপুত্রের আগমন ঘটায় পুরো বাঁশখালী উপজেলায় বিরূপ পরিবেশের সৃষ্টি হয়েছে।

চট্টগ্রাম-১৬ বাঁশখালীর এমপি আওয়ামী লীগ নেতা মোস্তাফিজুর রহমান চৌধুরী এ বিষয়ে জনকণ্ঠকে জানান, যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর পুত্রের আগমন ও সে অনুষ্ঠানে আমার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার বিষয়ে কিছুই জানি না। তাছাড়া রাজাকারপুত্রের সাথে একই মঞ্চে অতিথি হিসেবে থাকার প্রশ্নই উঠে না। এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর নির্দেশ প্রদান করা হয়েছে।

থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, সাঈদীপুত্রের আগমনকে কেন্দ্র করে কোন ধরনের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি যেন না হয় সেজন্য পুলিশী নজরদারি জোরদার করা হয়েছে। এ বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষকে নিয়ে আলোচনার মাধ্যমে ব্যবস্থা নেয়া হচ্ছে।

মাদ্রাসার সুপার ও উপজেলা জামায়াতের সহকারী আমির আরিফ উল্লাহ জানান, মাদ্রাসার বার্ষিক সভায় স্থানীয় এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। তাছাড়া প্রধান আলোচক হিসেবে রয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বক্তা দেলাওয়ার হোসাইন সাঈদীর সুযোগ্য পুত্র শামীন বিন সাঈদীসহ অনেক আলোচক।

শীর্ষ সংবাদ:
‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         ইউক্রেন বিষয়ে পশ্চিমা নেতাদের সঙ্গে আলোচনা ব্রিটিশ প্রধানমন্ত্রীর         প্রথমবারের মত দক্ষিণ কোরিয়ায় দৈনিক সংক্রমণ ৮ হাজার ছাড়িয়েছে         ভারতে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ৭ মেডিকেল শিক্ষার্থী নিহত         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         রাজশাহীতে করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্তের হার ৫৫.৭৮%         ক্যামেরুনের স্টেডিয়ামে খেলা চলাকালে হুড়োহুড়িতে ছয় দর্শকের মৃত্যু         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         ইন্দোনেশিয়ায় জাতিগত সংঘাতে ১৯ জন নিহত         কমতে পারে রাতের তাপমাত্রা         আজ বাংলাদেশ-রাশিয়া সম্পর্কের ৫০ বছর         আগুন যেন অপ্রতিরোধ্য ॥ একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে         শাবি ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত         উলন বিদ্যুত উপকেন্দ্র পুড়ে ছাই