শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোমিও জুলিয়েটের উৎপাতে

রোমিও জুলিয়েটের উৎপাতে

‘আপনাকে খুব ভালোবাসি। আমার সঙ্গে কথা বলুন...’ নারী অথবা পুরুষকণ্ঠে হরদমই এমন ভালোবাসার আকুতিমাখা ফোন আসছে থানায়। ফোন আসছে পুলিশের জরুরী ফোন ১০০ এবং ১০১ নম্বরেও। আর এই ‘ভালোবাসার’ অত্যাচারে দীর্ঘক্ষণ ব্যস্ত থাকছে লাইন। জনগণ নিজ সমস্যার কথা পুলিশকে জানাতেই পারছে না।

ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের মিরাট নগরীর পুলিশ বিভাগ রোমিও আর জুলিয়েটদের উৎপাতে বিপর্যস্ত। মিরাটের পুলিশ বিভাগের কর্মকর্তা কেশওয়ান সিং জানান, পুলিশ দফতরের জরুরী নম্বরে সারাদিনে অন্তত হাজারটা ফোন আসে। আর এর মধ্যে ৯০ শতাংশ ফোনই আসে ‘ফালতু’। এসব ফোন কল করা হয় কেবল প্রেমের প্রস্তাব দিয়ে। বিভিন্ন এলাকা থেকে নারীরা ফোন করে কনস্টেবলদের সঙ্গে কথা বলেন। আর পুরুষ কনস্টেবলরাও সহজে ফোন রাখতে চান না। সমস্যা সমাধানে ডেস্কে ফোন ধরার দায়িত্ব দেয়া হলো নারী কনস্টেবলদের। এবার দেখা দিল উল্টো সমস্যা। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ফোন আসতে থাকল পুরুষদের। এমনকি অশ্লীল প্রস্তাব। এ ধরনের ‘ভালোবাসার ব্যাপারী’ কয়েকজনকে ধরে থানায় এনেও সমস্যার সুরাহা হয়নি। কয়েক দিন পর অবস্থা যেই সেই। কয়জনকে শাস্তি দেয়া যাবে বলুন? সাংবাদিককে পাল্টা প্রশ্ন করেন অতিষ্ঠ পুলিশ কর্মকর্তা। নিয়মিতই এ ধরনের ফোন আসায় বিপদেও পড়েন পুলিশকর্মীরা। কারণ লাইন ব্যস্ত থাকায় আসতে পারছে না জরুরী ফোন কল। -এনডিটিভি।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা