বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্রিকেটের বিস্ময় বালককে নিয়ে ব্রিটেনে বাজি

অনলাইন ডেস্ক ॥ ক্রিকেটে এক ইনিংসে এক হাজারের বেশি রান তুলে বিশ্ব রেকর্ড করা ভারতীয় কিশোরকে নিয়ে ব্রিটেনে বাজি ধরা শুরু হয়েছে। প্রনভ ধনাওয়াড়ে কি ভবিষ্যতে ভারতীয় টেস্ট দলে ঢুকতে পারবেন -- এই প্রশ্নে ১৬/১ রেটে বাজি ধরতে বলছে ব্রিটেনের শীর্ষ বেটিং প্রতিষ্ঠান ল্যাডব্রোক।

অর্থাৎ কেউ যদি কিশোর প্রণভের পক্ষে এক পাউন্ড বাজি ধরেন, বদলে ১৬ পাউন্ড পর্যন্ত জিততে পারেন। মঙ্গলবার গড়া রনভ ধনাওয়াড়ের এই রেকর্ড হৈ চৈ ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই মুম্বাইয়ের এক অটো রিক্সা চালকের ছেলেকে ভবিষ্যতের সচীন তেন্ডুলকার বলে আখ্যা দিতে শুরু করেছেন।

সচীন তেন্ডুলকার নিজে তাকে টুইটারে অভিনন্দন জানিয়ে বলেছেন, "তোমাকে আরও অনেক উচুঁতে উঠতে হবে"। মহেন্দ্র সিং ধোনি লিখেছেন, ধনাওয়াড়ের এই রান কোনও রসিকতার বিষয় নয়।

ব্রিটেনে বিবিসি টিভির মঙ্গলবারের প্রাইম টাইম খবরে ধনওয়ড়াদের ওপর দীর্ঘ রিপোর্ট প্রচার করা হয়েেছ। বুধবারের সমস্ত প্রথম সারির দৈনিকগুলোতে তার ইনিংসটি নিয়ে খবর প্রকাশ করা হয়েছ্

পনের বছর বয়সী প্রনভ ধনাওয়াড়ে মঙ্গলবার মুম্বাইর স্কুল ক্রিকেট টুর্ণামেন্টে ১ হাজার ৯ রান করে আগের বিশ্ব রেকর্ড ভেঙ্গেছেন । ক্রিকেটের কোন ইনিংসে এর আগে সর্বোচ্চ রানের রেকর্ডটি ছিল ১৮৯৯ সালে আর্থার কলিন্সের করা। তিনি করেছিলেন ৬২৮ রান।

মুম্বাই স্কুল ক্রিকেটে প্রণভ ধনাওয়াড়ে খেলেন কেসি গান্ধী স্কুলের হয়ে। মঙ্গলবার তাদের দল আরিয়া গুরুকুল স্কুলের বিপক্ষে ১ হাজার ৪৬৫ রান তুলে ইনিংস ঘোষণা করে।ধনাওয়াড়ে একাই করেন ১ হাজার ৯ রান। তার এই ইনিংসে ধনাওয়াড়ে ৫৯টি ছক্কা এবং ১২৭টি চার মেরেছেন।

মুম্বাই স্কুল ক্রিকেট ভারতের সবচেয়ে নামকরা স্কুল ক্রিকেট টুর্ণামেন্টগুলোর একটি। ভারতের ক্রিকেট কিংবদন্তী সচীন তেন্ডুলকার থেকে শুরু করে বর্তমান ভারতীয় ওপেনার রোহিত শর্মা- অনেকেই এই টুর্ণামেন্ট খেলেই তৈরি হয়েছেন।

ভারতের হিন্দুস্থান টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে প্রনভ ধনাওয়াড়ে বলেন, “যখন খেলা শুরু করেছিলাম তখন ভাবিনি আমি এরকম একটা রেকর্ড করবো। রেকর্ড করার লক্ষ্য আমার ছিল না। আমি আমার সহজাত খেলাটা খেলেছি।”

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক