মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় হুমকি ও ভয়ভীতি দেখানোর অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৮ ডিসেম্বর ॥ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র মেয়র প্রার্থী (জগ মার্কা) মির্জা হাসান তার কর্মী-সমর্থক এবং এজেন্টদের হুমকি এবং থানায় আটকে রেখে হয়রানি করার অভিযোগ তুলেছেন।

সোমবার দুপুরে গাইবান্ধা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ উত্থাপন করেন। তিনি বলেন, বিভিন্ন সময় তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের লোকজন তার প্রতীক নিয়ে গণসংযোগে গেলে বাধা প্রদানসহ ভয়ভীতি দেখানো হচ্ছে। এমনকি মোবাইল ফোনের মাধ্যমেও তার কর্মীদের অব্যাহতভাবে হুমকি প্রদান করা হচ্ছে। তিনি এ বিষয়টি মৌখিকভাবে গাইবান্ধা পৌরসভার দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও সংশ্লিষ্ট প্রশাসন এবং নির্বাচন কর্মকর্তাকে অবহিত করেছেন। এ ব্যাপারে তিনি একটি লিখিতভাবে অভিযোগ করবেন বলেও জানান।

আইনজীবীরা নৌকা নিয়ে মাঠে

গাইবান্ধা পৌরসভা নির্বাচনে জেলা বারের সভাপতি এ্যাডভোকেট ফারুক আহমেদ প্রিন্সের নেতৃত্বে গলায় নৌকা প্রতীকের কার্ড ঝুলিয়ে আইনজীবীরা শহরে প্রচারে নেমেছেন। সোমবার বিপুলসংখ্যক আইনজীবী কালো কোট পড়ে গলায় নৌকা প্রতীক ঝুলিয়ে প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে গাইবান্ধা পৌরসভায় নৌকা প্রতীকের মেয়র প্রার্থী এ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলনের পক্ষে ভোট প্রার্থনা করেন। এ সময় তারা বিভিন্ন মহল্লা এবং সড়কে চলাচলকারী পথচারীদেরও ভোট দেয়ার আহ্বান জানান। সেসময় আইনজীবীরা নৌকা প্রতীকের লিফলেটও বিতরণ করেন। আইনজীবীদের এই ব্যতিক্রমধর্মী প্রচারে ভোটারদের মধ্যে সাড়া জাগায়।

কিশোরগঞ্জে তিন কাউন্সিলর প্রার্থীর দণ্ড

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৮ ডিসেম্বর ॥ কুলিয়ারচর পৌরসভায় খিচুড়ি খাওয়ানোর আয়োজন করে নৌকা প্রতীকে ভোট দেয়ার অভিযোগে নন্দলাল দাস নামের এক নৌকার সমর্থককে এক হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবীর পৌর এলাকার দাসপাড়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ওই সমর্থককে উপরোক্ত অর্থদ- প্রদান করেন।

অপরদিকে কিশোরগঞ্জ পৌরসভায় নির্বাচনী প্রচারে আলোকসজ্জা করার অপরাধে তিন কাউন্সিলর প্রার্থীকে অর্থদ- দেয়া হয়েছে। এডিসি (সার্বিক) তরফদার মোঃ আক্তার জামিল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোঃ সাঈদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে ৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মিজানুর রহমান মিলন (উটপাখি) ও আশরাফুল আলম শামীমকে (পানির বোতল) ৩০ হাজার টাকা করে এবং দেয়ালে পোস্টার সাঁটানোর অভিযোগে ৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আব্দুল গণিকে ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ