শনিবার ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন ও পুরনো গাড়ির সমীক্ষা হওয়া উচিত ॥ মেয়র আনিসুল

স্টাফ রিপোর্টার ॥ বাস, ট্রাকসহ দেশের সব যানবাহন সমীক্ষা করে একটি রেগুলেশন করার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। বৃহস্পতিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ আহ্বান জানান।

আনিসুল হক বলেন, দেশে কতগুলো নতুন ও পুরনো গাড়ি চলছে তার সমীক্ষা হওয়া উচিত। প্রতিদিন কী পরিমাণ বাস-ট্রাক চলাচল করা উচিত তা বের করতে হবে। ট্রাক মালিকদের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। ৫শ’ ট্রাক মালিক ৫টি কোম্পানির মধ্যে আসতে রাজি হয়েছেন। সব মিলিয়ে এসব যানবাহনের একটি নীতিমালা তৈরি করা উচিত। অন্যদিকে, দেশের বিনিয়োগ আশানুরূপ পর্যায়ে নেই বলে মন্তব্য করেছেন উত্তর সিটির মেয়র।

তিনি বলেন, যে পরিমাণ বিনিয়োগ হবে বলে আমরা আশা করছিলাম, তা হচ্ছে না। ব্যাংকের লাখো কোটি টাকা অলস পড়ে থাকার প্রমাণ পাওয়া যায়। কয়েকটি সেক্টরকে চিহ্নিত করে সামনের দিকে এগিয়ে যাওয়া উচিত।

রাষ্ট্রপতির সঙ্গে ডুয়েট প্রতিনিধি দলের সাক্ষাত

বিডিনিউজ ॥ বর্তমান বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে তথ্য প্রযুক্তিসমৃদ্ধ জনশক্তি গড়ে তুলতে পাবলিক ও বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোর প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। বৃহস্পতিবার ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) একটি প্রতিনিধি দল বঙ্গভবনে গেলে রাষ্ট্রপতি এ আহ্বান জানান। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ডুয়েট উপাচার্য মোঃ আলাউদ্দিন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, সাক্ষাতের সময় রাষ্ট্রপতি বলেন, বর্তমান যুগে তথ্য প্রযুক্তির সমৃদ্ধ জনশক্তি গড়ে তোলা ছাড়া বিকল্প নেই। এ কাজে পাবলিক ও বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোকে এগিয়ে আসার আহ্বান জানান রাষ্ট্রপতি।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী