সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মিরপুরে সাত জঙ্গি আটক ॥ বিপুল গ্রেনেড-বিস্ফোরক উদ্ধার

মিরপুরে সাত জঙ্গি আটক ॥ বিপুল গ্রেনেড-বিস্ফোরক উদ্ধার

অনলাইন ডেস্ক ॥ ঢাকায় পুলিশ বলছে, গোপন সংবাদের ভিত্তিতে আজ ভোরবেলা থেকে মিরপুরের একটি বাড়ীতে তল্লাশি চালানো হচ্ছে।

ধারণা করা হচ্ছে বাড়িটি জঙ্গিদের একটি আস্তানা।

তল্লাশির এক পর্যায়ে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেডও নিক্ষেপ করা হয়েছে বলে জানাচ্ছে পুলিশ।

তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাড়িটি থেকে সাত জনকে আটক করা হয়েছে যাদের মধ্যে তিনজনকে শীর্ষস্থানীয় জেএমবি নেতা বলে ধারণা করা হচ্ছে।

সেখান থেকেও অবিস্ফোরিত গ্রেনেডও উদ্ধার করা হয়েছে বলে জানাচ্ছে পুলিশ।

শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম শাহীন মণ্ডল বিবিসিকে বলেন, মিরপুর একের এ ব্লকের নয় নম্বর সড়কের একটি ছয় তলা বাড়িতে জঙ্গি আস্তানা রয়েছে এমন সংবাদ পেয়ে ভোররাত থেকে তারা বাড়িটিকে ঘেরাও করে রাখেন।

ঢাকায় পুলিশের মুখপাত্র মনিরুল ইসলাম বলেন, গতকাল আটক হওয়া এক সন্দেহভাজন জঙ্গি সদস্যকে জিজ্ঞাসাবাদ করে জানা যায় ওই বাড়িটিতে জঙ্গিদের একটি আস্তানা রয়েছে। সেখানে অস্ত্র ও বিস্ফোরক রয়েছে বলেও তথ্য পাওয়া যায়।

এই তথ্য মোতাবেক ভোররাতের দিকে বিপুল সংখ্যক পুলিশ বাড়িটিকে ঘেরাও করে ফেলে।

ভাড়াটিয়াদের বাড়ি থেকে বের করে আনা হয় এবং জঙ্গি ও অস্ত্র-বিস্ফোরকের সন্ধানে শুরু হয় তল্লাশি।

'জঙ্গিরা মূলত ছয়তলার একটি ইউনিটে অবস্থান নিয়েছিল। আমরা আশঙ্কা করছি বাড়ি খালি করবার সময় কেউ কেউ ভাড়াটিয়ার ছদ্মবেশে বেরিয়ে যেতে পারে'। বলছিলেন মি. ইসলাম।

উদ্ধারকৃত বিস্ফোরকগুলোকে হাতে তৈরি গ্রেনেড বলে বর্ণনা করেন মি. ইসলাম।

সেখানে এখনো তল্লাশি চলছে।

তবে ভেতরে এখন আর কোন জঙ্গি বা উগ্রবাদী দলের কোনও সদস্য নেই উল্লেখ করে মনিরুল ইসলাম বলছেন, ভেতরে এখন আরো অস্ত্র ও বিস্ফোরক রয়েছে কিনা খুঁজে দেখা হচ্ছে।

মি. ইসলাম এই তল্লাশি অভিযানটিকে হাই-প্রোফাইল উল্লেখ করে বলছেন, সেখানে বম্ব ডিসপোজাল ইউনিট ও সোয়াটের সদস্যও রয়েছে।

সূত্র : বিবিসি বাংলা

শীর্ষ সংবাদ:
লাখের কাছাকাছি সুস্থের সংখ্যা, মৃত্যু আরও ৩৯ জনের         ভারি বৃষ্টিতে বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা         জুলাইতে রেলে যোগ হচ্ছে ১০টি ব্রডগেজ ইঞ্জিন         তিন দিনের রিমান্ডে ডা. সাবরিনা         সাহেদের অবৈধ সম্পদের খোঁজে মাঠে দুদক         করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         লঞ্চডুবিতে প্রাণহানির ঘটনায় ময়ূর-২ এর মাস্টার গ্রেফতার         এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব         বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ২৮ লাখ, মৃত্যু ৫ লাখ ৬৮ হাজার         বিশ্বে একদিনে ২ লক্ষাধিক মানুষের করোনা শনাক্তের রেকর্ড         করোনার ভ্যাকসিনের সফল ট্রায়ালের দাবি রাশিয়ার         চীনে বন্যায় ১৪১ প্রাণহানির শঙ্কা ॥ সতর্কতা জারি         মেয়র উন-সুনের নাটকীয় মৃত্যুতে দুই ভাগে বিভক্ত দ. কোরিয়া         ‘করোনার ভয়াবহতা গোপন করেছিল চীন’         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করল ইরান         সিরিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা প্রতিহত করল রাশিয়া         ক্রিমিয়ার আগেই ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্ক খারাপ ছিল ॥ পুতিন         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা         আমেরিকার বিমানবাহী রণতরীতে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি        
//--BID Records