সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুর্নীতি মামলায় আদালতে যাচ্ছেন সোনিয়া-রাহুল

অনলাইন ডেস্ক ॥ ইংরেজি দৈনিক ‘ন্যাশনাল হেরাল্ড’ দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে যাচ্ছেন ভারতের ন্যাশনাল কংগ্রেস দলের সভাপতি সোনিয়া গান্ধী ও তার পুত্র দলের সহ-সভাপতি রাহুল গান্ধী। আদালতে তারা জামিন চাইবেন বলে মনে করা হচ্ছে। এসময় তাদের সঙ্গে থাকবেন সোনিয়ার কন্যা প্রিয়াঙ্কা ও তার স্বামী রবার্ট ভদ্র।

শনিবার বিকেলে দিল্লির পাতিয়ালা হাউস কোর্টের বিচারিক আদালতে সাবেক ক্ষমতাসীন কংগ্রেসের প্রধান দুই নেতা উপস্থিত হবেন বলে জানাচ্ছে দলীয় ও পারিবারিক সূত্রগুলো।

সোনিয়া-রাহুলসহ কংগ্রেসের ছয় নেতার বিরুদ্ধে বিলুপ্ত প্রভাবশালী ইংরেজি দৈনিক ন্যাশনাল হেরাল্ড নামমাত্র ক্রয়ের নামে কোটি কোটি রুপির সম্পত্তি আত্মসাতের মামলা রয়েছে। ২০১২ সালের ১ নভেম্বর দিল্লির মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের ‍আদালতে মামলাটি করেছিলেন তৎকালীন জনতা পার্টির সভাপতি ও বর্তমান বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী।

এই মামলায় ২০১৪ সালের আগস্টে সোনিয়া ও রাহুলকে সশরীরে হাজিরার নির্দেশ দেন বিচারিক আদালত। কিন্তু সশরীরে হাজিরার ওপর প্রাথমিক স্থগিতাদেশ দেন দিল্লি হাইকোর্টের একটি বেঞ্চ। পরে গত ৭ ডিসেম্বর হাইকোর্টের আরেকটি বেঞ্চেই খারিজ হয়ে যায় সোনিয়া-রাহুলের আদালতে হাজিরা দিতে না চাওয়ার আবেদন। আদালত সোনিয়া-রাহুল কিংবা অন্য কেউই হাজিরা এড়াতে পারবেন না বলে সাফ জানিয়ে দেন।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         স্বাস্থ্যবিধি না মানলে সরকারকে আরও কঠোর হতে হবে ॥ সেতুমন্ত্রী         মশক নিয়ন্ত্রণে তৃণমূল থেকে উচ্চ পর্যায়ে পর্যন্ত ঢেলে সাজানো হবে ॥ তাপস         লিবিয়ায় বাংলাদেশী হত্যা ॥ মাদারীপুরে ৩টি মামলা, নারী গ্রেফতার         পুলিশের গুলিতে যুক্তরাষ্ট্রে একবছরে নিহত এক হাজারের বেশি         চলাচল শুরু করল হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিও         হাঁটু গেড়ে বিক্ষোভে সংহতি জানালো নিউ ইয়র্ক-মিয়ামির পুলিশ         বাস ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত অমানবিক ॥ ফখরুল         গাজীপুরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত         ৬৭ দিন পর ঘুরল গণপরিবহনের চাকা         বাস ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট         দূতাবাস কর্মকর্তা বহিষ্কার ॥ পাক-ভারত উত্তেজনা         এবার ভ্রমণকারীদের জন্য দরজা খুলছে জাপান         দেশের ১৯ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস         ভারত সীমান্তে শক্তিশালী অস্ত্র মজুদ করছে চীন         ইতালির চিকিৎসকের দাবি, শক্তি হারাচ্ছে করোনা         কারফিউ উপেক্ষা করে আমেরিকায় বিক্ষোভ; গ্রেফতার ১৪০০         করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় ভারত এখন সপ্তম স্থানে        
//--BID Records