শনিবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পঞ্চগড়ে গাংচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের জেলা শাখা গঠন

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড়ে গাংচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের একশ একতম শাখা গঠিত হয়েছে। শুক্রবার রাতে নজরুল পাঠাগারে এ উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতিত্ব করে আলী ছায়েদঅ প্রধান অতিথি ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা খান আখতার হোসেন। সভায় আরিফুল ইসলামকে সভাপতি, মাহফুজা আফজালকে সাধারন সম্পাদক এবং সরকার হায়দারকে সম্মেলন বিষয়ক সম্পাদক নির্বাচন করে ১৩ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। সভায় আগামী মার্চ মাসে পঞ্চগড়ে সাহিত্য সম্মেলন আয়োজনের ঘোষণা দেয়া হয়। সংগঠনটি বাংলাভাষাভাষি এক হাজার কবির কবিতা নিয়ে একটি সংকলন বের করতে যাচ্ছে। এটি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদন করা হবে।

প্রসঙ্গত, গাংচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ সূত্রে জানা গেছে, ২০০০ সালে প্রতিষ্ঠিত সংগঠনটি দেশ বিদেশে ১০০ টি শাখা খুলেছে। গত ১৫ বছরে সংগঠনটি ৭৮২ টি বই প্রকাশ করেছে। সাহিত্য সম্মেলন আয়োজন করেছে ৫৪টি।

শীর্ষ সংবাদ:
দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা         শেষতক কতয় বিক্রি হবে জয়নুলের স্কেচ, যাবে কার সংগ্রহে?         বর্ষণে রাজধানীর বাজারে শাক-সবজির দাম বেড়েছে         চোর দেখে ফেলায় আইনজীবীকে গলা কেটে হত্যা         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩০ জনের, শনাক্ত ২৮২৮         কক্সবাজারে আগামীকাল থেকে কঠোরভাবে শুরু হচ্ছে লকডাউন         সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের অস্ত্রোপচার সফল হয়েছে         অধ্যাপক গোলাম রহমানের পুরো পরিবার করোনাভাইরাস আক্রান্ত         করোনাকালের ঈদযাত্রায় সড়কে গেছে ১৬৮ প্রাণ         জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়        
//--BID Records