রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মসুলে ১৩ সাংবাদিককে হত্যা করেছে আইএস

২০১৪ সালে ইরাকের মসুল শহর দখল করে নেয়ার পর থেকে এ পর্যন্ত ১৩ সাংবাদিক ও অন্যান্য গণমাধ্যমকর্মীকে হত্যা করেছে ইসলামিক স্টেট (আইএস)। রিপোর্টার্স উইদাউট বর্ডারস সংক্ষেপে আরএসএফ-এর বরাতে বিবিসি জানিয়েছে, উগ্রপন্থি এই জঙ্গী-সন্ত্রাসী গোষ্ঠীর কাছে সাংবাদিকরা ‘প্রধান লক্ষ্যবস্তুতে’ পরিণত হয়েছেন। খবর ওয়েবসাইটের।

১৬ মাস আগে মসুলে অপহৃত ৪৮ গণমাধ্যমকর্মীর মধ্যে অন্ততপক্ষে ১০ জনের ভাগ্যে কী ঘটেছে তা এখনও জানা সম্ভব হয়নি। আরএসএফ বলছে, স্থানীয় টেলিভিশন ও রেডিও স্টেশনের নিয়ন্ত্রণ নিয়েছে আইএস। আর এরপর থেকে মসুলের কোন তথ্য পাওয়া সম্ভব হয় না। আইএস শহরটিকে ‘তথ্যের কৃষ্ণগহ্বরে’ পরিণত করেছে। আরএসএফ-এর মধ্যপ্রাচ্য ও মাগরেবের প্রধান আলেকজান্দ্রা এল খাজেন জানিয়েছেন, গণমাধ্যমকর্মীদের স্টুডিওগুলোর যন্ত্রপাতিগুলো এখন ‘যুদ্ধের জঞ্জালে’ পরিণত হয়েছে। ধারণা করা হয় আইএস জঙ্গীরা সামা মসুল টেলিভিশনের যন্ত্রপাতি জব্দ করে সেগুলো দিয়ে ২০১৪ সালের জুলাই মাসে শহরটির গ্রেট মসজিদে গোষ্ঠীটির প্রধান স্বঘোষিত ‘খলিফা’ আবু বকর আল বাগদাদির ভাষণ ধারণ করা হয়। ওই ভাষণের মধ্যদিয়েই বাগদাদি সর্বপ্রথম জনসমক্ষে আসেন।

শীর্ষ সংবাদ:
দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী         করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         কোরবানি পশুর চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ব্যাংক ঋণে বিশেষ সুবিধা         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ দলীয় জোটের বৈঠকে নেতাদের ক্ষোভ মান্না খালেদার সঙ্গে দেখা করতে পারলে আমরা কেন পারবো না         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ডোমারে নদীতে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার         চীনা অ্যাপ স্টোর থেকে কয়েক হাজার গেইম সরালো অ্যাপল         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         উত্তরপ্রদেশে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ        
//--BID Records