শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে চোলাই মদের ঘাঁটি

স্টাফ রিপোর্টার রাজশাহী থেকে জানান, অপেক্ষাকৃত দূরের নির্জন জঙ্গল, আখের ক্ষেত কিংবা কোন বাড়ির পাশের ঝোপে তেলের ড্রাম আর মাটির বড় বড় হাঁড়িতে করে পচাসব উপকরণ দিয়ে তৈরি করা হয় দেশীয় মদ। স্থানীয়ভাষায় এগুলোকে চোলাই মদ বলা হয়। চারঘাট ও পুঠিয়ার বেশ কয়েকটি গ্রামে এমন মদ তৈরির অসংখ্য কারখানা গড়ে উঠেছে। প্রায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এসব নির্জন এলাকায় হানা দিয়ে মদের কারখান ধ্বংস করলেও বন্ধ করা যাচ্ছে না তাদের দৌরাত্ম্য। একটি কারখানা ভাঙলে গড়ে উঠছে আরেকটি কারখানা। আর এসব কারখানায় তৈরি চোলাই মদে সয়লাব হচ্ছে এলাকা। কখনও কখনও এলাকা ছাড়িয়ে যাচ্ছে বাইরের উপজেলার বিভিন্ন গ্রামেও।

ভারত থেকে পাচার হয়ে আসা ফেন্সিডিল, হেরোইন ও ইয়াবার পাশাপাশি এলাকাগুলোতে গড়ে উঠেছে দেশী মদের কারখানা। এ জন্য এসব এলাকার যুব সমাজ ভয়াল মাদকের থাবার শিকার হয়েছে। প্রায় ঘরে মাদকাসক্ত পাওয়া যায়। মাদকের কারণে অনেক পরিবার হয়েছে নিস্ব। অনেকে আবার নিজের ইচ্ছেই মাদক থেকে মুক্ত হতে আত্মসমর্পণ করছে থানায়। তবে কোন প্রকারেই থামছে না মাদকের প্রসার। অপেক্ষাকৃত দামে সস্তা হওয়ায় দেশীয় তৈরি চোলাই মদেই আসক্ত হচ্ছে এলাকার যুব সমাজ।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records