শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চাঁপাইয়ে বিএসএফের গুলিতে নিহত যুবকের লাশ ২১ দিন পর ফেরত

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ শিবগঞ্জ উপজেলার ফতেপুর সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী যুবক শিবগঞ্জ উপজেলার চরহাসানপুর গাইপাড়া গ্রামের সেন্টু আলীর ছেলে আনোয়ার হোসেনের (২৮) লাশ ২১ দিন পর মঙ্গলবার সন্ধ্যায় ফেরত দিয়েছে বিএসএফ। মঙ্গলবার সন্ধ্যায় বিজিবি-এবএসএফের মধ্যে পতাকা বৈঠকের পর লাশ ফেরত দেয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ-৯ বিজিবি ওয়াহেদপুর কোম্পানী কমান্ডার লুৎফর রহমান জানান, গত ৭ অক্টোবর রাতে ভারত থেকে গরু নিয়ে ফেরার সময় ফতেপুর সীমান্তের ১০/২ পিলারের মাঝামাঝি মহালদারপাড়া এলাকায় এসে পৌঁছলে বিএসএফ তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে আনোয়ার ঘটনাস্থলেই নিহত হয়।

মৌলভীবাজারে জামায়াত শিবিরের চার নেতাকর্মী আটক

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার ২৮ অক্টোবর ॥ মৌলভীবাজার শহর থেকে জামায়াতের সাবেক পৌর সভাপতিসহ চার জনকে আটক করেছে পুলিশ। বুধবার ভারে শহরের শাহ মোস্তফা একাডেমি থেকে তাদের আটক করা হয়। আটকৃতরা হলেন, সাবেক পৌর জামায়াতের সভাপতি ও প্রাইম কেজি এ্যান্ড জুনিয়র স্কুলের প্রিন্সিপাল মোঃ সাদিকুর রহমান ও ছাত্র শিবির কর্মী তুহিন আহমদ, তানবির আহমদ ও সিদ্দিকুর রহমান।

চট্টগ্রামে মাদক উদ্ধার ॥ নারীসহ আটক তিন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে পরিচালিত পৃথক অভিযানে ইয়াবা, ফেনসিডিল, হেরোইনসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য বহনের অভিযোগে এক নারীসহ ৩ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে বাকলিয়া থানার কর্ণফুলী সেতু ও আকবর শাহ থানা এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

সিএমপি সূত্রে জানানো হয়, রাত পৌনে ২টার দিকে কর্ণফুলী সেতু এলাকায় শ্যামলী পরিবহনের একটি বাসে তল্লাশি চালিয়ে দুই মাদক বিক্রেতাকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ১ হাজার পিস ইয়াবা ট্যাবলেট। গ্রেফতার ২ জন হলো মো. গিয়াস উদ্দিন (৩০) ও মো. আলম (২২)।

ঈশ্বরদীতে হাটে অতিরিক্ত খাজনা আদায়

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ চরসাহাপুর নতুন হাটসহ ঈশ্বরদীর বিভিন্ন হাটে অতিরিক্ত হারে পশুসহ বিভিন্ন পণ্যের খাজনা আদায় করা হচ্ছে। এতে ক্রেতা-বিক্রেতারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এসব বিষয়ে উপজেলা নির্বাহী অফিসের তৃতীয় শ্রেণীর দুই কর্মচারীর সঙ্গে সংশ্লিষ্ট ইজারাদারদের যোগসাজশ রয়েছে। চরসাহাপুর নতুন হাট পশুর হাট থেকে এক ছাগল ক্রেতা ও একাধিক ভুক্তভোগীর দেয়া অভিযোগ সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্রমতে, ঈশ্বরদীতে চরসাহাপুর নতুন হাট, আওতাপাড়া হাট, বরইচারা হাট, মানিকনগর হাট, পাকুরিয়া হাট, মুলাডুলি হাট, অরনখোলা হাটসহ বিভিন্ন হাট রয়েছে। এসব হাটে গরু-ছাগল, ধান-গম, পাট, সরিষা, মসুর, হাস-মুরগি, কাঁচা সবজিসহ বিভিন্ন পণ্য বিক্রি হয়। গ্রাম থেকে আসা ক্রেতা-বিক্রেতারা প্রায় প্রতি হাটেই ইজারাদারদের পক্ষ থেকে নিয়োগ করা খাজনা আদায়কারী দ্বারা নানাভাবে নির্যাতিত হচ্ছেন।

শীর্ষ সংবাদ:
যুক্তরাষ্ট্রের বিদায়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিপাকে         রাষ্ট্রপতির ভাই করোনায় আক্রান্ত ॥ ভর্তি সিএমএইচে         নতুন রোগ মাল্টিসিস্টেম ইনফ্লেমেটরি সিনড্রোম বাংলাদেশে         একদিনে এর আগে বিশ্বে এত মানুষ আক্রান্ত হয়নি         ৯ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিল এমিরেটস         ডব্লিইএইচও’র টিআইএমবি বোর্ড সদস্য হলেন সেজুঁতি         সিঙ্গাপুর নির্বাচনে ক্ষমতাসীন দলের নিরঙ্কুশ জয়         সিরিয়ায় মানবিক সাহায্য প্রদানে চীন-রাশিয়ার ভেটো         আলোচনায় না বসে সুযোগ হাতছাড়া করছে ইরান ॥ ব্রায়ান হুক         সোলাইমানি নিয়ে জাতিসংঘের রিপোর্টে আমেরিকা অপমানিত হয়েছে ॥ পম্পেও         লিবিয়ায় সামরিক হস্তক্ষেপের হুমকি দিলেন সিসি ॥ ত্রিপোলির জবাব         ‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি        
//--BID Records