শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইসরায়েলি সেনাদের গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত

অনলাইন ডেস্ক ॥ ফিলিস্তিনের ইসরায়েলি অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের গুলিতে তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। ছুরি নিয়ে ইসরায়েলি সেনাদের ওপর হামলাকালে এদের লক্ষ করে গুলি করা হয় বলে মঙ্গলবারের এক বিবৃতিতে দাবি করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। খবর রয়টার্স।

ওদিকে দুই সপ্তাহ আগে আরেকটি হামলায় আহত এক মার্কিন-ইসরায়েলি নাগরিক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে জানিয়েছে একটি ইসরায়েলি হাসপাতাল।

সম্প্রতি জেরুজালেমের আল আকসা মসজিদের নিয়ন্ত্রণ নিয়ে ফিলিস্তিনি মুসলিমদের সঙ্গে ইসরায়েলি ইহুদিদের ধর্মীয় ও রাজনৈতিক উত্তেজনা শুরু হয়। উভয় সম্প্রদায়ের কাছেই জেরুজালেমের বিশেষ ওই এলাকাটি পবিত্র স্থান।

এই উত্তেজনাকে কেন্দ্র করে ২০১৪ সালে গাজা যুদ্ধের পর ইসরায়েল-ফিলিস্তিনের মধ্যে সবচেয়ে রক্তক্ষয়ী সংঘাত শুরু হয়েছে।

বিবৃতিতে ইসরায়েলি বাহিনী বলেছে, একটি ইহুদি বসতির কাছে দুজন ফিলিস্তিনিকে সন্দেহজনকভাবে চলাফেরা করতে দেখে সেদিকে এগিয়ে যায় সেনারা। এ সময় সন্দেহভাজনরা এক সেনাকে ছুরিকাঘাতে আহত করলে তাদের গুলি করা হয়।

ইসরায়েলি সামরিক বাহিনীর একজন মুখপাত্র জানিয়েছেন, গুলিতে দুজনই নিহত হয়েছেন।

নিহতরা যথাক্রমে ১৭ ও ২২ বছর বয়সী বলে তাদের নিজ নিজ পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

এর কয়েক ঘণ্টা পর ইসরায়েলি সামরিক বাহিনীর পক্ষ থেকে আরো এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যার কথা জানানো হয়।

ফিলিস্তিনি শহর হেবরনে নিহত ফিলিস্তিনি এক ইসরায়েলি সেনাকে ছুরিকাঘাতের চেষ্টা করেছিল বলে দাবি করেছে ইসরাইলি সেনা বাহিনী।

১ অক্টোবর থেকে দুপক্ষের মধ্যে সংঘাতে এ পর্যন্ত অন্ততপক্ষে ৫৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এদের মধ্যে ৩২ জন সশস্ত্র হামলাকারী ছিলেন বলে ইসরায়েলের পক্ষ থেকে দাবি করা হয়েছে। এদের অনেকেই কিশোর বয়সী।

পরিস্থিতি মোকাবিলায় ইসরায়েলি সেনা ও পুলিশ অতিরিক্ত শক্তি প্রয়োগ করছে বলে অভিযোগ করেছেন অনেক ফিলিস্তিনি।

শীর্ষ সংবাদ:
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!         এবার ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করল নেপাল         ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা         ‘মিথ্যা এবং অভিযোগ করা’ হচ্ছে মার্কিন পররাষ্ট্র নীতির প্রধান উপকরণ: ইরান         ইরানের সঙ্গে যুদ্ধ চায় না আমেরিকা: মার্কিন জেনারেল ম্যাকেনজি         চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি        
//--BID Records