শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাঙ্গাইল উপ নির্বাচন স্থগিত

স্টাফ রিপোর্টার ॥ কাদের সিদ্দিকীর মনোনয়নপত্রের বৈধতা নিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে তার আইনি লড়াইয়ের মধ্যে টাঙ্গাইল-৪ আসনের উপ নির্বাচন স্থগিত করে দিয়েছে সুপ্রীমকোর্ট। কৃষক-শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র গ্রহণ করতে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিতের যে আবেদন নির্বাচন কমিশন করেছে, তা শুনানির জন্য আপীল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেওয়া হয়েছে। মঙ্গলবার নির্বাচন কমিশনের আবেদন শুনে আপীল বিভাগের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এই আদেশ দেন। নিয়মিত বেঞ্চে বিষয়টি শুনানির জন্য ২ নভেম্বর দিন ঠিক করে দিয়েছেন তিনি।

তফসিল অনুযায়ী আগামী ১০ নবেম্বর নির্ধারিত এই নির্বাচনে কাদের সিদ্দিকীর প্রার্থিতা ইসি খেলাপি ঋণের কারণে বাতিল করলেও হাই কোর্টের আদেশে ২২ অক্টোবর সব প্রার্থীদের সঙ্গে তাকে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা। ওই আদেশ স্থগিতের জন্যই সোমবার আপীল বিভাগে আবেদন করে নির্বাচন কমিশন, মঙ্গলবার চেম্বার আদালতে যার শুনানি হয়। কাদের সিদ্দিকীর পক্ষে শুনানিতে ছিলেন এ জে মোহাম্মদ আলী, অন্যদিকে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

শীর্ষ সংবাদ:
হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ গ্রেফতার ৫         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         শোক দিবসে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে জনতার ঢল         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের শ্রদ্ধা         ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শ্রদ্ধা         কাল থেকে প্লেন ভ্রমণের খরচ বাড়ছে         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ         কাঁদো বাঙালী কাঁদো ॥ বঙ্গবন্ধুর রাষ্ট্রদর্শন         যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা পিটিয়ে খুন করে ৩ জনকে         কমিশনারের পরিচয়ে চাঁদাবাজি ॥ দুদিনের রিমান্ডে মোছাব্বির         বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের অন্তরের নেতা ॥ জি এম কাদের         বিষ দিয়ে পাঁচ কোটি টাকার মাছ নিধন