সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আওয়ামী লীগ নেতার ছেলে নবম শ্রেণীর ছাত্রকে বাড়ি থেকে ডেকে নিয়ে খুন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৭ সেপ্টেম্বর ॥ গোবিন্দগঞ্জ উপজেলা পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগ সভাপতি আতাউর রহমান সরকারের একমাত্র পুত্র আশিকুর রহমান সাম্যকে (১৬) বাড়ি থেকে ডেকে নিয়ে নির্মমভাবে খুন করা হয়েছে। বৃহস্পতিবার পৌর মেয়রের ৬নং ওয়ার্ডের ঘোষপাড়ার বাড়ি থেকে তার বন্ধু ও সহপাঠী বর্ধনকুঠি এলাকার তাজুল ইসলামের ছেলে শাহরিয়ার খান হৃদয় ডেকে নিয়ে যায়। এর ১৪ ঘণ্টা পর কমিউনিটি সেন্টারের পেছন থেকে শুক্রবার সকালে তার হাত-পা বাঁধা বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে পুলিশ। সে গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র।

এব্যাপারে পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে তাৎক্ষণিক তার বন্ধু হৃদয়, রাবেয়া, রুনা, সুজন, রফিকুল, আল-আমিন, জাকির হোসেন, শিমুলকে আটক করেছে। পিতা পৌর মেয়র আতাউর রহমান বাদী হয়ে গোবিন্দগঞ্জ থানায় ওই খুনের মূল পরিকল্পনাকারি হিসেবে পৌর কাউন্সিলর জয়নাল আবেদিনসহ ১১ জনকে আসামি করে মামলা দায়ের করেছে। এ খুনের ঘটনা ও লাশ প্রাপ্তির সঙ্গে সঙ্গেই গোবিন্দগঞ্জ এলাকাজুড়েই শোকের ছায়া নেমে আসে। বিশেষ করে পৌরসভার ওই ওয়ার্ডের বাসিন্দাদের কোরবানি ঈদের আনন্দ মেলান হয়ে যায়। তারা শোকে ওইদিন কোরবানি থেকে বিরত থাকেন।

এই নির্মম খুন ও এর মূল পরিকল্পনাকারী পৌর কাউন্সিলর জয়নাল আবেদিনসহ অন্য ৩ জন গুরুত্বপূর্ণ পলাতক আসামিদের অবিলম্বে গ্রেফতার এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি এবং পুলিশের কর্তব্য অবেহলার অভিযোগ এনে শনিবার রংপুর-বগুড়া মহাসড়ক সকাল ১০টা থেকে ১ ঘণ্টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে। এ সময় সড়কের দু’পাশে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় এবং যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে জনতাকে আশ্বস্ত করা হলে তারা অবরোধ প্রত্যাহার করে। এতে শনিবার সন্ধ্যায় গোবিন্দগঞ্জ থানার ওসি এবিএম জাহিদুল ইসলামকে পুলিশ সুপার অফিস কার্যালয়ে প্রত্যাহার করে নেয়া হয়। পুলিশ সুপার মোঃ আশরাফুল ইসলাম সূত্রে জানা গেছে, ইতোমধ্যে গোবিন্দগঞ্জের সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অন্য জেলায় বদলির জন্য সুপারিশও করা হয়েছে। তিনি আরও জানিয়েছেন, এখন পর্যন্ত গ্রেফতারকৃত আসামিদের প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা যায়, এ খুনের মূল কারণ নিহত সাম্য ও তার বন্ধু হৃদয়ের সঙ্গে একটি দামী মোবাইল ফোন এবং অন্যান্য বিষয়ে নানা দ্বন্দ্বের সুত্রপাত হয়। এই সূত্র ধরেই হৃদয়ের নেতৃত্বে জাকির ও সজিব এই দুই বন্ধু মিলেই সু-পরিকল্পিতভাবে সাম্যকে বাড়ি থেকে ডেকে নিয়ে খুন করে।

শীর্ষ সংবাদ:
ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা         তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী জামিনে মুক্ত         ঢাকা উত্তরের ৯টি ওয়ার্ড ডেঙ্গুর ঝুঁকিতে         ভ্যাকসিনের ট্রায়াল শুরুর বিষয়ে ২ দিনের মধ্যে চিঠি দেবে চীন         স্বাস্থ্যের গাড়িচালক আব্দুল মালেক ১৪ দিনের রিমান্ডে         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব         করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দুই অনুশাসন         করোনা ভাইরাসে আরও ৪০ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়াল         বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক ॥ কাদের         স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক আব্দুল মালেকের বিরুদ্ধে ২ মামলা         ১৮ বছর পর মুক্তিযোদ্ধা হত্যা মামলায় দুই আসামীর ফাঁসি         ভিয়েতনাম-কাতার ফেরত ৮৩ শ্রমিককে মুক্তি দেওয়া নিয়ে রুল জারি         ঢাকায় নির্মাণ হচ্ছে ১১১ তলা ‘বঙ্গবন্ধু ট্রাই টাওয়ার’         মানবপাচার ॥ নৃত্যশিল্পী ইভান ৭ দিনের রিমান্ডে         দুদকের মামলায় খালিদীর জামিন আপিলে বহাল         করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের শঙ্কা বাংলাদেশে         করোনা ভাইরাস ॥ মৃত্যুপুরী যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়াল         করোনা ॥ ৬ মাস পর খুলল তাজমহল         ব্যবসায়ী আজিজ হত্যা॥ একজনের মৃত্যুদণ্ড, আরেকজনের যাবজ্জীবন         সড়ক দুর্ঘটনায় পিআইবির পরিচালকের মৃত্যু