বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বকেয়া বেতনের দাবিতে চট্টগ্রামে সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বকেয়া বেতনের দাবিতে চট্টগ্রাম নগরীর মুরাদপুর-অক্সিজেন সড়কে অবরোধ সৃষ্টি করে আমিন জুট মিলের শ্রমিক কর্মচারীরা। সকাল সাড়ে দশটার দিকে শ্রমিকরা রাস্তায় অবস্থান নিলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

জানা যায়, আমিন জুট মিলের শ্রমিক কর্মচারিরা আন্দোলন শুরু করে তাদের চার সপ্তাহের বকেয়া বেতনের দাবিতে। এর আগেও তারা সড়ক অবরোধ করেছিল। কিন্তু বুধবারও বকেয়া বেতন না পেয়ে সাড়ে ১০টার দিকে তারা মুরাদপুর-অক্সিজেন সড়ক অবরোধ করে।

পরে পুলিশ প্রশাসন ও কারখানা কর্তৃপক্ষের আশ্বাসে অবরোধ প্রত্যাহার হয়। তবে এতে প্রায় একঘণ্টার জন্য ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে।

এদিকে, মিল কর্তৃপক্ষ জানায়, ঈদের আগেই বকেয়া বেতন পরিশোধের প্রক্রিয়া চলছিল। কিন্তু দেরি হওয়ায় ভুল বুঝাবুঝির সৃষ্টি হয। শ্রমিকরা বেতন পাবে না এমন আশঙ্কায় বিক্ষোভ ও সড়ক অবরোধের চেষ্টা করেছিল। তবে তাদের বুঝিয়ে নিবৃত্ত করা সম্ভব হয়েছে।

শীর্ষ সংবাদ:
মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর ১৫ দিনের মধ্যেই শুরু হবে এইচএসসি পরীক্ষা         প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদোন্নতির দ্বার খুলছে         সিনেমা হল সংস্কারে বিশেষ তহবিল গঠন করা হবে : তথ্যমন্ত্রী         বসুন্ধরা কোভিড হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ         আরও ২টি বিশেষ ফ্লাইটের ঘোষণা দিল বিমান         কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে ইসি’র বিশেষ কমিটি         ২০২১ সালের ডিসেম্বরে পদ্মাসেতুতে ট্রেন চলবে : রেলমন্ত্রী         ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ         এনআইডি জালিয়াতিতে জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : ডিজি         নির্যাতিত রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         হাসপাতালগুলো ডাকাতির মত পয়সা নিচ্ছে ॥ মেয়র আতিক         মসজিদে বিস্ফোরণ ॥ ৩৫ পরিবারকে ৫ লাখ টাকা করে অনুদান         করোনা ভাইরাসে আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০         নুর অপরাধ করলে বিচার করুন, হয়রানি করবেন না ॥ ডা. জাফরুল্লাহ         সৌদি-ওমানের সব ফ্লাইট ১ অক্টোবর থেকে চালু হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         বিদেশি সংস্থার সাথে গোপনে বৈঠক করে সরকার পতনের ষড়যন্ত্র করছে: কাদের         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু