শনিবার ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবারের ঈদে মানুষ নিরাপদে বাড়ি যেতে পারবে ॥ ও. কাদের

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবার ঈদে ঘরে ফেরা মানুষ নির্বিঘেœ বাড়ি ফিরতে পারবে। দেশের সড়কগুলোতে যানজট হবে না। মহাসড়কে কোন ফিটনেসবিহীন যানবাহন চলাচল করতে দেয়া হবে না এবং একই সঙ্গে মহাসড়কে কোনপ্রকার পশুর হাট বসতে পারবে না বলেও মন্ত্রী হুঁশিয়ারি উচ্চারণ করেন। শুক্রবার বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় সিরাজগঞ্জের সয়দাবাদ এলাকায় মহাসড়কে নিউ জার্সি রোড ডিভাইডার উদ্বোধন শেষে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশ থেকে ভিআইপি টিকেট বিক্রি ও প্রদান বন্ধ করতে হবে। পৃথিবীর কোন দেশে পরিবহনে যাতায়াতের ক্ষেত্রে ভিআইপি বলে সুবিধা না পেলেও বাংলাদেশে এটির নজির সর্বক্ষেত্রে। জানি আমার এমন কথায় দেশের অনেক ভিআইপির মন খারাপ হবে। কিন্তু আমি বলব এক্ষেত্রে কিছুই করার নেই। তাই সাধারণ মানুষের কাতারে দাঁড়িয়ে টিকেট কেটে চলাচলের জন্য তিনি দেশের সরকারী, বেসরকারী কর্মকর্তাসহ রাজনৈতিক ব্যক্তিদের অনুরোধ জানান। একই সঙ্গে কেউ যেন ভিআইপি পরিচয় দিয়ে কোন টিকেট গোচ্ছিত করে সাধারণ যাত্রীদের ভোগান্তির সৃষ্টি না করেন সেজন্য সংশ্লিষ্ট সকলকে সজাগ থাকার নির্দেশ দেন।

নিউজার্সি রোড ডিভাইডার উদ্বোধনী ফলক বেশি বড় হওয়ায় মন্ত্রী অসন্তোষ প্রকাশ করে বলেছেন, আমি কি প্রধানমন্ত্রী যে, রোড ডিভাইডার উদ্বোধনের জন্য মহাসড়কের পাশে এভাবে এতবড় নাম ফলক ও মঞ্চ বানাতে হবে। আমি চলে যাওয়ার পর এটির রং-চং আর বেশি দিন থাকবে না। তাই এটি ভেঙ্গে ছোট্ট ফলক নির্মাণ করতে হবে। তিনি এ সময় উপস্থিত প্রকৌশলীদের তিরস্কারও করেন।

প্রায় কোটি টাকা ব্যয়ে ৪টি পয়েন্টে রোড ডিভাইডার স্থাপনা উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সেতু বিভাগের প্রধান প্রকৌশলী কামরুজ্জামান, সড়ক বিভাগের প্রধান (ময়মনসিংহ বিভাগ) প্রকৌশলী সাহাবুদ্দিন, জেলা প্রশাসক মোঃ বিল্লাল হোসেন, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আবুল কালাম আজাদ।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২