সোমবার ২১ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাসপাতালের প্রবেশপথে পশুরহাট বসানো যাবে না

স্টাফ রিপোর্টার ॥ পশুরহাট বসিয়ে হাসপাতালের পথ বন্ধ করা যাবে না বলে সংশ্লিষ্টদের জানিয়ে দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। কোরবানির পশুরহাটের কারণে হাসপাতালের পথ যেন বন্ধ না হয়, সে বিষয়ে ঢাকার সংসদ সদস্যসহ হাসপাতালের পরিচালক ও সংশ্লিষ্টদের এ কথা জানিয়ে দেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, দেশের বিভিন্ন জায়গা থেকে আসা জরুরী বিভাগের রোগীদের দুর্ভোগে ফেলা যাবে না। হাসপাতালে তাদের প্রবেশ করার ক্ষেত্রে হাটের নামে কোন ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।

মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকার বিভিন্ন সংসদীয় আসনে স্বাস্থ্য ব্যবস্থার অবস্থা জানতে স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত এক সভায় সভাপতির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বেসরকারী বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, সংসদ সদস্য সাহারা খাতুন, কাজী ফিরোজ রশিদ, হাজী সেলিম, আবু হোসেনসহ স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদফতরের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত বছর রাজধানীর বেশ ক’টি হাসপাতালের সামনে পশুরহাট বসেছিল। এতে জরুরী বিভাগে আসা রোগীরা চরম দুর্ভোগে পড়েন। এ বছর সেই দুর্ভোগ সৃষ্টি করা যাবে না বলে জানান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

গত বছরও রোগীদের কথা বিবেচনা করে হাসপাতালের সামনে পশুরহাট না বসাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধ রাখেনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। কর্পোরেশনের কাছ থেকে ইজারা নিয়ে আগারগাঁওয়ের অন্তত চারটি গুরুত্বপূর্ণ হাসপাতাল ঘিরে পশুরহাট বসেছিল। হাটের কারণে রোগীরা চিকিৎসা নিতে এসে চরম ভোগান্তিতে পড়েন। এর আগের বছরগুলোতেও একই রকম দুর্ভোগে পোহাতে হয়েছে সারাদেশ থেকে জরুরী চিকিৎসার জন্য আসা রোগীদের।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৩৯৫৪৩১
আক্রান্ত
১৬২৪১৭
সুস্থ
৬৪৪৯৯৪৩
সুস্থ
৭২৬২৫
শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দু’দিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records