রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিলামে টাইটানিকের শেষ মধ্যাহ্নভোজের মেনু কার্ড

নিলামে টাইটানিকের শেষ মধ্যাহ্নভোজের মেনু কার্ড

অনলাইন ডেস্ক ॥ নিলামে উঠতে চলেছে টাইটানিকের শেষ মধ্যাহ্নভোজের মেনু কার্ড। আগামী ৩০ সেপ্টেম্বর অনলাইনে উঠবে বিশ্বের এই বিলাসবহুল জাহাজের শেষ মধ্যাহ্নভোজের মেনু কার্ড। একই সঙ্গে নিলামে উঠবে টাইটানিকের এক যাত্রীর চিঠি এবং ওজন যন্ত্রের একটি টিকিটও।

জাহাজের প্রথম শ্রেণির যাত্রীদের মধ্যে অন্যতম জীবিত যাত্রী আব্রাহাম লিঙ্কন সলোমন এত দিন মেনু কার্ডটি নিজের কাছে যত্ন করে রেখে দিয়েছিলেন। কী ছিল প্রথম শ্রেণির যাত্রীদের মেনুতে?

গ্রিল করা মটন চপ, কাস্টার্ড পুডিং, কর্নড বিফ, আলুভাজা, হ্যাম, চিজ-সহ আরও অনেক কিছু। আব্রাহামের সঙ্গে মধ্যাহ্নভোজনের আসরে ছিলেন জাহাজের আরও এক প্রথম শ্রেণির যাত্রী। আইজাক জেরাল্ড ফ্রোয়েনথাল। মেনু কার্ডের পিছনে রয়েছে আইজাকের সই।

সাউদাম্পটন থেকে ছেড়ে নিউ ইয়র্কের উদ্দেশে যাত্রা শুরু করেছিল টাইটানিক। কিন্তু মাঝপথেই অতলান্তিকে সলিল সমাধি হয় বিলাসবহুল এই জাহাজের। সেটা ছিল ১৯১২ সালের ১৫ই এপ্রিল।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records