মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিলামে টাইটানিকের শেষ মধ্যাহ্নভোজের মেনু কার্ড

নিলামে টাইটানিকের শেষ মধ্যাহ্নভোজের মেনু কার্ড

অনলাইন ডেস্ক ॥ নিলামে উঠতে চলেছে টাইটানিকের শেষ মধ্যাহ্নভোজের মেনু কার্ড। আগামী ৩০ সেপ্টেম্বর অনলাইনে উঠবে বিশ্বের এই বিলাসবহুল জাহাজের শেষ মধ্যাহ্নভোজের মেনু কার্ড। একই সঙ্গে নিলামে উঠবে টাইটানিকের এক যাত্রীর চিঠি এবং ওজন যন্ত্রের একটি টিকিটও।

জাহাজের প্রথম শ্রেণির যাত্রীদের মধ্যে অন্যতম জীবিত যাত্রী আব্রাহাম লিঙ্কন সলোমন এত দিন মেনু কার্ডটি নিজের কাছে যত্ন করে রেখে দিয়েছিলেন। কী ছিল প্রথম শ্রেণির যাত্রীদের মেনুতে?

গ্রিল করা মটন চপ, কাস্টার্ড পুডিং, কর্নড বিফ, আলুভাজা, হ্যাম, চিজ-সহ আরও অনেক কিছু। আব্রাহামের সঙ্গে মধ্যাহ্নভোজনের আসরে ছিলেন জাহাজের আরও এক প্রথম শ্রেণির যাত্রী। আইজাক জেরাল্ড ফ্রোয়েনথাল। মেনু কার্ডের পিছনে রয়েছে আইজাকের সই।

সাউদাম্পটন থেকে ছেড়ে নিউ ইয়র্কের উদ্দেশে যাত্রা শুরু করেছিল টাইটানিক। কিন্তু মাঝপথেই অতলান্তিকে সলিল সমাধি হয় বিলাসবহুল এই জাহাজের। সেটা ছিল ১৯১২ সালের ১৫ই এপ্রিল।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records