বৃহস্পতিবার ৪ আষাঢ় ১৪২৮, ১৭ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বর্ণমতি নদীর সেতু ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৩০ আগস্ট ॥ রবিবার ভোরে জেলা শহরের অদূরে লালমনিরহাট বুড়িমারী আন্তর্জাতিক মহাসড়কে স্বর্ণমতি ঝুঁকিপূর্ণ সেতুর পাটাতন ভেঙ্গে গেছে। এতে বুড়িমারী স্থলবন্দর, ৫টি উপজেলার সঙ্গে সারাদেশের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। গুরুত্বপূর্ণ সেতুটি ঝুঁকিপূর্ণ বিবেচনায় ছিল সড়ক জনপথ বিভাগের। তাই সেতুটি বিকল্প হিসেবে সেতুর পাশে প্রায় অর্ধকোটি টাকা ব্যয়ে দ্বিতীয় লোহার সেতু নির্মাণ করেছিল এক মাস আগে। নিম্নমানের কাজ হওয়ায় সেই সেতুটির গাইড বাঁধ ভেঙ্গে গেছে। তাই জেলার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। দুই ধারে শত শত ট্রাকসহ যানবাহন আটকা পড়ে আছে।

সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা যায়, লালমনিরহাট ও বুড়িমারী মহাসড়কে জেলার আদিতমারীতে স্বর্ণমতি সড়ক সেতুটি রবিবার ভোরে লোহার পাটাতন ভেঙ্গে যায়। এ সময় অল্পের জন্য বুড়িমারী স্থলবন্দর হতে ছেড়ে আসা পণ্যবোঝাই ট্রাকটি নদীতে পড়ে যাওয়া হতে রক্ষা পায়। কিন্তু ট্রাকটির পিছনে আসা ট্রাকগুলো আটকা পড়ে। সারাদিন গুঁড়ি গুঁড়ি বৃষ্টি থাকার কারণে ভেঙ্গে পড়া সেতুটি মেরামতের কাজ ধীরগতিতে চলছে।

এ ব্যাপারে লালমনিরহাট সড়ক ও জনপদ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী শহিদুল ইসলাম জানান, রাতের মধ্যে সেতুটির মেরামত কাজ শেষ করা হবে। সেখানে সড়ক জনপথের কর্মকর্তা ও কর্মীরা কাজ করছেন। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি কাজে ছন্দপতন করছে।

শীর্ষ সংবাদ:
আরও ৫৩ হাজার বাড়ি ॥ গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার         দেশেও করোনা টিকা উৎপাদনের উদ্যোগ নেয়া হয়েছে         রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের সক্রিয় ভ‚মিকা চাই         বঙ্গভ্যাক্স         অর্থপাচার রোধে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করা হবে ॥ অর্থমন্ত্রী         যৌন ভোগ বিলাসের ডিজে পার্টি         গতিহীন মেরিন ফিশিং সেক্টর         অভিযোগ অস্বীকার করতে পারছেন না নাসির ও অমি         সিলেটে দুই সন্তান ও মাকে কুপিয়ে হত্যা         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬০         জনগণ আর অগ্নিসন্ত্রাসী বোমাবাজদের ক্ষমতায় দেখতে চায় না         চরম অমর্যাদাকর সুপারিশের বিরুদ্ধে প্রতিবাদ         স্বাস্থ্যবিধি উপেক্ষা, গ্রামেও ছড়াচ্ছে সংক্রমণ         নিবন্ধন ছাড়া ডে কেয়ার সেন্টার চালালে ২ বছর জেল, জরিমানা         আড়াই কোটি টাকা হাতিয়ে নিয়ে বিদেশে পালিয়েছে ডাচ্-বাংলা কর্মকর্তা         মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান রাষ্ট্রপতির         যেখানেই আইন ভঙ্গ হবে সেখানেই আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিবে : স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬০         বিধিনিষেধের মেয়াদ বাড়ল ১৫ জুলাই পর্যন্ত         জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩ লাখ ১৬ হাজার শিক্ষার্থী পেলেন অটোপাস