মঙ্গলবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সোনারগাঁওয়ে পাওনা নিয়ে সংঘর্ষ আহত ১০

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৪ আগস্ট ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঁচপুরে নয়াবাড়ি এলাকায় কারখানার শ্রমিকদের সঙ্গে কর্মচারীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষ ১০ জন আহত হয়েছে। শ্রমিকরা বকেয়া পাওনা পরিশোধ ও কর্মী ছাঁটাইয়ের প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ সৃষ্টি করে। ঘটনাটি ঘটেছে সোমবার বেলা ২টায়। শ্রমিক ও পুলিশ জানায়, রহিম স্টিল মিলের শ্রমিকদের বকেয়া পাওনাদি পরিশোধের দাবিতে ও বেশ কয়েক কর্মী ছাঁটাই করায় সোমবার সকালে তারা কাজে যোগ না দিয়ে কর্মবিরতি শুরু করে। এ সময় তাদের পাওনা টাকা পরিশোধের দাবিতে কারখানার অভ্যন্তরে বিক্ষোভ করে। এক পর্যায়ে মালিক পক্ষে কর্মচারীরা অন্য শ্রমিকদেরও চাকরিচ্যূত করার হুমকি দেয়। এতে শ্রমিকরা উত্তেজিত হয়ে পড়লে কর্মচারীদের সঙ্গে তাদের সংঘর্ষ বেঁধে যায়। এতে হাসান মাহমুদ, দুলাল মিয়া, স্বপন, জজ মিয়া, মোহাম্মদ আলী, মাসুদ, টিটু ও মীর হোসেনসহ কমপক্ষে ১০ জন আহত হয়।

নীলফামারীতে কাজ শেষ না হতেই হেলে পড়েছে প্রাচীর

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নির্মাণ কাজ শেষ না হতেই হেলে পড়েছে নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সীমানা প্রাচীর। সোমবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় হেলে পড়া সীমানা প্রাচীরটি যাতে শুয়ে না পড়ে সে জন্য খুঁটি দিয়ে আটকানোর চেষ্টা করে রেখেছে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন। এলাকাবাসীর অভিযোগ নিম্নমানের কাজ হওয়ার কারণে সীমানা প্রাচীরটি হেলে পড়েছে। পাশাপাশি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের মূল ভবনটি নির্মাণেও অনিয়ম করার অভিযোগ করা হয়।

শীর্ষ সংবাদ:
সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা