সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদ্যুত চুরির দায়ে চার প্রতিষ্ঠানকে ২৯ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ বিদ্যুত চুরির দায়ে রাজধানীর চার প্রতিষ্ঠানকে ২৯ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির বিশেষ টাস্কফোর্স। গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীতে অভিযান চালিয়ে গত বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত এই জরিমানা আদায় করা হয়। এ সময় সোয়া দুই কোটি টাকার রাজস্বও আদায় করা হয়।

ডিপিডিসি’র সচিব ও স্পেশাল টাস্কফোর্সের প্রধান মোহাম্মাদ মুনীর চৌধুরীর তত্ত্বাবধানে এ অভিযান পরিচালিত হয়।

বিদ্যুত চুরির দায়ে জরিমানা করা হয়েছে কামরাঙ্গীরচরের জাহাঙ্গীর প্লাস্টিক ইন্ডাস্ট্রি, পোস্তা গোলার আরপিসি প্লাস্টিক, মগবাজারের মেলডী হোমস ডেভেলপার ও বংশালের আজোয়ান ওয়াটার সাপ্লাইকে। মিটার টেম্পারিংয়ের মাধ্যমে দেড় লাখ ইউনিট বিদ্যুত সম্পদ চুরির অপরাধে অপরাধীদের দ-িত করে ২৯ লাখ টাকা জরিমানা এবং প্রতিষ্ঠানগুলোর বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করা হয়। দ-িতদের মধ্যে রয়েছে আইনজীবী, সরকারী কর্মকর্তা, বিল্ডার্স ও ব্যবসায়ী। এদিকে বিদ্যুত চুরির মামলায় ‘হাজী তমিজউদ্দিন’ নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ এবং সালাউদ্দিন ড্যানী মাতব্বর ও হাজী মাহবুবুর রহমান নামক অপর দুজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এ সময় বিভিন্ন ব্যক্তি ও সংস্থা থেকে টাস্কফোর্সের অভিযানে বকেয়াসহ সোয়া দুই কোটি টাকা রাজস্ব আদায় ও ৪ জন গ্রাহকের বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৭৯৮১
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩১৭৪০
শীর্ষ সংবাদ:
বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ         পূজামণ্ডপে হামলা: যুবদল-জামায়াতের গ্রেফতার ১১         কুমিল্লায় মণ্ডপে কোরআন ॥ মামলা তদন্ত করবে সিআইডি         শাহজালালে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের স্বর্ণ বার জব্দ         সাম্প্রদায়িক হামলা ও নারীর প্রতি সহিংসতাকারীদের শাস্তি দাবি         পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সঠিকতা যাচাইয়ের অনুরোধ         নাইজেরিয়ায় অবৈধ তেল শোধনাগারে বিস্ফোরণ ॥ শিশুসহ নিহত ২৫         রাজধানীর বংশালে নারীর রহস্যজনক মৃত্যু         ৮২ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন         মেজর সিনহা হত্যা ঘটনায় সাক্ষী গ্রহণ শুরু         রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         ২২ দিন পর আবারও শুরু হচ্ছে ইলিশ ধরা         তিনদিনের মধ্যে দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাত বাড়তে পারে         প্রথম ঘণ্টার পতনে ডিএসই সূচক ৭ হাজারের নিচে         মিরপুরে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু