শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভালুকা ও শ্যামনগরে তিন শিশু-কিশোর নির্যাতনের ঘটনায় গ্রেফতার ২

ভালুকা ও শ্যামনগরে তিন শিশু-কিশোর নির্যাতনের ঘটনায় গ্রেফতার ২

জনকণ্ঠ ডেস্ক ॥ ছাগল চুরির অজুহাতে ময়মনসিংহের ভালুকায় এক কিশোরকে গাছের ডালে ঝুলিয়ে নির্যাতনের ঘটনায় বুধবার রাতে পুলিশ একজনকে গ্রেফতার করেছে। অন্যদিকে একই দিনে পায়ে শিকল পরিয়ে গাছের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে দুই শিশুকে নির্যাতনের ঘটনায় সাতক্ষীরার শ্যামনগরের কাশিমাড়ী ইউনিয়নের জয়নগর গ্রামে একজনকে গ্রেফতার করা হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতা ও স্টাফ রিপোর্টারের। ভালুকা উপজেলার মল্লিকবাড়ি গ্রামে ছাগল চুরির অভিযোগে শামীম (১৭) নামে এক কিশোরকে গাছের ডালে ঝুলিয়ে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গত ৫ জুলাই বিকেলে। ৪ জুলাই মল্লিকবাড়ি গ্রামের সূর্যত আলীর একটি ছাগল হারিয়ে যায়। পরদিন বিকেলে মল্লিকবাড়ি গ্রামের নয় নম্বর মোড়ে চোর সন্দেহে এলাকাবাসী শামীমকে আটক করে মারপিট করে। ওই দিন বিকেলে এক সময় তারা শামীমের হাত গাছের সঙ্গে বেঁধে রাখে। পরে তাকে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে স্থানীয় যুবলীগ সভাপতি মোস্তফা ভূঁইয়ার নামসহ ১০ জনকে আসামি করে নির্যাতিত শামীম বাদী হয়ে ভালুকা মডেল থানায় ১৭ জুলাই একটি মামলা দায়ের করে। বুধবার রাতে পুলিশ উপজেলার মল্লিকবাড়ি গ্রামের সুলতান (২৮) নামের এক যুবককে আটক করে।

ওই মামলার আসামি স্থানীয় ওয়ার্ড যুবলীগ সভাপতি মোস্তফা ভূঁইয়া জানান, ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করার লক্ষ্যে একটি বিশেষ মহল ওই চোরকে দিয়ে আমিসহ ১০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রুহুল আমিন জানিয়েছেন, আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

এদিকে সাতক্ষীরার শ্যামনগরে পায়ে লোহার শিকল পরিয়ে গাছের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে দুই শিশুকে নির্যাতনের ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। নির্যাতনের ৬ দিন পর বুধবার সন্ধ্যায় নির্যাতনকারী জমির মালিক মোস্তফাকে গ্রেফতার করা হয়। ১৬ জুলাই বৃষ্টির সময় বাড়ির সামনে রাস্তায় খেলা করে কাদা করার অপরাধে তাদের ধরে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করা হয়। এ সময় দুই শিশুর পায়ে মোটা লোহার শিকল পরিয়ে দেয়া হয়। সমস্ত শরীর মোটা দড়ি দিয়ে গাছের সঙ্গে পেঁচিয়ে একসঙ্গে দুই শিশুকে বৃষ্টির মধ্যে বেঁধে রাখা হয়। সিলেটের রাজন হত্যার ঘটনার রেশ কাটতে না কাটতেই সাতক্ষীরার শ্যামনগর উপজেলার জয়নগর গ্রামের এই শিশু নির্যাতনের ঘটনা জেলাজুড়ে আলোড়ন তুলেছে। নির্যাতনের শিকার শিশুরা হলো শ্যামনগরের কাশিমাড়ী ইউনিয়নের জয়নগর গ্রামের ইসমাইল তরফদারের ছেলে ইয়াছিন তরফদার (৮) ও একই গ্রামের হামিদ তরফদারের ছেলে নাসিম তরফদার (৯)। নির্যাতনের শিকার শিশুরা তৃতীয় শ্রেণীর ছাত্র। জেলার বিভিন্ন সামাজিক সংগঠন দুই শিশুকে গাছে বেঁধে নির্যাতনের সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করেছে।

এলাকাবাসী জানান, শিশু ইয়াছিন ও নাসিম গত ১৬ জুলাই গ্রামে প্রতিবেশী মোস্তফার জমির উপর দিয়ে তৈরি হাঁটা রাস্তার উপর খেলা করছিল। এ সময় বৃষ্টি শুরু হলে মোস্তফা তাদের ওই রাস্তা থেকে চলে যেতে বলে। কিন্তু বৃষ্টির মধ্যে শিশু দুটি একই স্থানে খেলা করতে থাকে। এ সময় রাস্তায় কাদা তৈরির অপরাধে মোস্তফা বাড়ি থেকে এসে শিশু দুটিকে আটক করে। একপর্যায়ে তাদের গাছের সঙ্গে একই দড়ি দিয়ে বেঁধে মারপিট করে। এ সময় শিশুদের অভিভাবকরা এগিয়ে এলে তাদেরও মারধর করতে উদ্যত হয় মোস্তফা। ঘটনার ৬ দিন পর বুধবার বিষয়টি নিয়ে থানায় অভিযোগ দেয়া হলে শ্যামনগর থানা পুলিশ শিশু নির্যাতনকারী মোস্তফাকে বুধবার গ্রেফতার করে।

এ বিষয়ে কাশিমাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আনিসুজ্জামান আনিস জানান, জয়নগর গ্রামের গোমাল মোস্তফার সঙ্গে আব্দুল হামিদ তরফদারের ওই রাস্তা নিয়ে দীর্ঘদিন বিরোধ চলছিল। ঘটনার দিন আব্দুল হামিদ তরফদারের ছেলে ওই রাস্তায় খেলা করার সময় গোলাম মোস্তফা দুটি শিশুকে ধরে নিয়ে বাড়ির একটি জামগাছে বেঁধে রাখে।

শ্যামনগর থানার ওসি এনামুল হক জানান, নির্যাতনের শিকার এক শিশুর পিতা আব্দুল হামিদ বাদী হয়ে বুধবার বিকেলে গোলাম মোস্তফাসহ তার ছেলেকে আসামি করে একটি মামলা দায়ের করার পর পুলিশ গোলাম মোস্তফাকে গ্রেফতার করেছে।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records