বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছাত্রলীগের কমিটি বাতিল দাবিতে মুন্সীগঞ্জে সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ঢাকা-মাওয়া মহাসড়কের শ্রীনগর উপজেলার ছনবাড়ি চৌরাস্তা পয়েন্টে অবরোধ করে স্থানীয় ছাত্রলীগ। শ্রীনগর উপজেলার ছাত্রলীগ ও কলেজ ছাত্রীলীগের নবঘোষিত কমিটি বাতিলের দাবিতে বেলা ১১টা থেকে প্রায় আধাঘণ্টা অবরোধ করে রাখে। এতে যানজট সৃষ্টি হয়। পরে স্থানীয় সাংসদ সুকুমার রঞ্জন ঘোষ অবরোধকারীদের এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়া হয়। পরে যান চলাচল স্বাভাবিক হয়। অবরোধকারীরা জানান, গত ২৫ মে মুন্সীগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলন হয়। প্রার্থী বেশি থাকার জটিলতার আশঙ্কায় কমিটি গঠন করা হয়নি। এর ৫৫ দিন পর কেন্দ্রীয় ছাত্রলীগ জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং মেয়াদোত্তীর্ণ সিরাজদিখান উপজেলা, শ্রীনগর উপজেলা এবং শ্রীনগর সরকারী কলেজ শাখার সভাপতি সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে। ঘোষিত ওই কমিটি যথাযথ হয়নি দাবি করে তা বাতিলে স্থানীয় ছাত্রলীগ এ কর্মসূচী পালন করে।

রাজশাহী আওয়ামী লীগে সংঘর্ষ ॥ আহত ৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাজশাহী নগরীর ১৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে তিনজনকে হাসপাতালে পাঠানো হয়েছে। মঙ্গলবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। এ নিয়ে ওই এলাকায় দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার রাত ১০টার দিকে ১৪ নম্বর ওয়ার্ড কার্যালয়ের ভিতরে স্থানীয় আওয়ামী লীগ নেতা আরিফ হোসেন ও ১৫ নম্বর ওয়ার্ড আ’লীগের নেতা শামীম হোসেনের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তাদের দু’জনের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এর জের ধরে পরে দুই গ্রুপের মধ্যে লাঠিসোটা নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় গ্রুপের ৫ জন আহত হয়।

ঈশ্বরদীতে ভেজাল খাদ্য খেয়ে ৫০ জন হাসপাতালে

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ ভেজাল সেমাই ও বিভিন্ন প্রকার খাদ্য খেয়ে ঈশ্বরদীর বিভিন্ন এলাকায় মানুষ পেটের পীড়া ও ডায়রিয়াসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে। ঈদের দিন শনিবার থেকে বুধবার পর্যন্ত ঈশ্বরদী হাসপাতালে প্রায় ৫০ রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এদের বেশির ভাগেরই বয়স ১৬ থেকে ৩০ বছরের মধ্যে। হাসপাতালের একাধিক সূত্র ও রোগীর স্বজনদের দেয়া তথ্য সূত্রে এসব জানা গেছে।

সূত্র মতে, এমনিতেই কাস্টম, বিএসটিআই ও বিভিন্ন বিভাগের সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তাদের গাফিলতির সুযোগে দীর্ঘদিন থেকে ঈশ্বরদী হাট-বাজারে নি¤œমানের সেমাই, ফাস্টফুড, দই-মিষ্টি, ঘি, সস, বিরানীসহ বিভিন্ন প্রকার ভেজাল খাদ্য বিক্রি হয়ে আসছে। নামীদামী ব্রান্ডের চটকদার মোড়কের আদলে নকল মোড়কজাত করে তারা এসব পণ্য নানা কৌশলে বাজারজাত করে। সহজ সরল ক্রেতারা না বুঝেই এসব কিনে নিয়ে যায়।

পার্বতীপুরে ডাকাত গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ২২ জুলাই ॥ কুংফু-কারাত প্রশিক্ষণপ্রাপ্ত পলাশচন্দ্র নামে এক যুবক ডকাতের কবলে পড়লে অভিনব কায়দায় ডাকাতকে আটক করে পুলিশে সোপর্দ করে সাহসিকতার পরিচয় দিয়েছেন। এ সময় তার পিতা প্রভাষচন্দ্র রায় ডাকাতের ধারালো চাপাতির আঘাতে গুরুতর আহত হয়েছেন। তাকে রংপুরের রোজ ক্লিনিকে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে পার্বতীপুর শহর থেকে ৭ কিলোমিটার দূরে সৈয়দপুরগামী হাইওয়ের বান্নিরঘাটে মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে। সূত্রমতে পার্বতীপুর শহরে হৃদয় কম্পিউটার নামে বিকাশ ও ফ্লাক্সিলোডের ব্যবসা গুটিয়ে পলাশ ও প্রভাষচন্দ্র পিতাপুত্র মধ্যরাতে বাড়ি ফিরছিলেন।

চট্টগ্রামে হতাহতদের পরিবারকে অনুদান

পাহাড় ও দেয়াল ধস

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর আমিন কলোনি ও লালখান বাজার এলাকায় পাহাড় ও দেয়াল ধসে হতাহতদের পরিবারকে ১ লাখ টাকার অনুদান দেয়া হয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে বুধবার বেলা ১১টায় এ অনুদানের চেক হস্তান্তর করা হয়। জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে হতাহতদের পরিবারের সদস্যদের মধ্যে অনুদানের চেক বিতরণ করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

শীর্ষ সংবাদ:
আদালতে সাহেদ, রিমান্ডের আবেদন         চীন-ইরানের চুক্তি বদলে দিতে পারে এশিয়ার ভূ-রাজনীতি         ডিগ্রি কলেজেও সভাপতি পদে থাকতে পারবেন না সংসদ সদস্যরা         'টিকা এ বছরেই মিলবে, চীন আগে পেলে অবাক হওয়ার কিছু নেই'         যে ভাবে ফাহিম সালেহকে হত্যা করে ঘাতক         ত্রাণের নামে সিরিয়ার সন্ত্রাসীদের অস্ত্র দিচ্ছে আমেরিকা : রাশিয়া         সাহেদ গ্রেফতার ॥ মহাপ্রতারক ঠগিবাজ         শেখ হাসিনার আজ কারাবন্দী দিবস         আগ বাড়িয়ে প্রস্তাব দান সাহেদের চাল ছিল ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         আওয়ামী লীগে শুরু হচ্ছে শুদ্ধি অভিযান         শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৫৪ দশমিক ২৫         বন্যা পরিস্থিতি জুলাইয়ের শেষ নাগাদ অব্যাহত থাকবে         জাল টাকা তৈরিতেও নিপুণ কারিগর প্রতারক সাহেদ         ব্রিটেনে শীতকালে করোনায় মারা যাবে সোয়া লাখ         সাবরিনা-আরিফ দম্পতিকে মুখোমুখি করা হবে         ব্রিটিশ কোম্পানির বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলা করতে পারবেন হামিদা বেগম         বিএনপি-জামায়াতের পাণ্ডা আজম খান নারী পাচারের পাণ্ডা         ডিজিটাল হাটে পশু ক্রয় ও কোরবানির নতুন পদ্ধতি ডিএনসিসির         সাবেক স্বাস্থ্য সচিবের মৌখিক নির্দেশে রিজেন্টের সঙ্গে চুক্তি         আরও দু’বছর গবর্নর থাকছেন ফজলে কবির        
//--BID Records