শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অভিজিৎ রায়ের খুনিরা চিহ্নিত

অনলাইন ডেস্ক ॥ ব্লগার ও লেখক অভিজিৎ রায় হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্নিত করতে পেরেছে পুলিশ। এরই মধ্যে তাদের গ্রেফতারে অভিযান শুরু করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের যুগ্ম কমিশনার মো. মনিরুল ইসলাম সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, এই হত্যাকাণ্ডে আমরা এ পর্যন্ত ৭ জনের সংশ্লিষ্টতা পেয়েছি। তারা সরাসরি অভিজিৎ রায় হত্যাকাণ্ডে জড়িত ছিল।

‘এরমধ্যে দুইজন অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করেতে দেখা যায়। আর বাকিরা ঘটনাস্থলের আশপাশে ছিলেন,’- বলেন যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।

ঘাতকদের পরিচয় প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, এ পর্যন্ত সাতজনের মধ্যে অনেকেরই ছবিসহ নাম-পরিচয় পাওয়া গেছে। তবে বিস্তারিত ঠিকানা পেতে তদন্ত চলছে।

এর আগে গত ২৬ ফেব্রুয়রি অমর একুশে গ্রন্থমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।

এ সময় তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যাকেও জখম করে। এ ঘটনায় যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা ঢাকায় এসে তদন্ত করেছে ঘটনাটি।

শীর্ষ সংবাদ:
সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!         এবার ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করল নেপাল         ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা         ‘মিথ্যা এবং অভিযোগ করা’ হচ্ছে মার্কিন পররাষ্ট্র নীতির প্রধান উপকরণ: ইরান         ইরানের সঙ্গে যুদ্ধ চায় না আমেরিকা: মার্কিন জেনারেল ম্যাকেনজি         চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে        
//--BID Records