বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিশোরগঞ্জে গৃহবধূকে বেঁধে নির্যাতন ॥ স্বামী শাশুড়ি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৬ জুলাই ॥ কিশোরগঞ্জের পল্লীতে লাখ টাকা যৌতুকের জন্য স্বামী, শাশুড়ি ও ননদের বিরুদ্ধে শিরিন আক্তার নামে এক গৃহবধূকে শিকল দিয়ে বেঁধে রেখে নির্যাতনের ঘটনায় অবশেষে থানায় মামলা দায়ের হয়েছে। বিষয়টি প্রথমে সালিশ বৈঠকে ধামাচাপা দেয়ার চেষ্টা করা হচ্ছিল বলে জানা গেছে। মামলার পর রবিবার রাতে পুলিশ শাশুড়ি মঞ্জুয়ারা বেগমকে গ্রেফতার করেছে। এর আগে গৃহবধূর স্বামী রাজমিস্ত্রি আঃ আলিমকে গ্রেফতার করে। সোমবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। এদিকে জেলা হাসপাতালে নির্যাতিত গৃহবধূর প্রয়োজনীয় চিকিৎসা শেষে বেসরকারী সংস্থা পপির তত্ত্বাবধানে রয়েছে বলে প্রকল্প সমন্বয়কারী সাইফুল কদ্দুস জানিয়েছেন। তিনি জানান, বর্তমানে গৃহবধূর সাত মাসের পুত্রসন্তান শাওন মাকে ছেড়ে চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। শিশুটিকে এখনও তার মায়ের কাছে ফিরিয়ে দেয়া সম্ভব হয়নি। পুলিশ জানায়, এজাহারভুক্ত আসামী গৃহবধূর স্বামী ও শাশুড়িকে ইতোমধ্যে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ঝিনাইদহে ডাকাতি চাঁদাবাজির প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৬ জুলাই ॥ শহরের সুইট হোটেলসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে একের পর চুরি-ডাকাতি, চাঁদাবাজির প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান করেছে ব্যবসায়ীরা। সোমবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ব্যবসায়ীরা শহরের পোস্ট অফিস মোড়ে এ কর্মসূচী পালন করে। এ সময় বক্তব্য রাখেনÑ এমএ কাফি, খোরশেদুল ইসলাম জিন্নাহ, মনোয়ারুল ইসলাম মন্টু, এসএম আনিছুর রহমান খোকা, আলমগীর হোসেন, আবিদুর রহমান প্রমুখ।

হুমকিতে পটুয়াখালী শহর রক্ষা বাঁধ

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ৬ জুলাই ॥ পটুয়াখালী শহর রক্ষা বাঁধ সংলগ্ন লোহালিয়া নদী থেকে অপরিকল্পিতভাবে বালু উত্তোলন করায় হুমকির মুখে পড়েছে শহর রক্ষা বাঁধ। বাঁধ সংলগ্ন এলাকায় বালু উত্তোলন করা বন্ধ না করলে যে কোন সময় ধসে পড়তে পারে পটুয়াখালী শহর রক্ষা বাঁধসহ এর আশপাশের স্থাপনা। বালু উত্তোলন বন্ধ রাখতে স্থানীয়রা একাধিকবার নিষেধ করলেও কোন কথাই কানে তুলছে না ইজারাদার কর্তৃপক্ষ।

মানিকগঞ্জে বখাটের হামলায় সেনা সদস্য আহত

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ৬ জুলাই ॥ ঘিওর উপজেলার বড়টিয়া গ্রামে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় রবিবার রাতে মৃত্যুঞ্জয় কুমার দাশ (২৩) নামে এক সেনা সদস্যকে কুপিয়ে আহত করেছে বখাটেরা। এ ঘটনার সঙ্গে জড়িত দুই বখাটেকে গ্রেফতার করেছে পুলিশ। আহত মৃত্যুঞ্জয় বরটিয়া গ্রামের সুবল দাশের ছেলে। গ্রামের মেয়েদের উত্ত্যক্ত করতে নিষেধ করায় বখাটেরা তার ওপর এ হামলার ঘটনা ঘটিয়েছে বলে জানা গেছে। আহত মৃত্যুঞ্জয় কুমার দাশ রাঙ্গামাটিতে সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োজিত।

জানা গেছে, দীর্ঘদিন ধরে ফুলহারা গ্রামের সোহান, নিশান, নিটু, বাবু, সাঈদ, জহিরুল নামের কয়েক বখাটে স্কুলে যাওয়ার পথে বরটিয়া গ্রামের মেয়েদের উত্ত্যক্ত করে আসছিল। রবিবার বিকেলে ছুটিতে বাড়ি থাকা সেনা সদস্য মৃত্যুঞ্জয় ওই বখাটেদের ডেকে এনে মেয়েদের সঙ্গে অশালীন আচরণ করতে নিষেধ করেন। এর কিছুক্ষণ পর (রাত নয়টার দিকে) বরটিয়া বাজারে ওই বখাটেরা চাইনিজ কুড়ালসহ ধারাল অস্ত্র দিয়ে আঘাত করে মৃত্যুঞ্জয়কে গুরুতর আহত করে। তাকে রক্ষায় বাজারের লোকজন এগিয়ে এলে অন্যরা পালিয়ে যায়। তবে ফুলহারা গ্রামের আকবর আলীর ছেলে সোহান (২০) ও নবু মেম্বারের ছেলে নিশানকে (২২) গ্রামবাসী ধরে পুলিশের হাতে তুলে দেয়া হয়।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         র‍্যাব সদর দফতরে নেওয়া হয়েছে সাহেদকে         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         জেট স্কি নিয়ে সমুদ্রে ॥ রোনালদোর ছেলের বিরুদ্ধে পুলিশি তদন্ত         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা        
//--BID Records