সোমবার ২১ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সংসদে বাণিজ্যমন্ত্রী রিটের সুবিধা নিয়ে এমএলএস কোম্পানিগুলো প্রতারণা চালিয়ে

সংসদ রিপোর্টার ॥ মাল্টি লেভেল কোম্পানি (এমএলএম) ব্যবসার ফাঁদে না পড়তে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, বর্তমানে বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে মাল্টি লেভেল কোম্পানি (এমএলএম) ব্যবসার নামে কোন প্রতিষ্ঠানের লাইসেন্স নেই। হাইকোর্টে রিট করে যেসব কোম্পানি প্রতারণার ফাঁদ পেতে নিরীহ মানুষকে ঠকাচ্ছে, তাদের ব্যাপারে সতর্ক সবাইকে থাকতে হবে।

সোমবার জাতীয় সংসদে ৩০০ বিধিতে দেয়া বিবৃতিতে বাণিজ্যমন্ত্রী বলেন, রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানিজ এ্যান্ড ফার্মস (আরজেএসসি) তে ২৭টি এমএলএম কোম্পানি আবেদন করে। তাদের আবেদনের প্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয় সংশ্লিষ্টদের শুনানি গ্রহণ করে। এসব কোম্পানির পণ্যে বা সেবা প্রকৃত মূল্যে বিনিময় না হওয়া, পণ্যের ও সেবার উপস্থিতি না থাকা এবং মোড়কের মান ঠিক না থাকায় এমএলএম কোম্পানি আইনের ৬ ধারায় লাইসেন্স বাতিল করা হয়। এরপর এসব কোম্পানি হাইকোর্টে রিট করে ব্যবসা পরিচালনা করছে।

তোফায়েল আহমেদ আরও জানান, মন্ত্রণালয় থেকে লাইসেন্স দেয়া হলো না। লাইসেন্স না পেলেও হাইকোর্টে রিট করে ব্যবসা করছে। মাননীয় স্পীকার দেখুন কীভাবে সাধারণ মানুষ প্রতারণার শিকার হয়। আমাদের মন্ত্রণালয় থেকে পরীক্ষা-নিরীক্ষা করে লাইসেন্স দেয়া হয়নি।

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records