বৃহস্পতিবার ৪ আষাঢ় ১৪২৮, ১৭ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাল্যবিয়ে থেকে রক্ষা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৯ জুন ॥ নিজের বুদ্ধিমত্তায় নওগাঁর ধামইরহাটে আলোকিত মানুষ প্রকল্পের হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী ফাতেমাতুজ্জহুরা। জানা গেছে, মেয়েটির বাবা ও সৎমা যোগসাজশ করে জয়পুরহাট জেলার কড়ই মাদ্রাসাপাড়া গ্রামের পঞ্চাশোর্ধ মোঃ জাহিদুল ইসলামের সঙ্গে তার বিয়ে ঠিক হয়। বিষয়টি জানতে পেরে ওই ছাত্রী নারী নির্যাতন ও বাল্যবিয়ে প্রতিরোধে কাজ করে- এমন একটি বেসরকারী সংস্থায় যোগাযোগ করে। উপজেলা নির্বাহী অফিসার হোসেন আহমেদের সার্বিক সহায়তায় ওই মেয়ের বাল্যবিয়ে প্রতিরোধ করা সম্ভব হয়।

চার মণ পচা মিষ্টি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জেলা শহরের বড়বাজারের নিতাই মিষ্টান্ন ভা-ারের চার মণ পচা ও দুর্গন্ধযুক্ত মিষ্টি আটক করে তা মাটিতে পুঁতে ফেলা হয়েছে। সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালত ওই দোকান থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে। র‌্যাব-১৩ নীলফামারী ক্যাম্পের কমান্ডার জানান, সোমবার দুপুরে ওই মিষ্টির দোকানে অভিযান চালিয়ে পচা ও দুর্গন্ধযুক্ত মিষ্টি শনাক্ত করা হয়।

চট্টগ্রামে হিযবুত তাহ্্রীরের তিন সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর মুরাদপুর এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গী সংগঠন হিযবুত তাহরীরের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এদের মধ্যে একজন আইনজীবী এবং একজন শিক্ষকও রয়েছেন। রবিবার রাত ১টার দিকে এ অভিযান পরিচালিত হয়। র‌্যাব-৭ এর অধিনায়ক জানান, যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে তাদের নাম নুর মোহাম্মদ, মুনতাসির আলম এবং এ কে এম সালাউদ্দিন। তাদের বয়স গড়ে ২৫ থেকে ৩০ বছরের মধ্যে। র‌্যাব জানায়, তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে হিযবুত তাহ্রীরের গঠনতন্ত্র, বিভিন্ন ধরনের বই, প্রচারপত্র ও কম্পিউটার।

৭ ডাকাত গ্রেফতার

ঈদ সামনে রেখে চট্টগ্রাম নগরীতে সক্রিয় হয়েছে ডাকাত ও ছিনতাইকারী চক্র। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশ আটক করে ৭ ডাকাতকে। তাদের কাছ থেকে জানা যায় ডাকাতির কৌশলসহ নানা চাঞ্চল্যকর তথ্য।

সিএমপির বাকলিয়া থানা সূত্রে জানা যায়, অভিযানে যে ৭ জনকে আটক করা হয়েছে তারা হলো- আল মামুন ওরফে ফরহাদ, সাহেদ ওরফে সিদ্দিক (২৫), রুবেল (২২), মাসুদ (২৮), তারেক, রাসেল (২৪) ও মোশারফ হোসেন (২৪)। তাদের মধ্যে মামুন ছাড়া বাকি সকলের বাড়ি কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলায়। আর মামুনের বাড়ি চট্টগ্রামের পটিয়ায়।

শীর্ষ সংবাদ:
আরও ৫৩ হাজার বাড়ি ॥ গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার         দেশেও করোনা টিকা উৎপাদনের উদ্যোগ নেয়া হয়েছে         রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের সক্রিয় ভ‚মিকা চাই         বঙ্গভ্যাক্স         অর্থপাচার রোধে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করা হবে ॥ অর্থমন্ত্রী         যৌন ভোগ বিলাসের ডিজে পার্টি         গতিহীন মেরিন ফিশিং সেক্টর         অভিযোগ অস্বীকার করতে পারছেন না নাসির ও অমি         সিলেটে দুই সন্তান ও মাকে কুপিয়ে হত্যা         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬০         জনগণ আর অগ্নিসন্ত্রাসী বোমাবাজদের ক্ষমতায় দেখতে চায় না         চরম অমর্যাদাকর সুপারিশের বিরুদ্ধে প্রতিবাদ         স্বাস্থ্যবিধি উপেক্ষা, গ্রামেও ছড়াচ্ছে সংক্রমণ         নিবন্ধন ছাড়া ডে কেয়ার সেন্টার চালালে ২ বছর জেল, জরিমানা         আড়াই কোটি টাকা হাতিয়ে নিয়ে বিদেশে পালিয়েছে ডাচ্-বাংলা কর্মকর্তা         মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান রাষ্ট্রপতির         যেখানেই আইন ভঙ্গ হবে সেখানেই আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিবে : স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬০         বিধিনিষেধের মেয়াদ বাড়ল ১৫ জুলাই পর্যন্ত         জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩ লাখ ১৬ হাজার শিক্ষার্থী পেলেন অটোপাস